Daily Sunshine

চাঁ’নবাবগঞ্জে গৃহহীনের ১৩১৯ বাড়ি হস্তান্তরের অপেক্ষায়

Share

মেহেদি হাসান, চাঁপাইনবাবগঞ্জ: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে সরকারের আশ্রয়ন প্রকল্প-২’র আওতায় ভূমিহীন ও গৃহহীন পরিবারের জন্য চাঁপাইনবাবগঞ্জ জেলায় নির্মাণ করা হয়েছে ১ হাজার ৩১৯টি গৃহ। আগামী ২৩ জানুয়ারি সারাদেশের সঙ্গে একযোগে এ জেলায় নির্মিত গৃহগুলোর উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী উদ্বোধন করবেন বলে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ জানিয়েছেন।
বৃহস্পতিবার বেলা ১২টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রেস ব্রিফিং এ তিনি সাংবাদিকদের আশ্রয়ন প্রকল্পের বিস্তারিত তুলে ধরেন।
জেলা প্রশাসক জানান, জেলার ৫ উপজেলায় ১ হাজার ৩১৯টি গৃহ নির্মাণ করা হয়েছে। এরমধ্যে জেলার সদর উপজেলায় ১৩০টি, শিবগঞ্জ উপজেলায় ৭৩৭টি, গোমস্তাপুর উপজেলায় ৯৫টি, নাচোল উপজেলায় ২০০টি এবং ভোলাহাট উপজেলায় ১৫৭টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের জন্য এ গৃহগুলো নির্মাণ করা হয়েছে। টয়লেট ও রান্নাঘরসহ দুই কক্ষ বিশিষ্ট আধা পাকা প্রতিটি গ্রহের নির্মাণ ব্যয় হয়েছে ১ লাখ ৭১ হাজার টাকা।
জেলা প্রশাসক বলেন, প্রধানমন্ত্রীর উপদ্বোধনী অনুষ্ঠানে ভার্চুয়ালি সারাদেশ যুক্ত থাকবে। তবে তিনি ৪ জেলার সঙ্গে কথা বলবেন। এরমধ্যে তিনি প্রথমেই চাঁপাইনবাবগঞ্জের সঙ্গে যুক্ত হবেন। এজন্য সদর উপজেলার বালিয়াডাঙ্গা ইউনিয়নের সল্লাগ্রামে প্রকল্প স্থানে ব্যাপক আয়োজন করা হয়েছে। সেখানে মনোরম পরিবেশে ৩৬টি গৃহনির্মাণ করা হয়েছে।
২৩ জানুয়ারি উপকারভোগীদের হাতে জমির দলিল ও গ্রহের চাবি তুলে দেয়া হবে। ২৩ উদ্বোধন অনুুষ্ঠান সফল কতে সকালের সহযোগিতা কামনা করেন জেলা প্রশাসক।
এ-সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) দেবেন্দ্র নাথ উরাঁও, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জাকিউল ইসলাম, সহকারী কমিশনার রবিন মিয়া, আশরাফুল ইসলাম চন্দন কর।

জানুয়ারি ২২
০৭:০৬ ২০২১

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

স্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম হয়ে যায়

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ

সানশাইন ডেস্ক : ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা নির্ধারিত সময়ে নেয়ার পক্ষে মত দিয়েছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন। এই পরীক্ষা ১৯ মার্চ নেয়ার দিন ধার্য করেছে পিএসসি। বুধবার বিকেলে পিএসসিতে এক অনির্ধারিত সভায় যথাসময়ে এই পরীক্ষা নেয়ার মত দেয়া হয়। পরীক্ষা পেছানোর বিষয়ে এ অনির্ধারিত সভায় কোনো আলোচনা হয়নি। ২০১৯ সালের

বিস্তারিত