Daily Sunshine

বাড়ি থেকে ডেকে নিয়ে কলেজছাত্রকে হত্যা

Share
Spread the love

স্টাফ রিপোর্টার : রাজশাহীতে এক দিনে ৩টি হত্যাকণ্ড ঘটেছে। এদের মধ্যে দুই জন নারী পারিবারিক সহিংসতায় স্বামীর হাতে নিহত হন এবং বিশ্ববিদ্যালয়ের এক জন শিক্ষার্থীকে বাড়ি থেকে ডেকে নিয়ে হত্যা করা হয়। এদের প্রত্যেকেই পৃথক ঘটনায় শনিবার দিবাগত রাতের বিভিন্নসময় হত্যা হয়।
এদের মধ্যে পরকীয়ার জেরে কাটাখালীর বাখরাবাজ এলাকায় শনিবার দিবাগত রাতে গলায় তার পেঁচিয়ে শ্বাসরোধ করে হত্যার পর তা আত্মহত্যা নাটক সাজানো হয়। পরে পুলিশের জেরায় স্ত্রী হত্যার দায় স্বীকার করে পাষণ্ড স্বমী। একই রাতে দুর্গাপুর উপজেলার শ্রীধরপুর আংরার বিল এলাকায় এক পরিবারে স্বামীর নতুন বিয়ে মেনে নিতে না পারায় মামলার কথা বলায় স্বামী ও স্বতীনের পরিকল্পনায় তৃতীয় স্ত্রীকে নিজ গৃহে শ্বাসরোধ করে হত্যা করা হয়। এ ঘটনায় নিহতের ভাই বাদি হয়ে থানায় অভিযোগ করেন। ঘটনার পর স্বামীসহ চতুর্থ স্ত্রীকে গ্রেফতার করেছে পুলিশ। এদিকে শনিবার রাতে মোহনপুর উপজেলার কামারপাড়া টাঙন গ্রামে রাজশাহী কলেজের মাস্টার্স পড়ুয়া এক শিক্ষার্থীকে বাড়ি থেকে ডেকে নিয়ে হত্যা করা হয়। এঘটনায় সন্দেহভাজন এক জনকে আটক করেছে পুলিশ।
পরকীয়ার জেরে হত্যা করে স্ত্রীর লাশ ঝুলিয়ে রাখে স্বামী : রবিবার ভোরে খবর আসে কাটাখালী থানার বাখরাবাজ দক্ষিণপাড়া এলাকায় গভীর রাতে মিম নামের এক নারী আত্মহত্যা করেছে। ওই ঘরে স্বামীসহ ৪ বছরের শিশুও ঘুমিয়ে ছিলো। ভোরে খবর পেয়ে পুলিশ গিয়ে লাশটি উদ্ধার করে।
লাশের সুরতহাল দেখে সন্দেহ হলে স্বামীকে প্রথমিক ভাবে আটক করা হয়। এর মাঝে মিমের মা থানায় খবর দেয়, তার মেয়ের জামাইয়ের সাথে অন্য নারীর সম্পর্ক আছে। পুলিশের জিজ্ঞাসাবাদে এক পর্যায়ে সেই স্বামী স্বীকার করে সে প্রথমে গলায় তার পেঁচিয়ে মিমকে হত্যা করে। এর পর তা আত্মহত্যা প্রমাণ করার জন্য স্ত্রীর লাশ টিনের ঘরের ছাদের আড়ার সাথে কোনো মতে ঝুলিয়ে দেয়।
নিহত ওই নারীর মান মিথিলা আকতার মিম (২১)। আর দায় স্বীকার করা ঘাতক স্বামীর নাম আরিফুল ইসলাম আরিফ, তিনি পেশায় একজন ইলেকট্রিক মিস্ত্রী। উভয়ের বাড়ি কাটাকালীর বাখরাবাজ দক্ষিণপাড়া এলাকায়। ২০১৫ সালে তাদের বিয়ে হয়। দাম্পত্য জীবনে তাদের ৪ বছরের একটি সন্তান রয়েছে।
বিষয়টি নিশ্বিত করেছেন কাটাখালী থানার ওসি জিল্লুর রহমান। তিনি জানান, স্ত্রী হত্যার অভিযোগে আরিফকে গ্রেফতার করা হয়েছে। নিহত মিমের মা লিপি বাদী হয়ে থানায় মামলা করেছেন।
বাড়ি থেকে ডেকে নিয়ে শিক্ষার্থীকে হত্যা : রাজশাহী কলেজের মাস্টার্স পড়ুয়া এক শিক্ষার্থীকে বাড়ি থেকে ডেকে নিয়ে হত্যার অভিযোগ পাওয়া গেছে। শনিবার রাজশাহীর মোহনপুর উপজেলায় গভীর রাতে তাকে হত্যা করা হয়।
নিহত ওই যুবকের নাম শাফিউল ইসলাম (২৫)। তিনি মোহনপুর উপজেলারর কামারপাড়া টাঙন গ্রামের সাইদুল ইসলামের ছেলে এবং রাজশাহী কলেজের হিসাববিজ্ঞান বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী ছিলেন।
স্থানীয়দের বরাত দিয়ে মোহনপুর থানার পুলিশ জানান, রাত ৮টার দিকে শাফিউলকে বাড়ি থেকে ডেকে নিয়ে যান আবদুল বারী (৩৫) নামে এলাকার এক ব্যক্তি। এর পর রবিবার সকালে বাড়ি থেকে ১৫০ গজ দূরে আমবাগানে শাফিউলের মরদেহ দেখতে পেয়ে স্থানীয়রা পুলিশে খবর দেন।
মোহনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তৌহিদুল ইসলাম জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে মরদেহের সুরতহাল প্রতিবেদন প্রস্তুত করেছে। সন্দেহভাজন ও অভিযুক্ত আব্দুল বারীকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।
