Daily Sunshine

রাজশাহীর ৬৯২ গৃহহীন পরিবার পাচ্ছে বাড়ি

Share
Spread the love

স্টাফ রিপোর্টার : রাজশাহী জেলার নয়টি উপজেলার ৬৯২টি গৃহহীনকে বাড়ি প্রদান করবে সরকার। বৃহস্পতিবার এবিষয়ে রাজশাহী জেলা প্রশাসনের কনফারেন্স রুমে মতবিনিময় অনুষ্ঠিত হয়।
স্থানীয় জেলা প্রশাসনের দেয়া তথ্য মতে, রাজশাহী জেলার ৯টি উপজেলায় ৬৯২টি ঘর প্রদান করা হবে। এর মধ্যে গোদাগাড়ীতে ২৮০টি, তানোরে ৫৭টি, মোহনপুরে ১৬টি, বাগমারায় ১৭৫টি, দুর্গাপুরে ৩২টি, পুঠিয়া ৫৪টি, চারঘাটে ১৫টি, বাঘা ১৬টি এবং পবায় ৪৭টি ঘর প্রদান করা হবে।
সভায় মতবিনিময়ে উপস্থিত ছিলেন, রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিল, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) নজরুল ইসলাম, উপ-পরিচালক (স্থানীয় সরকার) শাহানা আক্তার জাহান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুহাম্মদ শরিফুল হক, শিক্ষা ও আইসিটি মো. কামরুজ্জমান, রাজশাহী জেলার দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের ত্রাণ এবং পুনর্বাসণ বিভাগের পরিচালক আমিনুল হক।
বৃহৎ এ কর্মযজ্ঞে প্রয়োজনীয় যাচাইবাছাই শেষে ভিক্ষুক, প্রতিবন্ধী, বিধবা, স্বামী পরিত্যাক্তা ষাটোর্দ্ধ প্রবীণ ব্যক্তিদের তালিকা প্রস্তুত করা হয়েছে। ২ শতক খাস জমিতে বাড়ি নির্মাণ করা হয়েছে। দুই কক্ষ বিশিষ্ট সেমি পাকা বাড়িতে দুইট রুম, একটি টয়লেট, একটি রান্না ঘর ও ইউটিলিটি স্পেস রয়েছে। প্রতিটি ঘর নির্মান বাবদ এক লাখ ৭১ হাজার টাকা বরাদ্দে দেওয়া হয়েছে।

জানুয়ারি ২২
০৭:০৫ ২০২১

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর
Spread the love

Spread the loveস্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ
Spread the love

Spread the loveসানশাইন ডেস্ক : ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা নির্ধারিত সময়ে নেয়ার পক্ষে মত দিয়েছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন। এই পরীক্ষা ১৯ মার্চ নেয়ার দিন ধার্য করেছে পিএসসি। বুধবার বিকেলে পিএসসিতে এক অনির্ধারিত সভায় যথাসময়ে এই পরীক্ষা নেয়ার মত দেয়া হয়। পরীক্ষা পেছানোর বিষয়ে এ অনির্ধারিত সভায় কোনো আলোচনা হয়নি।

বিস্তারিত