Daily Sunshine

বাঘায় গতিহীন স্বাস্থ্যকেন্দ্রের সংস্কার

Share
Spread the love

স্টাফ রিপোর্টার, বাঘা: রাজশাহীর বাঘা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মেরামত ও সংস্কার কাজ শুরু হয়েছে ১৪ মাস পুর্বে। এটি সম্পুর্ণ করার মেয়াদ ছিল ৬ মাস। বর্তমানে কাজের যে অবস্থা তাতে চল্লিশ ভাগ শেষের পথে। বাঁকি ৬০ ভাগ কাজ কবে শেষ হবে তা বলতে নারাজ ঠিকাদার। চাইলে অভিযোগ করতে পারেন বলে জানিয়েদেন তিনি। এ অবস্থায় একদিকে স্বাস্থ্যসেবা ব্যহত হচ্ছে। অপরদিকে চরম হতাশা ও বিপাকে রয়েছেন ডাক্তারগণ। কারণ তাদেরকে এখন শীক্ষার্থীদের ন্যায় গাদা-গাদি করে অফিস করতে হচ্ছে।
সরেজমিন বৃহস্পতিবার সকালে বাঘা উপজেলা স্বাস্থ্য কমপেক্সে গিয়ে দেখা গেছে একটি কক্ষে তিনজন ডাক্তার চিকিৎসা দিচ্ছেন। কারণ স্বাস্থ্য কমপ্লেক্স মেরামত ও সংস্কার কাজের জন্য প্রতিটি রুম এখন জরাজীর্ণ।এতে করে একদিকে যেমন ডাক্তাররা বিড়ম্বনা পোহাচ্ছেন, অপরদিকে বিড়ম্বনার শিকার হচ্ছেন রুগিরা।
চলছে টাইলস বসানো থেকে শুরু করে সেনিটেশান, বিদ্যুৎ সরঞ্জম ও পানি সরবরাহের কাজ। এদিক থেকে রাতের বেলায় স্বাস্থ্যকেন্দ্রে গেলে দেখা মিলবে ভুতড়ে অন্ধকার। কারণ কোন-কোন স্থানে হোল্ডার থাকলেও সেখানে বাল্প নেই। আবার কিছু-কিছু ওয়ালে বোর্ড লাগানো থাকলেও সেখানে সুইজ নেই। অপরদিকে ৬ বছর পুর্বে নির্মাণকৃত ভবনের ওটিরুম থেকে খুলে পড়ছে ওয়ালে লাগানো অসংখ্য টাইলস।
বাঘা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রধান কর্মকর্তা ডা. আক্তারুজ্জামান বলেন, ৫০ শয্যা বিশিষ্ঠ পুরাতন এ স্বাস্থ্য কমপ্লেক্রটি মেরামত ও সংস্কার এর জন্য ২০১৯ সালে ৬৬ লাক্ষ টাকা টেন্ডার হয়।
এ কাজটি পান সিরাজগঞ্জ জেলায় অবস্থিত ‘নুর এন্টার প্রাইজ’ নামে একটি ঠিকাদারি প্রতিষ্ঠান। পরে ক্রয়সূত্রে জানুয়ারি ২০২০ এ কাজটি শুরু করেন রাজশাহী জেলার বানেশ্বর এলাকার ঠিকাদার আকাশ। তিনি অত্যন্ত ধীর গতিতে এ কাজ সম্পন্ন করছেন। মানও বিশেষ ভালো নয়। মাঝ খানে পানি সরবরাহ বন্ধ ছিল। এ নিয়ে রুগিদের চরম দুর্ভোগ গেছে। তিনি বলেন, ঠিকাদারকে দ্রুত কাজ সম্পন্ন করার কথা বললে পরের দিন লেবার সংখ্যা আরো কমে যাই। এ বিষয়ে তিনি উর্ধতন কতৃপক্ষকে জানিয়েছেন।
এ প্রসঙ্গে ঠিকাদার আকাশ আলী বলেন, কাজের সময় সীমা বাড়ানো হয়েছে। তবে সেই বর্ধিত কাগজ তিনি দেখাতে পারেননি। উল্টো সাংবাদিককে সাফ-সাফ বলে দিলেন, চাইলে অভিযোগ করতে পারেন। যে ভাবে কাজ চলছে-ঠিক সে ভাবেই চলবে।

জানুয়ারি ২২
০৭:০১ ২০২১

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর
Spread the love

Spread the loveস্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ
Spread the love

Spread the loveসানশাইন ডেস্ক : ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা নির্ধারিত সময়ে নেয়ার পক্ষে মত দিয়েছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন। এই পরীক্ষা ১৯ মার্চ নেয়ার দিন ধার্য করেছে পিএসসি। বুধবার বিকেলে পিএসসিতে এক অনির্ধারিত সভায় যথাসময়ে এই পরীক্ষা নেয়ার মত দেয়া হয়। পরীক্ষা পেছানোর বিষয়ে এ অনির্ধারিত সভায় কোনো আলোচনা হয়নি।

বিস্তারিত