Daily Sunshine

বাঘায় সড়ক নির্মাণের এক মাসেই ফাটল

Share

স্টাফ রিপোর্টার, বাঘা: রাজশাহীর বাঘায় এক মাসের ব্যবধানে ৭০ লক্ষ টাকা ব্যায়ে নির্মাণকৃত একটি রাস্তার কাজ ভেঙ্গে যাওয়ায় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বিষয়টি ভাইলাল হয়েছে। তবে ঠিকাদারি প্রতিষ্ঠান দাবি করেছেন দিনে কার্পেটিং কাজ শেষ করার পর রাতে ওই রাস্তায় যানবাহন চলার কারণে কার্পেটিং ফেটে গেছে।
উপজেলা প্রকৌশলীর কার্যালয় সুত্রে জানা গেছে, ২০১৯-২০ অর্থ বছরে এলজিআরডি মন্ত্রণালয়ের অধীনে ৬৮ লাখ ৩৩ হাজার টাকা ব্যায় ধরে উপজেলার চন্ডিপুর-জোতরাঘব সড়কের ২ কিলোমিটার রাস্তা পাকাকরণের কাজ পান নাটোরের ঠিকাদারি প্রতিষ্ঠান এমএন ট্রেডের স্বত্তাধিকারি তহিদুল ইসলাম।
স্থানীয় ঠিকাদার আবুল বাশার ক্রয় সূত্রে ঐ কাজটি সম্পন্য করেন। এতে বিটুমিন কাজ শেষ করার পরপরই বিভিন্ন স্থানে ভাঙন দেখা দেয়। ফলে স্থানীয় লোকজনের মধ্যে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়। গত বছরের নভেম্বর মাসের প্রথম সপ্তাহে রাস্তার কাজ শুরু করা হয়। এরপর কাজটি শেষ করা হয় চলতি বছরের ২১ জানুয়ারি।
স্থানীয় লোকজন জানান, রাস্তাটি নির্মাণে ব্যাপক অনিয়ম করা হয়েছে। নিম্নমানের ইট, সুরকি ব্যবহার করা হয়েছে। রাস্তায় পিচ ঢালাইয়ের আগে ঠিকমতো পরিষ্কার করা হয়নি। খড় ও ময়লার ওপর অল্প পরিমাণে বিটুমিন দিয়ে কার্পেটিংয়ের কাজ শেষ করা হয়েছে। এ কারণে কাজ শেষ হতে-না হতেই জায়গা জায়গাই কার্পেটিং ভেঙে যাচ্ছে।
নাম প্রকাশ না করার শর্তে এক স্কুল শিক্ষক জানান, সরকারি কাজের পাশে যে সরকারি কর্মকর্তা থাকেন না সেটি এ কাজের বেলায় দেখেছি। মাঝে মধ্যে থাকলেও তাদের ভূমিকা একেবারেই নিরব।
তবে ঠিকাদারি প্রতিষ্ঠানের আবুল বাশার দাবি করেন, রাস্তাটি নির্মাণে কোনো নিম্নমানের সামগ্রী ব্যবহার করা হয়নি। এ রাস্তা দিয়েই গ্রামের মানুষ কিংবা যানবাহনও চলাচল করবে। তাই যতদূর সম্ভব ভালো কাজ করার চেষ্টা করেছেন। তার দাবি, দিনে কার্পেটিংয়ের কাজ শেষ করার পর রাতে ওই রাস্তায় যানবাহন চলাচল করেছে। যার কারণে কার্পেটিং ফেটে গেছে। পরে সেটি ঠিক করে দিয়েছেন।
উপজেলা প্রকৌশলী রতন কুমার ফৌজদার দাবি করেন, এ কাজের বিষয়ে তাঁর কাছে কেউ কোন অভিযোগ করেনি। তবে কাজ শেষ করার পরপরই ভারি যানবাহন চলাচল করার কারণে বিটুমিন ফেটে গিয়েছিল। পরে তা ঠিক করে দেয়া হয়েছে।

জানুয়ারি ২১
০৫:৫৮ ২০২১

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

স্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম হয়ে যায়

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ

সানশাইন ডেস্ক : ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা নির্ধারিত সময়ে নেয়ার পক্ষে মত দিয়েছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন। এই পরীক্ষা ১৯ মার্চ নেয়ার দিন ধার্য করেছে পিএসসি। বুধবার বিকেলে পিএসসিতে এক অনির্ধারিত সভায় যথাসময়ে এই পরীক্ষা নেয়ার মত দেয়া হয়। পরীক্ষা পেছানোর বিষয়ে এ অনির্ধারিত সভায় কোনো আলোচনা হয়নি। ২০১৯ সালের

বিস্তারিত