Daily Sunshine

৩৪ বছর ১১১ দিন বয়সে অভিষেক

Share

স্পোর্টস ডেস্ক: দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাঠে নেমেছে পাকিস্তান। করাচি জাতীয় স্টেডিয়ামে টস জিতে ব্যাট সিদ্ধান্ত নিয়েছে প্রোটিয়া অধিনায়ক কুইন্টন ডি কক। মঙ্গলবার টেস্ট অধিনায়ক হিসেবে অভিষেক হচ্ছে বাবর আজমের। প্রথমবারের মতো জাতীয় দলে খেলার সুযোগ হয়েছে ২৫ বছর ৩০ দিন বছর বয়সী ব্যাটসম্যান ইমরান বাটের। যিনি প্রথম শ্রেণির ৭২ ম্যাচে অংশ নিয়েছেন। রান করেছেন ৪ হাজার ৪৭৮। লাহরে জন্ম নেয়া এই ব্যাটসম্যান ৩০টি লিস্ট এ ম্যাচে অংশ নিয়ে ১ হাজার ৩০৫ রান করেছেন। অন্যদিকে ১৬টি ঘরোয়া টি-টোয়েন্টি খেলে তুলেছেন ১৩৫ রান।
১৯৮৬ সালের ৭ অক্টোবর সিন্ধুতে জন্ম বাম-হাতি স্পিনার নোমানের। ৩৪ বছর ১১১ দিন বয়সী নোমান ৭৯ টি প্রথম শ্রেণির ম্যাচ খেলে ২৮৫ উইকেট ও ২ হাজার ১০৪ রান তুলেছেন। ৮১ লিস্ট এ ম্যাচ খেলে ১০৭ উইকেট ও ৮০৩ রান করেছেন। ৩৯ উইকেট ও ১৭৯ রান করেছেন ঘরোয়া টি-টোয়েন্টিতে ৪১ ম্যাচে অংশ নিয়ে।
২০১২ সালে বাবর নেতৃত্বাধীন পাকিস্তান অনূর্ধ্ব ১৯ দল দক্ষিণ আফ্রিকা সফর করেছিল। তখন প্রোটিয়া অনূর্ধ্ব ১৯ দলের দায়িত্ব ছিল ডি ককের কাঁধে। দীর্ঘ ৯ বছর পর মুখোমুখি হচ্ছেন অধিনায়ক বাবর ও ডি কক।

জানুয়ারি ২৭
০৫:৫৪ ২০২১

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

স্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম হয়ে যায়

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

সানশাইন ডেস্ক : মান্থলি পেমেন্ট অর্ডারভুক্ত (এমপিও) শিক্ষাপ্রতিষ্ঠানে ৫৫ হাজার শিক্ষক নিয়োগ দেওয়া হবে। শিক্ষা মন্ত্রণালয়ের অনুমতি পেলে চলতি মাসেই গণবিজ্ঞপ্তি জারি করতে পারে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। এনটিআরসিএ সূত্রে জানা গেছে, সারা দেশের এমপিওভুক্ত স্কুল-কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানের প্রায় ৫৭ হাজার ৩৬০টি শূন্য পদের তালিকা

বিস্তারিত