Daily Sunshine

বদলগাছীতে প্রস্তুত ৪৮ গৃহহীনের বাড়ি

Share

বদলগাছী প্রতিনিধি: নওগাঁর বদলগাছীতে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ৪৮ ভূমিহীন পাচ্ছেন বাসস্থান। নতুন এ ঠিকানায় তারা পরিবার নিয়ে বসবাস করবেন। মুজিব জন্মশতবর্ষ উপলক্ষে ত্রাণ ও দুর্যোগ মন্ত্রণালয়ের ব্যবস্থপনায় এসব আধাপাকা বাড়ি নির্মাণের উদ্যোগ নেওয়া হয়েছে।
সংশ্লিষ্ট মন্ত্রণালয় থেকে প্রতিটি বাড়ি নির্মাণের জন্য একলাখ ৭৫ হাজার টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার আবু তাহির জানান জাতির জনক শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল এদেশের কোন মানুষ গৃহহীন থাকবে না। স্বপ্ন বাস্তবায়নে মুজিব শতবর্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আশ্রয়ন প্রকল্পের মাধ্যমে গৃহীন জনগোষ্ঠির ঠাঁই করে দিতে লক্ষাধিক বাড়ি নির্মাণের উদ্যোগ নিয়েছেন। আগামী ২০ জানুয়ারি সারাদেশে ভিডিও কনফারেন্সের ম্যাধমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করবেন।
উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুমন জিহাদী বলেন, এদেশের একজন মানুষও যেন গৃহহীন না থাকে সেলক্ষ্যেই সরকার ভূমিহীন, ঠিকানাহীন অসহায় মানুষের পুনর্বাসনের জন্য এ কর্মসূচি হাতে নিয়েছেন। প্রথমপর্যায়ে বদলগাছী উপজেলার ৪৮টি আধা-পাকা বাড়ি নির্মাণের বরাদ্দ এসেছে। বরাদ্দ বাস্তবায়নে উপজেলার মিঠাপুর পুরানবাজার মৌজার ৩০ শতক খাস জমির উপর ১৫টি, আধাইপুর ইউপির সত্যপাড়া মৌজার ৯৩ শতক খাস জমির উপর ২৯টি ও বালুভরা ইউপির ভরট্ট মৌজায় ৪ শতক খাস জমির উপর ৪টি বাড়ি নির্মাণ কাজ চলছে।
তিনি আরো বলেন, প্রধানমন্ত্রীর প্রতিশ্রুত বাড়ি যাতে প্রকৃত ভূমি বা গৃহহীনরা পান তা নিশ্চিত করতে আমরা প্রতিটি ভূমিহীনদের ঠিকানায় গিয়ে তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহন করা হচ্ছে। উপজেলা প্রকল্প ব্যস্তবায়ন (ভারপাপ্ত) কর্মকর্তা মাহববুর রহমান বলেন, এ প্রকল্পের প্রতিটি বাড়িতে ২টি শয়নঘর ১টি বারান্দা একটি রান্নাঘর ও সংযুক্ত টয়লেট বাথরুম থাকছে। রুঙ্গিন টিনের ছাউনি থাকবে এসব বাড়িতে। বাস্তবায়নের কাজ প্রায় শেষের পথে।

জানুয়ারি ১৪
০৭:২৯ ২০২১

আরও খবর

বিশেষ সংবাদ

কবর খুঁড়তেই দেখা গেল আরবি হরফের ছাপ!

কবর খুঁড়তেই দেখা গেল আরবি হরফের ছাপ!

অবিশ্বাস্য হলেও সত্য, এক মৃত ব্যক্তির কবর খোরার সময় আরবি অক্ষর লেখা বের হয়েছে কবরে দুই পাশের মাটিতে। কবরের দুই পাঁজরের পাশে বিসমিল্লাহ, সুরা ইয়াছিন অক্ষরের কিছু অংশ এবং পূর্ব পাশে রয়েছে মীম হা মীম দাল (মোহাম্মদ) নাম। বৃহস্পতিবার (৭ জানুয়ারি) সকাল সাড়ে ৮টায় এই অলৌকিক ঘটনাটি ঘটেছে কুড়িগ্রামের ফুলবাড়ী

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪১ও ৪২তম বিসিএস পরীক্ষার তারিখ ঘোষণা

৪১ও ৪২তম বিসিএস পরীক্ষার তারিখ ঘোষণা

সানশাইন ডেস্ক : ৪১তম বিসিএসের প্রিলিমিনারি এবং ৪২তম বিশেষ বিসিএসের এমসিকিউ পরীক্ষার তারিখ ঘোষণা করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। আগামী ১৯ মার্চ সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে একযোগে হবে। তার আগে আগামী ২৬ ফেব্রুয়ারি বিকাল ৩টা

বিস্তারিত