Daily Sunshine

রাবিতে ‘বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ’ বিষয়ক প্রতিযোগিতার পুরস্কার প্রদান

Share

রাবি প্রতিনিধি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীদের জন্য আয়োজিত ‘বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ’ বিষয়ক অনলাইন রচনা প্রতিযোগিতার পুরস্কার প্রদান করা হয়েছে। সোমবার (২৫ জানুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের শহীদ সৈয়দ নজরুল ইসলাম প্রশাসন ভবনের কনফারেন্স রুমে আয়োজিত এক অনুষ্ঠানে এই পুরস্কার প্রদান করা হয়। অনুষ্ঠানে শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান।
জাতীয় শোক দিবস-২০২০ উপলক্ষে আয়োজিত এই প্রতিযোগিতায় বিশ্ববিদ্যালয়ের ইনফরমেশন সায়েন্স এন্ড লাইব্রেরি ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষার্থী মধুসূদন বর্মন প্রথম স্থান, বাংলা বিভাগের জুঁই রাণী বর্মণ ও আইন বিভাগের তামান্না হোসেন যথাক্রমে দ্বিতীয় এবং তৃতীয় স্থান অধিকার করেছেন।
অনুষ্ঠানে বিজয়ীদের মাঝে পুরস্কার প্রদান শেষে উপাচার্য বলেন, বাংলাদেশের একজন সুনাগরিক হতে চাইলে মুক্তিযুদ্ধের চেতনা এবং বঙ্গবন্ধুর জীবন আদর্শ সম্পর্কে জানার কোনো বিকল্প নাই। এজন্য প্রয়োজন প্রাসঙ্গিক বিষয়ে নিরন্তর চর্চা। রচনা প্রতিযোগিতা সে চর্চার অন্যতম অনুশীলন। এই রচনা প্রতিযোগিতার মধ্য দিয়ে আমাদের শিক্ষার্থীরা বঙ্গবন্ধু তথা তাঁর চেতনা ও আদর্শকে আরও গভীরভাবে জানার সুযোগ পেল। এসময় সামনের দিনগুলোতে এই রচনা প্রতিযোগিতা আরও বিস্তৃত পরিসরে আয়োজনের ইচ্ছা পোষণ করেন উপাচার্য।
অনুষ্ঠানে অন্যদের মধ্যে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্যদ্বয় অধ্যাপক আনন্দ কুমার সাহা ও অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া, প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান, জনসংযোগ দপ্তরের প্রশাসক ড. আজিজুর রহমান, শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রের পরিচালক ও প্রতিযোগিতার আহ্বায়ক অধ্যাপক হাসিবুল আলম প্রধান, আইসিটি সেন্টারের পরিচালক অধ্যাপক বাবুল ইসলাম, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রাধ্যক্ষ ড. রওশন জাহিদ প্রমুখ উপস্থিত ছিলেন।
এর আগে রাবিতে জাতীয় শোক দিবস-২০২০ উপলক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য আয়োজিত এই প্রতিযোগিতায় মোট ৩৭টি রচনা জমা পড়ে। আইবিএস বিভাগের অধ্যাপক স্বরোচিষ সরকার, ইতিহাস বিভাগের অধ্যাপক মর্ত্তুজা খালেদ ও আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ড. সৈয়দ আব্দুল্লাহ আল মামুন চৌধুরীসহ তিন সদস্যবিশিষ্ট বিচারকমন্ডলী কর্তৃক প্রাপ্ত রচনাগুলো মূল্যায়ন করা হয়।

জানুয়ারি ২৬
০৭:২৩ ২০২১

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

স্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম হয়ে যায়

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ

সানশাইন ডেস্ক : ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা নির্ধারিত সময়ে নেয়ার পক্ষে মত দিয়েছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন। এই পরীক্ষা ১৯ মার্চ নেয়ার দিন ধার্য করেছে পিএসসি। বুধবার বিকেলে পিএসসিতে এক অনির্ধারিত সভায় যথাসময়ে এই পরীক্ষা নেয়ার মত দেয়া হয়। পরীক্ষা পেছানোর বিষয়ে এ অনির্ধারিত সভায় কোনো আলোচনা হয়নি। ২০১৯ সালের

বিস্তারিত