Daily Sunshine

মেয়র হয়েও আদর্শ কৃষক মালেক মন্ডল

Share

মাহফুজুর রহমান প্রিন্স, বাগমারা: পরপর দুই দফা জনগণের বিপুল ভোটে নির্বাচিত ভবানীগঞ্জ পৌরসভার সফল মেয়র আব্দুল মালেক মন্ডল। মেয়র হয়েও তিনি ছাড়েননি আদি পেশা কৃষি কাজ। মাটির মমতায় আঁকড়ে ধরে আছেন কৃষি কাজ। তাই তিনি কৃষকের পরম বন্ধু। সফল মেয়র হয়েও তিনি এখন আদর্শ কৃষক হিসাবে পরিচিতি লাভ করে চলেছেন।
ভবানীগঞ্জ পৌরসভার সূর্যপুর গ্রামের মালেক মন্ডলের একাধিক প্রতিবেশি ও দলীয় নেতাকর্মীরা জানান, গত ১৬ জানুয়ারি মালেক মন্ডল ভবানীগঞ্জ পৌরসভায় বিপুল ভোটে দ্বিতীয় মেয়াদে মেয়র নির্বাচিত হন। মেয়রের দায়িত্ব পালন করেও তিনি নিজ গ্রামে নিজস্ব জমিতে কৃষি কাজে মনোযোগি হন। বাড়ি সংলগ্ন মাঠে এবার আলু চাষ করেছেন প্রায় পাঁচ বিঘা জমিতে।
এছাড়া পূই শাক, পালং শাক, ফুলকপিসহ শীতকালীন নানা জাতের সবজি এখন মালেক মন্ডলের জমিতে শোভা পাচ্ছে। এছাড়া আরো পাঁচবিঘা জমিতে করেছেন গমের আবাদ। শ্রমিক দিয়ে এসব ক্ষেত খামারী তিনি নিজেই দেখভাল করেন।
প্রতিবেশিরা জানান, মালেক মন্ডল তার বাড়ি সংলগ্ন মসজিদে প্রতিদিন ফজরের নামাজ আদায় করে বেরিয়ে পড়েন তার ক্ষেত খামার পরিদর্শনে। শুক্রবার সকালে দেখা যায় মালেক মন্ডল তার আলুর ক্ষেতের পরিচর্জায় ব্যস্ত হয়ে পড়েছেন। বাড়ি সংলগ্ন পাঁচ বিঘা জমিতে এ্যারিষ্টোকা জাতের আলু চাষ করেছেন। ফলনও হয়েছে বেশ ভালো। এ আলুতে এখন পানি সেচ পানি সেচ দেওয়া হচ্ছে। প্রতি বিঘায় একশ থেকে একশ বিশ মন হারে আলু পাওয়ার আশা করছেন তিনি। পাশেই রয়েছে তার গমের ক্ষেত। সেখানেও বাম্পার ফলনের আশা করা হচ্ছে।
এ গ্রামেরই কলেজ শিক্ষক শাহিনুল ইসলাম শাহিন জানান, অত্যন্ত পরিশ্রমি ও সাদা মনের মানুল মালেক মন্ডল। মেয়রের পেশাকে তিনি মানুষের সেবায় ব্রত করে নিয়েছেন। নিজম্ব কৃষি, কিছু মাছ চাষ ও একটি ধানের চাতাল হতে অজির্ত আয়ে চলেন তিনি। এ সবের আয় থেকে এলাকার গরীব দুঃখীদের আকাতরে দান খয়রাত করে থাকেন।
স্থানীয় ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি সাইদুর রহমান জানান, মালেক মন্ডল একজন নিরহংকারী বিনয়ী মানুষ। তিনি মেয়র হিসাবে যেমন সফল। পৌরসভার আনাচে কানাচে দিন রাত তিনি ছুটে চলেন মানুষের সমস্যা সমাধানের জন্য। এর আগে ২০১৬ সালে মালেক মন্ডল তার নির্বাচনী ১৮ দফা ইসতেহার দিয়ে তার সবই বাস্তবায়ন করেছেন।
এবার তিনি ১৫ দফা ইসতেহার দিয়েছেন। আগামী পাঁচ বছরে সবই বাস্তাবায়ন করে ২০২৫ সালের নির্বাচনে তিনি আবারও মেয়ন নির্বাচিত হতে চান এমনটাই প্রত্যাশা।

জানুয়ারি ২৩
০৬:৩৯ ২০২১

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

স্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম হয়ে যায়

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ

সানশাইন ডেস্ক : ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা নির্ধারিত সময়ে নেয়ার পক্ষে মত দিয়েছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন। এই পরীক্ষা ১৯ মার্চ নেয়ার দিন ধার্য করেছে পিএসসি। বুধবার বিকেলে পিএসসিতে এক অনির্ধারিত সভায় যথাসময়ে এই পরীক্ষা নেয়ার মত দেয়া হয়। পরীক্ষা পেছানোর বিষয়ে এ অনির্ধারিত সভায় কোনো আলোচনা হয়নি। ২০১৯ সালের

বিস্তারিত