Daily Sunshine

বাগদাদে আত্মঘাতী বোমা হামলার দায় স্বীকার করল আইএস

Share
Spread the love

সানশাইন ডেস্ক: ইরাকের রাজধানী বাগদাদে বাণিজ্যিক এলাকায় জোড়া আত্মঘাতী বোমা হামলার দায় স্বীকার করেছে জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস)। বৃহস্পতিবার বাগদাদের কেন্দ্রস্থলে তায়ারান চত্বরে ওই হামলায় অন্তত ৩২ জন নিহত ও ১১০ জন আহত হয়।
আইএসের আমাক সংবাদ সংস্থায় প্রকাশিত এক বিবৃতিতে বলা হয়েছে, হামলার লক্ষ্য ছিল শিয়া মুসলিমরা। ২০১৮ সালের জানুয়ারির পর এটিই বাগদাদে সবচেয়ে প্রাণঘাতী আত্মঘাতী হামলার ঘটনা। বাব আল-শারকির একটি কাপড়ের বাজারে দুই হামলাকারী নিজেদের উড়িয়ে দেয়।
বিবিসি জানায়, হামলার কয়েক ঘণ্টা পর মেসেজিং অ্যাপ টেলিগ্রামের মাধ্যমে এর দায় স্বীকার করে আইএস। ২০১৭ সালে আইএস এর পরাজয়ের পর থেকে বাগদাদে আত্মঘাতী হামলা খুবই বিরল। গোষ্ঠীটি এক সময় পূর্ব ইরাক থেকে পশ্চিম সিরিয়া পর্যন্ত ৮৮ হাজার বর্গ কিলোমিটার জায়গা নিয়ন্ত্রণ করত এবং সেখানকার অধিবাসীদের ওপর নির্মম শাসন চালাত।
আইএস যুদ্ধে হেরে যাওয়ার পরও ১০ হাজারের বেশি যোদ্ধা ইরাক ও সিরিয়ায় সক্রিয় রয়েছে বলে অগাস্টে এক প্রতিবেদনে জানিয়েছে জাতিসংঘ। আইএস এর ‘স্লিপার সেল’ গুলোই এখন মূলত গ্রামাঞ্চলে স্বল্প-পরিসরে তৎপরতা চালিয়ে যাচ্ছে এবং নিরাপত্তা বাহিনীকে তাদের হামলার নিশানা করছে।

জানুয়ারি ২৩
০৬:৪৫ ২০২১

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর
Spread the love

Spread the loveস্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ
Spread the love

Spread the loveসানশাইন ডেস্ক : ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা নির্ধারিত সময়ে নেয়ার পক্ষে মত দিয়েছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন। এই পরীক্ষা ১৯ মার্চ নেয়ার দিন ধার্য করেছে পিএসসি। বুধবার বিকেলে পিএসসিতে এক অনির্ধারিত সভায় যথাসময়ে এই পরীক্ষা নেয়ার মত দেয়া হয়। পরীক্ষা পেছানোর বিষয়ে এ অনির্ধারিত সভায় কোনো আলোচনা হয়নি।

বিস্তারিত