Daily Sunshine

চাকুরি স্থায়ীকরণ দাবীতে নেসকোর মিটার রিডারদের কর্মবিরতি

Share

কুড়িগ্রাম প্রতিনিধি: চাকুরি স্থায়ীকরণের দাবীতে নর্দান ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানি লিমিটেডের (নেসকো) পিচরেট মিটার রিডাররা রংপুর ও রাজশাহী বিভাগের সকল জেলায় কর্মবিরতি শুরু করেছে।
দাবী বাস্তবায়নের লক্ষ্যে আজ দুপুরে কুড়িগ্রাম নেসকো কার্যালয়ের সামনে পিচরেট কর্মচারি ঐক্য পরিষদের উদ্যোগে অবস্থান কর্মসূচি ও সমাবেশ অনুষ্ঠিত হয়। এসময় বক্তব্য রাখেন, সংগঠনের কুড়িগ্রাম জেলা শাখার সভাপতি নুর ইসলাম, সাধারণ সম্পাদক মাহমুদ হাসান লেনিন, লালমনিরহাট জেলা শাখার সভাপতি শামসুল ইসলাম ও সাধারণ সম্পাদক তাজুল ইসলাম।
সমাবেশে বক্তারা জানান, দীর্ঘদিন ধরে অস্থায়ী ভিত্তিতে মিটার রিডিং নেয়া ও বিল বিতরণ করে রাজস্ব আদায়ে সহায়তা করছেন। কিন্তু চাকুরি স্থায়ীকরণ না হওয়ায় তারা অনিশ্চিয়তায় পরেছেন। তাই স্থায়ীকরণ দাবীতে গত অক্টোবরে নেসকোর প্রধান কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি চলাকালে প্রতিষ্ঠানের এমডি দাবী মেনে নেয়ার প্রতিশ্রুতি দেন। কিন্তু সেই প্রতিশ্রুতি বাস্তবায়ন না হওয়ায় তারা অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট শুরু করেছেন। এতে বন্ধ হয়ে গেছে মিটার রিডিং ও বিল বিতরণ কার্যক্রম।
তারা অবিলম্বে তাদের দাবী মেনে নেয়ার জন্য নেসকো কর্তৃপক্ষের কাছে দাবী জানান।

জানুয়ারি ২৭
০৫:৫০ ২০২১

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

স্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম হয়ে যায়

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

সানশাইন ডেস্ক : মান্থলি পেমেন্ট অর্ডারভুক্ত (এমপিও) শিক্ষাপ্রতিষ্ঠানে ৫৫ হাজার শিক্ষক নিয়োগ দেওয়া হবে। শিক্ষা মন্ত্রণালয়ের অনুমতি পেলে চলতি মাসেই গণবিজ্ঞপ্তি জারি করতে পারে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। এনটিআরসিএ সূত্রে জানা গেছে, সারা দেশের এমপিওভুক্ত স্কুল-কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানের প্রায় ৫৭ হাজার ৩৬০টি শূন্য পদের তালিকা

বিস্তারিত