Daily Sunshine

দুই-তিন দিনে কমতে পারে শীতের প্রকোপ

Share

স্টাফ রিপোর্টার : রাজশাহীতে সর্বনিম্ন তাপমাত্রা বেড়েছে। সেই সঙ্গে রাজশাহীতে সর্বনিম্ন ও সর্বোচ্চ তাপমাত্রার ব্যবধানও বেড়েছে। আগামী দুই থেকে তিন দিনের মধ্যে শীতের প্রকোপ কিছুটা করতে পারে বলে ধারনা করছে রাজশাহী আবহাওয়া অফিস।
রাজশাহীতে রবিবার সর্বনিম্ন তারপমাত্রা বেড়ে হয়েছে ১১ ডিগ্রি সেলসিয়াস। যা গতকাল শনিবারের চেয়ে দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস বেশি। শনিবার রাজশাহীর সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১০ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। এর আগের দিন (শুক্রবার) রাজশাহীর সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৯ ডিগ্রি সেলসিয়াস।
সর্বনিম্ন তাপমাত্রা বাড়ার পাশাপাশি সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রার পার্থক্য বেড়েছে রবিবার। একটি অব্যহাত থাকলে শীতের প্রকোপ কমতে শুরু করবে।
রাজশাহী আবহাওয়া অফিসের তথ্য অনুযায়ি, রবিবার রাজশাহীর সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১১ ডিগ্রি সেলসিয়াস ও সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২১ ডিগ্রি সেলসিয়াস। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রার মধ্যে ব্যবধান ছিল ১০ ডিগ্রি। এর আগের দিন শনিবার রাজশাহীর সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১০ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। সর্বোচ্চ তাপমাত্রা ছিল ১৯ ডিগ্রি সেলসিয়াস। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রার মধ্যে পার্থক্য ছিল মাত্র ৮ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। গতকালের চেয়ে রবিবার সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রার ব্যবধান বেড়েছে এক দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।
রাজশাহী আবহাওয়া অফিসের তথ্য অনুযায়ি, শুক্রবার রাজশাহীতে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৯ ডিগ্রি সেলসিয়াস। সর্বোচ্চ তাপমাত্রা ছিলো ২২ ডিগ্রি সেলসিয়াস। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রার পার্থক্য ছিল ১৩ ডিগ্রি সেলসিয়াস। বৃহস্পতিবার রাজশাহীর সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল ৮ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৩ ডিগ্রি সেলসিয়াস। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রার মধ্যে পার্থক্য ছিল ১৪ দশিমক ৫ ডিগ্রি সেলসিয়াস।
বৃহস্পতিবার ও শুক্রবার রাজশাহীর সর্বনিম্ন তাপমাত্রা কম থাকলেও শীত অনুভূত কম হয়েছে। অন্যদিকে শনিবার সর্বনিম্ন তাপমাত্রা বেশি থাকলেও শীত নেমেছিল হাড় কাঁপানো। কারণ ওই দিনে সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রার ব্যবধান কম ছিল।
এ বিষয়ে জানতে চাইলে রাজশাহী আবহাওয়া অফিসের উচ্চ পর্যবেক্ষক এএফএম গাউসুজ্জামান জানান, রাজশাহীতে সর্বোচ্চ আর সর্বনিম্ন তাপমাত্রা খুব কাছাকাছি অবস্থানের কারণে ঠাণ্ডা বেড়েছে। শনিবারের চেয়ে রবিবার এ ব্যবধান বেড়েছে। আগামীতে এ পরিস্থিতির উন্নতি ঘটবে বলে ধারনা দেন তিনি।

জানুয়ারি ১৮
০৫:৩০ ২০২১

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

স্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম হয়ে যায়

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ

সানশাইন ডেস্ক : ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা নির্ধারিত সময়ে নেয়ার পক্ষে মত দিয়েছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন। এই পরীক্ষা ১৯ মার্চ নেয়ার দিন ধার্য করেছে পিএসসি। বুধবার বিকেলে পিএসসিতে এক অনির্ধারিত সভায় যথাসময়ে এই পরীক্ষা নেয়ার মত দেয়া হয়। পরীক্ষা পেছানোর বিষয়ে এ অনির্ধারিত সভায় কোনো আলোচনা হয়নি। ২০১৯ সালের

বিস্তারিত