Daily Sunshine

ফুলে-ফুলে সিক্ত মেয়র মুক্তার

Share
Spread the love

নুরুজ্জামান, বাঘা: এক টানা ২১ বছর জনপ্রতিনিধিত্ব চলছে মুক্তার আলীর। তিনি চলমান মেয়র থাকার পরও দলীয় মনোনয়ন পাননি। এতে তার আক্ষেপ নেই। তিনি বিদ্রোহী প্রার্থী হওয়ার পর থেকে একটি কথাই বলে আসছেন সবার মাঝে, প্রতীক আমার প্রতিদ্বন্দ্বী নয়। আমার প্রতিদ্বন্দ্বী ব্যাক্তি। অবশেষে তিনি আবারও মেয়র নির্বাচিত হয়েছেন। এখন তাঁকে ফুল-ফুলে সিক্ত করছেন এলাকার ভোটারেরা। তবে সবার কাছে তাঁর একটিই কথা, আমি পৌর পিতা নয়, সেবক হতে চাই। এজন্য তিনি রেল লাইনের উত্তর প্রান্তের মানুষের প্রতি গভীর ভালোবাসা এবং কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।
মুক্তার আলী প্রথমে ইউপি সদস্য নির্বাচিত হন। এরপর আড়ানী পৌরসভা প্রতিষ্ঠা পেলে প্রথম নির্বাচনেই কাউন্সিলর ও প্যানেল মেয়র, অতপর ভারপ্রাপ্ত মেয়র এবং সর্বশেষ ২০১৫ সালে বিপুল ভোটে মেয়র নির্বাচিত হন। এরপর ১৬ জানুয়ারি ২০২১ বাংলাদেশের দ্বিতীয় দফা নির্বাচনে তিনি আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হয়ে আবারও মেয়র নির্বাচিত হন। এ নির্বাচনের ফল প্রকাশের পর রাত থেকে তাঁকে ফুল দিয়ে সিক্ত করছেন তার অসংখ্য কর্মী-সমর্থকসহ পৌর বাসীরা।
স্থানীয় সমাজ সেবক শামিম হোসেনসহ পৌর এলাকার অনেকেই জানান, আড়ানী বাজারের উত্তর প্রান্তে বড়াল নদীর উপর দিয়ে একটি রেল লাইন প্রবাহিত। এ লাইনের উত্তর এবং দক্ষিণ প্রান্তের মানুষের মধ্যে বরাবর বিভাজন কাজ করে। উত্তরের লোকজন সব সময় নিজেদের ক্ষমতাধর মনে করেন। যার ব্যত্যয় ঘটেনি এবারের নির্বাচনেও। এবার মেয়র পদে আওয়ামী লীগ এবং বিএনপি দুই প্রার্থীই দলীয় মনোনয়ন পান রেল লাইনের উত্তর থেকে। সবশেষ নির্বাচনের ফলা-ফলে লাইনের উত্তর থেকে তিনটি কেন্দ্র মিলে সাড়ে ৩ হাজার ভোটের মধ্যে মুক্তার আলী পান মাত্র ৫৩ ভোট।
মুক্তার আলী এ প্রতিবেদককে বলেন, মানুষ আমাকে সবসময় কাছে পেয়েছেন, তাই এবারও আমার হাতেই তারা এ পৌরবাসীর দায়িত্ব তুলে দিয়েছেন। আমি নিজেকে পৌরপিতা নয়, জনগণের একজন সেবক মনে করি। আমার কাছে অর্থ বিত্তের চেয়ে মানুষের ভালবাসা বেশি দামি। আর সেই ভালবাসার তাগিদে মানুষ আমাকে তাদের জনপ্রতিনিধি নির্বাচিত করেছেন। এ জন্য আমি মানুষের প্রতি চিরকৃতজ্ঞ। আমি আড়ানী পৌর সভাকে আগামিতে একটি মডেল পৌরসভা বানানোসহ অবকাঠামো মূলক অসমাপ্ত উন্নয়ন কাজগুলো সম্পন্ন করতে চাই।
আপনার কাছ থেকে পৌরবাসীরা কি ধরনের নাগরিক সুযোগ-সুবিধা পাবে? এমন প্রশ্নের উত্তরে মুক্তার আলী বলেন, সাধারণ মানুষ অনেক আশা নিয়ে আমাকে দ্বিতীয়বার আড়ানী পৌর মেয়র নির্বাচিত করলো। আমি নির্বাচনের পুর্বে কথা দিয়েছি, যতদিন বেঁচে থাকবো ততো দিন মানুষের পাশে থেকে সেবা করার চেষ্টা করে যাবো।
মুক্তার আলী বলেন, দেশ উন্নয়নের দিকে এগিয়ে চলেছে। আমাদের প্রাণপ্রিয় নেত্রী শেখ হাসিনা যেভাবে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন তা বিগত কোন সরকার পারেননি। স্বল্পোন্নত দেশ থেকে তিনি মাত্র ১২ বছরের মধ্যে বাংলাদেশকে একটি মধ্যম আয়ের দেশের গন্ডি পেরিয়ে উন্নয়নশীল দেশে পরিণত করেছেন এবং আমাদেরকে এখন রূপকল্প দিয়েছেন বাংলাদেশকে ২০৪১ সাল নাগাদ একটি উন্নত সোনার বাংলা গড়ার। আমি তাঁর প্রতি শ্রদ্ধা রেখে কথা দিচ্ছি, আগামিতে সে লক্ষ্যে কাজ করে যাবো।

জানুয়ারি ১৮
০৫:২৯ ২০২১

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর
Spread the love

Spread the loveস্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ
Spread the love

Spread the loveসানশাইন ডেস্ক : ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা নির্ধারিত সময়ে নেয়ার পক্ষে মত দিয়েছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন। এই পরীক্ষা ১৯ মার্চ নেয়ার দিন ধার্য করেছে পিএসসি। বুধবার বিকেলে পিএসসিতে এক অনির্ধারিত সভায় যথাসময়ে এই পরীক্ষা নেয়ার মত দেয়া হয়। পরীক্ষা পেছানোর বিষয়ে এ অনির্ধারিত সভায় কোনো আলোচনা হয়নি।

বিস্তারিত