Daily Sunshine

প্রতিরক্ষা খাতের পেনশন সহজীকরণ ও ফান্ড ব্যবস্থাপনায় নতুন কার্যালয় উদ্বোধন

Share

সানশাইন ডেস্ক : প্রতিরক্ষা খাতের পেনশনারদের মাসিক পেনশন ইলেকট্রনিক ফান্ড ট্রান্সফার (ইএফটি) এর মাধ্যমে প্রদান এবং ফান্ড ব্যবস্থাপনায় জন্য চিফ কন্ট্রোলার অব ডিফেন্স ফাইন্যান্স (পেনশন ও ফান্ড) কার্যালয়ের উদ্বোধন আজ রবিবার ঢাকা সেনানিবাসস্থ পুরাতন সদর দপ্তর লগ এরিয়া ভবনে অনুষ্ঠিত হয়।
কন্ট্রোলার জেনারেল ডিফেন্স ফাইন্যান্স জনাব মো: নূরুল ইসলাম উক্ত কার্যালয় উদ্বোধন করেন। তিনি তাঁর ভাষনে বলেন, ডিজিটাল বাংলাদেশ গড়ার অংশ হিসেবে মুজিব শতবর্ষ উপলক্ষ্যে প্রতিরক্ষা খাতের পেনশনাদের জন্য এটি একটি উপহার। নতুন চালু হওয়া এ অফিসের মাধ্যমে তারা খুব সহজেই সেবা পাবেন। তিনি সম্পূর্ণ প্রযুক্তিনির্ভর এ অফিসের সফলতা কামনা করেন ।
উল্লেখ্য, ডিজিটাল বাংলাদেশ গড়ার ধারাবাহিকতায় মুজিব শতবর্ষে কন্ট্রোলার জেনারেল ডিফেন্স ফাইন্যান্স (সিজিডিএফ) এর কার্যালয় তথা প্রতিরক্ষা অর্থ বিভাগে প্রতিরক্ষা খাতের সম্মানিত পেনশনারদের ব্যাংক একাউন্টে ঊঋঞ এর মাধ্যমে শতভাগ পেনশন প্রদানের কার্যক্রম চলমান রয়েছে। পেনশন সেবা অধিকতর সহজীকরণের উগ্যোগ বাস্তবায়নের লক্ষ্যে অর্থমন্ত্রণালয় কন্ট্রোলার জেনারেল ডিফেন্স ফাইন্যান্স (সিজিডিএফ) এর আওতাধীন প্রতিরক্ষা খাতের সম্মানিত পেনশনারদের মাসিক পেনশন ঊঋঞ করণ এবং ফান্ড ম্যানেজমেন্টের নিমিত্ত চিফ কন্ট্রোলার অব ডিফেন্স ফাইন্যান্স (পেনশন ও ফান্ড) কার্যালয়ের অনুমোদন প্রদান করে। উক্ত অনুষ্ঠানে সামরিক বাহিনীর উর্ধ্বতন কর্মকর্তাসহ প্রতিরক্ষা অর্থ বিভাগের উর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

জানুয়ারি ২৫
০৫:৪২ ২০২১

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

স্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম হয়ে যায়

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ

সানশাইন ডেস্ক : ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা নির্ধারিত সময়ে নেয়ার পক্ষে মত দিয়েছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন। এই পরীক্ষা ১৯ মার্চ নেয়ার দিন ধার্য করেছে পিএসসি। বুধবার বিকেলে পিএসসিতে এক অনির্ধারিত সভায় যথাসময়ে এই পরীক্ষা নেয়ার মত দেয়া হয়। পরীক্ষা পেছানোর বিষয়ে এ অনির্ধারিত সভায় কোনো আলোচনা হয়নি। ২০১৯ সালের

বিস্তারিত