Daily Sunshine

রাজশাহী জেলা পরিষদের জায়গায় শহীদ মিনার নির্মাণে নিষেধাজ্ঞা

Share
Spread the love

স্টাফ রিপোর্টার : রাজশাহীতে জেলা পরিষদের জায়গায় কেন্দ্রীয় শহীদ মিনার নির্মাণে স্থিতি অবস্থা দিয়েছে হাইকোর্ট। বুধবার বিচারপতি জেবিএম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলমের দ্বৈত বেঞ্চ এই আদেশ দেন। কেন্দ্রীয় শহীদ মিনার নির্মাণে জেলা পরিষদের জায়গা দখল ও স্থাপনা ভেঙে ফেলার অভিযোগ এনে রাজশাহী জেলা পরিষদের নির্বাচিত সদস্য গোলাম মোস্তফা হাইকোর্টে রিট পিটিশন করেন। শুনানি শেষে বিচারপতিরা এই আদেশ দেন।
সেই সঙ্গে আদালত উল্লেখ করেছেন, আইন মেনে জেলা পরিষদের মালিকানায় থাকা সার্ভে ইন্সটিটিউটের জায়গায় থাকা স্থাপনা অপসারণ, দখল ও ভাঙা হয়নি। বিবাদীপক্ষকে ওই জায়গায় আর কোনো স্থাপনা নির্মাণ না করতে রুল জারি করেন। পাশাপাশি তাদের এই কার্যক্রম কোনো অবৈধ হবে না-তা জানতে চেয়ে মন্ত্রী পরিষদ সচিব, ভূমি সচিব, আইন সচিব, স্থানীয় সরকারের সিনিয়র সচিব, রাজশাহী বিভাগীয় কমিশনার, নগর পুলিশ কমিশনার, জেলা প্রশাসক, সহকারী কমিশনার (ভূমি) বোয়ালিয়া, রাজশাহী সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ও বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার নামে রুলনিশি জারি করেন। বাদীপক্ষে হাইকোর্টে শুনানিতে অংশ নেন অ্যাডভোকেট দেওয়ান মো. আবু ওবায়েদ হোসাইন।
অ্যাডভোকেট দেওয়ান মো. আবু ওবায়েদ হোসাইন জানান, বিবাদীদের বিরুদ্ধে রুলনিশি জারি করা হয়েছে। এছাড়া বিববাদীপক্ষ ওই জায়গায় যাতে প্রবেশ না করে, সেজন্যও আদালত নির্দেশনা দিয়েছেন।
উল্লেখ্য, কেন্দ্রীয় শহীদ মিনার নির্মাণের কথা বলে জেলা পরিষদের মালিকানায় থাকায় সার্ভে ইন্সটিটিউটের জায়গাটি দখলে নেয় সিটি করপোরেশন। সেখানে থাকা স্থাপনা ভেঙে ফেলে। এরপরই হাইকোর্টে রিট পিটিশন করে জেলা পরিষদ।

জানুয়ারি ২২
০৭:০৯ ২০২১

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর
Spread the love

Spread the loveস্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ
Spread the love

Spread the loveসানশাইন ডেস্ক : ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা নির্ধারিত সময়ে নেয়ার পক্ষে মত দিয়েছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন। এই পরীক্ষা ১৯ মার্চ নেয়ার দিন ধার্য করেছে পিএসসি। বুধবার বিকেলে পিএসসিতে এক অনির্ধারিত সভায় যথাসময়ে এই পরীক্ষা নেয়ার মত দেয়া হয়। পরীক্ষা পেছানোর বিষয়ে এ অনির্ধারিত সভায় কোনো আলোচনা হয়নি।

বিস্তারিত