Daily Sunshine

রাণীনগরে বাড়ি ভেঙ্গে জমি দখল

Share

রাণীনগর প্রতিনিধি: নওগাঁর রাণীনগরে অর্ধশত বছর ধরে দখলে থাকা খাস জায়গায় নির্মিত ঘর ভেঙ্গে দখলে নেয়ার অভিযোগ ওঠেছে শুকবর নামে এক ব্যক্তির বিরুদ্ধে। এ ঘটনায় রাণীনগর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। ঘটনাটি ঘটেছে উপজেলার শিয়ালা গ্রামে।
অভিযোগকারী একডালা ইউনিয়নের শিয়ালা গ্রামের সখিন উদ্দীনের স্ত্রী পারুল বিবি বলেন, শিয়ালা মৌজায় ৮৮৬ দাগে ৫৫ শতক খাস জায়গা রয়েছে। ওইস্থানে গোয়াল ঘর নির্মাণ করে মাত্র ৫ শতক জায়গা ৫০-৬০ বছর ধরে ভোগ দখল করে আসছেন। এরইমধ্যে একই গ্রামের তছির উদ্দীনের ছেলে শুকবর সরদার ৫৫ শতকের মধ্যে ২৫ শতক জায়গা সরকারের কাছ থেকে পত্তন নিয়েছে দাবি করে বৃহৎ জায়গা পড়ে থাকলেও তাকে উচ্ছেদ করতে নানা কৌশল করে শুকবর হোসেন। একপর্যায়ে গত ১২ জানুয়ারি প্রকাশ্য দিবালোকে জোরপূর্বক ঘর ভেঙ্গে দিয়ে জায়গা দখলে নিয়েছে।
তিনি আরো অভিযোগ করে বলেন, ওই জায়গা দখলে নিতে এলাকার লোকজন নিয়ে কয়েক দফা বৈঠকও করেছে শুকবর। সবশেষ গত ২৯ ডিসেম্বর এক বৈঠকে ওই জায়গার একপার্শ্বে আমাকে ঘর নির্মাণ করে দিয়ে ওই ঘর ভাঙ্গার কথা হয়। কিন্তু শুকবর হোসেন ও তার লোকজন আমাকে ঘর নির্মাণ করে না দিয়ে জোরপূর্বক আমার গোয়াল ঘর ভেঙ্গে দিয়ে লোহার তারকাঁটার বেড়া দিয়ে দখলে নিয়েছে।
এতে তার প্রায় ৮০ হাজার টাকার ক্ষতি হয়েছে। এ ঘটনায় সুষ্ঠু বিচার চেয়ে রবিবার রাণীনগর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।
শুকবর হোসেন বলেন, প্রায় ৩৭ বছর আগে ৫৫ শতকের মধ্যে ২৫ শতক জায়গা সরকারের নিকট থেকে পত্তন নিয়েছি। স্থানীয় লোকজন যেভাবে আমাকে আপোষ করে দিয়েছে আমি সেভাবেই ওই মহিলাকে অন্যত্র ঘর তৈরি করে দিতে চেয়েছি। এরপরও ওই মহিলা নেয়নি। ওই জায়গা নিয়ে আমি অনেক চাপের মধ্যে এবং নিরাপত্তাহীনতায় ভূগছি। ঘর ভেঙ্গে দিলে অন্তত পুলিশ আমাকে ধরে নিয়ে গেলে কিছুটা নিরাপদে থাকতে পারব এবং এর যেন সুষ্ঠু সমাধান হয় এমনটা ভেবেই ঘর ভেঙ্গে দিয়েছি।
রাণীনগর থানার ওসি শাহিন আকন্দ বলেন, ঘর ভাঙ্গার বিষয়ে একটি লিখিত অভিযোগ পেয়েছি। বিষয়টি ক্ষতিয়ে দেখা হচ্ছে।

জানুয়ারি ১৯
০৬:১১ ২০২১

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

স্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম হয়ে যায়

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ

সানশাইন ডেস্ক : ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা নির্ধারিত সময়ে নেয়ার পক্ষে মত দিয়েছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন। এই পরীক্ষা ১৯ মার্চ নেয়ার দিন ধার্য করেছে পিএসসি। বুধবার বিকেলে পিএসসিতে এক অনির্ধারিত সভায় যথাসময়ে এই পরীক্ষা নেয়ার মত দেয়া হয়। পরীক্ষা পেছানোর বিষয়ে এ অনির্ধারিত সভায় কোনো আলোচনা হয়নি। ২০১৯ সালের

বিস্তারিত