Daily Sunshine

দৈনিক বার্তা অফিসে অগ্নিনির্বাপন বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত

Share

স্টাফ রিপোর্টার : রাজশাহীর দৈনিক বার্তা অফিসে অগ্নিনির্বাপন বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। সোমবার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী সদর দপ্তরের সহযোগীতায় এ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়। প্রশিক্ষণ কর্মশালায় প্রশিক্ষক ছিলেন ওয়ার হাইজ ইন্সপেক্টর-১ ফারুখ আহম্মেদ ও ওয়ার হাইজ ইন্সপেক্টর-৪ আবু হাসেম।
উপস্থিত ছিলেন দৈনিক বার্তার সম্পাদক এসএমএ কাদের, সহ-সম্পাদক এম.এ.কাইউম, বার্তা সম্পাদক খন্দকার ওমর ফারুক, মফস্বল সম্পাদক এ.এইচ.এম গোলাম মোস্তফা মামুন, স্টাফ রিপোর্টার আল-ফাত্তা সামাদ, ফটো সাংবাদিক মিলন শেখ, হিসাব রক্ষক মো: নুরুল ইসলাম, হিসাব সহকারী সোহেল রানা, কোষাধক্ষ্য মোছা: আয়েশা আক্তার, বিজ্ঞাপন সহকারী মঞ্জুর হোসেন, পেস্টিং ইনচার্জ মো: খাইবুর রহমান, পেস্টিং সহকারী শ্রী রজত কুমার দে ও মো: শাফিউল ইসলাম, কম্পিউটার ইনচার্জ মো: আব্দুল গফুর, গ্রাফিক্সম্যান মো: মাসুদ রানা, সম্পাদনা মোছা: নুরজাহান বেগম, সম্পাদনা সহকারী মো: নুরুজ্জামান, সার্কুলেশন ম্যানেজার মো: আনোয়ারুল ইসলাম স্বপন, অফিস সহকারী মির্জা সরফরাজ খোকন, মেশিন ইনচার্জ মো: আবুল বাসার, মেশিন ম্যান মো: আব্দুল ওহাব ও সোহাগ মিয়া, প্রধান ইলেক্ট্রিশিয়ান মো: গোলাম মোস্তফা, মেশিন সহকারী মো: কামরুজ্জামান, প্লেট প্রসেসার মো: সিদ্দিকুর রহমান, মেশিন সহকারী মো: প্রান্ত শেখ, প্লেট প্রসেসার সহকারী মো: জাহিদ হাসান শুভ, পিওন আবুল কালাম আজাদ মোছা: মনোয়ারা বেগম ও পারুল বেগম, শ্রী শ্যাম সুন্দর জমাদার প্রমুখ।
প্রশিক্ষণ শেষে অগ্নিনির্বাপন মহড়া অনুষ্ঠিত হয়। মহড়া উপস্থাপনা করেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী সদর দপ্তরের স্টেশন অফিসার একেএম লতিফুর বারী। মহড়ায় আরো উপস্থিত ছিলেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী সদর দপ্তরের ফায়ারম্যান আল হেলাল, ফোরমান, মো: রতন, মো: তরিকুল-১, ড্রাইভার শরিফুল-১ ও শরিফুল-২।
প্রশিক্ষণ তত্বাবধান করেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী সদর দপ্তরের ভারপ্রাপ্ত উপ-পরিচালক আব্দুর রশিদ। সার্বিক সহযোগীতা করেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী সদর দপ্তরের উপ-সহকারী পরিচালক জাকির হোসেন। মহড়ার আয়োজন করেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী সদর দপ্তরের সিনিয়র স্টেশন অফিসার মো: আব্দুর রউফ।
প্রশিক্ষণ কর্মশালায় বক্তারা বলেন, অসাবধানতাই অগ্নিকান্ডের প্রধান কারণ। প্রাথমিক পর্যায়ে যদি অগ্নিনির্বাপন করা যায় তাহলে ক্ষতির পরিমাণ কমে যায়। রক্ষা পায় জান-মাল। অনেকের অফিসে বা বাসা বাড়িতে অগ্নিনির্বাপক যন্ত্র তাকে। কিন্তু এসব যন্ত্রের ব্যবহার যদি না জানা থাকে তাহলে আগুন লাগলে তা কোন কাজে আসবে না। তাই এসব যন্ত্রের ব্যবহার জানতে হবে।

জানুয়ারি ২৬
০৭:১০ ২০২১

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

স্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম হয়ে যায়

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ

সানশাইন ডেস্ক : ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা নির্ধারিত সময়ে নেয়ার পক্ষে মত দিয়েছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন। এই পরীক্ষা ১৯ মার্চ নেয়ার দিন ধার্য করেছে পিএসসি। বুধবার বিকেলে পিএসসিতে এক অনির্ধারিত সভায় যথাসময়ে এই পরীক্ষা নেয়ার মত দেয়া হয়। পরীক্ষা পেছানোর বিষয়ে এ অনির্ধারিত সভায় কোনো আলোচনা হয়নি। ২০১৯ সালের

বিস্তারিত