তিনি আরও জানান, নিহত শাফিউলের মরদেহের মাথা, কপাল ও চোখের নিচে জখম পাওয়া গেছে। পলিথিন দিয়ে তার মাথা পেঁচানো ছিল। গলায় পেঁচানো ছিল রশি। ময়নাতদন্তের জন্য মরদেহটি রাজশাহী মেডিকেল কলেজের মর্গে পাঠানো হবে। কী কারণে এই হত্যাকাণ্ড তা তারা তদন্ত করে দেখছেন। এ নিয়ে থানায় হত্যা মামলা দায়ের করা হবে।
স্ত্রীকে হত্যার সন্দেহে স্বামী ও সতীন গ্রেফতার : রাজশাহীর দুর্গাপুরে স্ত্রীকে হত্যার অভিযোগে স্বামী ও সতীনকে আটক করেছে দুর্গাপুর থানা পুলিশ। ঘটনাস্থল থেকে মৃতদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে প্রেরন করেছে দুর্গাপুর থানা পুলিশ। রবিবার ভোররাতে উপজেলার শ্রীধরপুর আংরার বিল এলাকায় এ ঘটনা ঘটে।
রবিবার সকাল ৯ টারদিকে থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শনে গিয়ে নিহতের স্বামী আব্দুল লতিফ (৫০) ও আব্দুল লতিফের চতুর্থ স্ত্রী মৃতের সতীন আসমাকে (৩২) আটক করে।
এলাকাবাসী সূত্রে জানাযায়, দুর্গাপুর উপজেলার শ্রীধরপুর আংরার বিল এলাকায় বাবু নামের একব্যাক্তির পুকুর পাহারাদারের কাজ করতো নাটোর জেলার আহম্মদপুর এলাকার আব্দুল লতিফ মোল্লা। পুকুর পাহারার দেওয়ার সুবাদে পুকুরের পাড়েই একটি খুপড়ি ঘর তুলে সেখানে তৃতীয় স্ত্রী সাগরী বেগমকে (৩৫) নিয়ে বসবাস করতো।
এলাকাবাসী ও মৃতের ভাই আসলাম শেখ জানায়, প্রায়ই সময় স্বামী ও স্ত্রীর মধ্যে ঝগড়া বিবাদ লেগেই থাকতো। আব্দুল লতিফ দুই মাস পূর্বে নারায়ানপুরের বারীর কন্যা আসমাকে (৩২) গোপনে বিয়ে করে। গত এক সপ্তাহ পূর্বে বিষয়টি জানাজানি হলে তৃতীয় স্ত্রী সাগরী বেগম স্বামী পুনরায় বিয়ের বিষয়টি মেনে নিতে না পেরে স্বামীর সাথে বিবাদে জড়ায়। গত ২২ জানুয়ারী শুক্রবার বিকেলে স্বামী আব্দুল লতিফকে তার অনুমতি না নিয়ে বিয়ে করায় আদালতে মামলা করবে বলে হুমকি দেয় সাগরী বেগম।
বিষয়টি নিয়ে স্ত্রী সাগরী বেগম আর যেন বাড়াবাড়ি না করতে পারে সে বিষয়টি নিয়ে চতুর্থ স্ত্রী আসমার সাথে পরিকল্পনা করে তাকে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে বলে জানায় মৃত সাগরীর ভাই আসলাম শেখ। মৃতদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে প্রেরন করেছে দুর্গাপুর থানা পুলিশ।
দুর্গাপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) হাশমত আলী জানান, পারিবারিক কলহের জেরে স্বামী লতিফ (৪৫) তার স্ত্রী ও মৃতের সতীন আসমা (৩৮) সাথে যোগসাজশ করে শাস্বরুদ্ধ করে এই হত্যাকান্ড ঘটিয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। এঘটনায় থানায় ইউডি মামলা হয়েছে। ময়না তদন্তের রিপোর্ট পেলে তদন্ত সাপেক্ষে পরবর্তী আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

জানুয়ারি ২৫
০৫:৫৭ ২০২১

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর
Spread the love

Spread the loveস্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ
Spread the love

Spread the loveসানশাইন ডেস্ক : ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা নির্ধারিত সময়ে নেয়ার পক্ষে মত দিয়েছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন। এই পরীক্ষা ১৯ মার্চ নেয়ার দিন ধার্য করেছে পিএসসি। বুধবার বিকেলে পিএসসিতে এক অনির্ধারিত সভায় যথাসময়ে এই পরীক্ষা নেয়ার মত দেয়া হয়। পরীক্ষা পেছানোর বিষয়ে এ অনির্ধারিত সভায় কোনো আলোচনা হয়নি।

বিস্তারিত