Daily Sunshine

রাজশাহী হাসপাতালে রক্তদাতার টাকা চুরি

Share

স্টাফ রিপোর্টার : রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের ওয়ার্ড থেকে নবজাতক চুরির ঘটনার রেশ কাটতে না কাটতেই ব্লাড ব্যাংক থেকে এবার এক রক্তদাতার পকেট থেকে ১০ হাজার টাকা চুরির ঘটনা ঘটেছে। রোববার বিকালে চুরির এই ঘটনা ঘটে বলে দাবি করেছেন নাটোর থেকে আসা এক ব্যক্তি।
অভিযোগ পেয়ে সিসি ক্যামেরাতে চোর শনাক্তের চেষ্টা করে হাসপাতাল কর্তৃপক্ষ। কিন্তু সোমবার দুপুর পর্যন্ত চোরকে শনাক্ত করা যায়নি। কারণ চোরের মুখে মাস্ক ছিল।
অভিযোগে জানা গেছে, নাটোরের করটা এলাকার সুমনা নামের এক নারী গত ২৩ জানুয়ারি সড়ক দুর্ঘটনায় আহত হন। তাকে ওইদিনই রামেক হাসপাতালের ৮নং ওয়ার্ডে ভর্তি করা হয়। রোগীর আত্মীয় আব্দুর রৌফ রক্ত দিতে রোববার নাটোর থেকে রাজশাহীতে আসেন। রক্তদান শেষে রৌফ কিছুক্ষণ পেমেন্ট শাখায় বসেন। এ সময় এক অচেনা ব্যক্তি তার পাশে গিয়ে বসেন। এই সুযোগে চোর আব্দুর রৌফের জ্যাকেটের পকেটে থাকা ১০ হাজার টাকা টেনে নিয়ে চম্পট দেন।
টাকা চুরির বিষয়টি নিশ্চিত হয়ে আব্দুর রৌফ, তার ভাই আব্দুর রহিম ও ভাগ্নি ঝরণা খাতুন রামেক হাসপাতালের পরিচালকের সহকারী সমুনের কাছে অভিযোগ দেন। তবে চেষ্টা করেও চোরকে শনাক্ত করা সম্ভব হয়নি। তবে হাসপাতালের একজন উপ-পরিচালক জানান, আসলে ওই ব্যক্তিটি একজন পকেটমার হতে পারেন। পাশে বসে পকেট থেকে টাকা টেনে নিয়ে পালিয়েছে।
এদিকে আব্দুর রৌফ বলেন, দালাল, চোর ও পকেটমার রোধে টিকিট বা পাশের ব্যবস্থা করা হলেও রামেক হাসপাতালে চোর ও পকেটমারের উপদ্রুব বেড়েছে। গত চারদিন আগে ওয়ার্ড থেকে এক নবজাতক চুরির ঘটনা ঘটে। গত ২৩ জানুয়ারি তিনদিন পর পুলিশ অবশ্য চুরি যাওয়া নবজাতককে উদ্ধার করেন।
রাজপাড়া থানার ওসি মাজহারুল ইসলাম জানান, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালকে দালালমুক্ত করতে পুলিশ অভিযান চালাচ্ছে।

জানুয়ারি ২৬
০৭:২৭ ২০২১

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

স্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম হয়ে যায়

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

সানশাইন ডেস্ক : মান্থলি পেমেন্ট অর্ডারভুক্ত (এমপিও) শিক্ষাপ্রতিষ্ঠানে ৫৫ হাজার শিক্ষক নিয়োগ দেওয়া হবে। শিক্ষা মন্ত্রণালয়ের অনুমতি পেলে চলতি মাসেই গণবিজ্ঞপ্তি জারি করতে পারে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। এনটিআরসিএ সূত্রে জানা গেছে, সারা দেশের এমপিওভুক্ত স্কুল-কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানের প্রায় ৫৭ হাজার ৩৬০টি শূন্য পদের তালিকা

বিস্তারিত