Daily Sunshine

বিএমডিএ পরিচালনা বোর্ডের ৭৬তম সভা অনুষ্ঠিত

Share

স্টাফ রিপোর্টার : বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষ পরিচালনা বোর্ডের ৭৬তম সভা ভার্চুয়াল পদ্ধতিতে অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বেলা ১১টায় অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন বরেন্দ্র উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান ড. মো. আকরাম হোসেন।
সভায় স্বাগত বক্তব্য উপস্থাপন করেন বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃক্ষের নির্বাহী পরিচালক (যুগ্মসচিব) শ্যাম কিশের রায় শ্যামল। অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. আব্দুর রশিদ ও শামসুল হুদা, ভারপ্রাপ্ত সচিব মো. ইকবাল হোসেন, নির্বাহী প্রকৌশলী মো. তরিকুল ইসলাম। সার্বিক সহযোগিতায় ছিলেন মনিটরিং কর্মকর্তা মো. আশরাফুল ইসলাম ও সহকারী প্রকৌশলী মো. তোফাজ্জল আলী সরকার।
স্বাগত বক্তব্য শেষে পরিচালনা বোর্ডের সদস্য বৃন্দের পরিচিতি পর্ব, বিএমডিএ আইন ২০১৮ এর বিধি ও প্রবিধির অগ্রগতি নিয়ে আলোচনা, জলবায়ু পরিবর্তন জনিত আন্তর্জাতিক প্রতিশ্রুতি এসডিজি ডেল্টাপ্লান, ভিশন-২০৪১, বরেন্দ্র এলাকার খাদ্য নিরাপত্তা বৃদ্ধির লক্ষ্যে আগামী ১৫ বছরের জন্য স্ট্র্যাটিজিক প্লানিং গ্রহন ও বাস্তবায়নের সিদ্ধান্ত গ্রহন, মুজিববর্ষ উপলক্ষ্যে বঙ্গবন্ধুর শোষণমুক্ত কৃষক সমাজ গড়ে তোলার জন্য জেলা ও উপজেলা পর্যায়ে মাল্টিস্টেক হোল্ডার প্লাটফর্ম গঠনকে সামনে রেখে কর্মশালার আয়োজন, পল্লী বিদ্যুৎ সমিতির সাথে সমন্বয় সাধন, মনিটরিং, ইভালুয়েশন, রিসার্চ, লার্নিং, এ্যাডপেটিং ইউনিট প্রতিষ্ঠা করণের প্রাথমিক সিদ্ধান্ত গ্রহন এবং বরেন্দ্রের সার্বিক কার্যক্রম ও চলমান প্রকল্প সমুহের কার্যক্রমের অগ্রগতির উপর পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন উপস্থাপন করা হয়।
পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনের পর আলোচ্য বিষয়সমূহের উপর পরামর্শমূলক বিস্তারিত আলোচনায় অংশ নেন পরিচালনা বোর্ডের সদস্য সাবেক এম.পি বেগম আক্তার জাহান, গোদাগাড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. জাহাঙ্গীর আলম ও পত্নিতলা উপজেলার চেয়ারম্যান মো. আব্দুল গাফফার। উল্লেখ্য, ৭৬তম ভার্চুয়াল এ সভায় পরিচালনা বোর্ডের ১৪ জন সদস্যই অংশ নেন।

জানুয়ারি ১৫
০৭:১২ ২০২১

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

স্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম হয়ে যায়

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

সানশাইন ডেস্ক : মান্থলি পেমেন্ট অর্ডারভুক্ত (এমপিও) শিক্ষাপ্রতিষ্ঠানে ৫৫ হাজার শিক্ষক নিয়োগ দেওয়া হবে। শিক্ষা মন্ত্রণালয়ের অনুমতি পেলে চলতি মাসেই গণবিজ্ঞপ্তি জারি করতে পারে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। এনটিআরসিএ সূত্রে জানা গেছে, সারা দেশের এমপিওভুক্ত স্কুল-কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানের প্রায় ৫৭ হাজার ৩৬০টি শূন্য পদের তালিকা

বিস্তারিত