Daily Sunshine

মিরাজের লড়াই নিজের সঙ্গে

Share

স্পোটস ডেস্ক: অভিষেকের পর প্রায় তিন বছর হতে চললেও ওয়ানডেতে এখনও জায়গা যেন থিতু নয় মেহেদী হাসান মিরাজের। তাকে চ্যালেঞ্জ জানাতে এগিয়ে আসছেন অনেক তরুণ। তবে তাদের নিয়ে একদমই ভাবছেন না মিরাজ। তার প্রতিযোগিতা নিজের সঙ্গেই।
২০১৭ সালের মার্চ শ্রীলঙ্কায় অনেকটা নাটকীয়ভাবে ওয়ানডে অভিষেক হয় আগের বছর টেস্ট অভিষেকে ক্রিকেট বিশ্বকে চমকে দেওয়া মিরাজের। প্রস্তুতি ম্যাচে শুভগত হোমের বিবর্ণ পারফরম্যান্সের পর দেশ থেকে ডেকে নেওয়া হয় তাকে। শুরুতে দারুণ বোলিং করা মিরাজ পরে সামলেছেন কঠিন সময়। উত্থান-পতনের মধ্যে দিয়ে যাওয়া ক্যারিয়ারে দেখিয়েছেন লড়াইয়ের মানসিকতা। তার অভিষেকের পর থেকে ৫৭টি ওয়ানডে খেলেছে বাংলাদেশ। এর ৪৩টিতে খেলেছেন মিরাজ। ৩৭.৩১ গড়ে নিয়েছেন ৪৫ উইকেট। ৪ উইকেট দুইবার, দুটোই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে।
অফ স্পিনিং অলরাউন্ডারের অভাব নেই বাংলাদেশের। জাতীয় দলের আশেপাশে আছেন অনেকেই। তরুণ অফ স্পিনার নাঈম হাসান এরই মধ্যে টেস্টে মিরাজকে চ্যালেঞ্জ জানাতে শুরু করেছেন। সীমিত ওভারের ক্রিকেটে আছেন আফিফ হোসেন, মেহেদি হাসানরা। সিরিজ শুরুর আগে বেশ চাপে থাকা মিরাজ এখন স্বস্তিতে। দ্বিতীয় ওয়ানডেতে ২৫ রানে ৪ উইকেট নিয়ে জিতেছেন ম্যাচ সেরার পুরস্কার। ৭ উইকেটে জয়ের পর এই তরুণ জানালেন, টিকে থাকতে যে নিজেকে মেলে ধরার কোনো বিকল্প নেই ভালো করেই জানা আছে তার।
“একটা জিনিস দেখেন, আন্তর্জাতিক ক্রিকেটে ক্রিকেট পারফর্ম করে খেলতে হবে। আমি যদি ভালো না করি তাহলে আমাকে জায়গা ছেড়ে দিতে হবে। আরেকটা খেলোয়াড়কে সুযোগ দেওয়া হবে।” “এখন প্রতিযোগিতা অনেক বেশি, সব খেলোয়াড়ের প্রতিযোগিতা করে খেলতে হচ্ছে। দিন শেষে আমার নিজের সঙ্গে নিজের প্রতিযোগিতাটা বেশি। কে বসে আছে বা খেলছে না সেটা আমি চিন্তা করি না। আমি সবসময়ই চেষ্টা করি নিজের সঙ্গে প্রতিযোগিতা করার জন্য। যদি নিজের সাথে নিজে জিতি তাহলে অনেক ভালো অনুভব করি, খুশি থাকি।”

জানুয়ারি ২৩
০৬:৪২ ২০২১

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

স্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম হয়ে যায়

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

সানশাইন ডেস্ক : মান্থলি পেমেন্ট অর্ডারভুক্ত (এমপিও) শিক্ষাপ্রতিষ্ঠানে ৫৫ হাজার শিক্ষক নিয়োগ দেওয়া হবে। শিক্ষা মন্ত্রণালয়ের অনুমতি পেলে চলতি মাসেই গণবিজ্ঞপ্তি জারি করতে পারে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। এনটিআরসিএ সূত্রে জানা গেছে, সারা দেশের এমপিওভুক্ত স্কুল-কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানের প্রায় ৫৭ হাজার ৩৬০টি শূন্য পদের তালিকা

বিস্তারিত