Daily Sunshine

তানোরে গভীর নলকূপে অতিরিক্ত সেচ চার্জ নেয়ার অভিযোগ

Share

বরেন্দ্র অঞ্চল প্রতিনিধি: রাজশাহীর তানোর উপজেলার পাঁচন্দর ইউপির দেউলা মৌজার ব্যাক্তি মালিকাধীন এক গভীর নলকূপের অপরেটরের বিরুদ্ধে অতিরিক্ত সেচ চার্জ নেয়ার অভিযোগ উঠেছে।
মঙ্গলবার স্কিমের প্রায় ৫০ জন কৃষক স্বাক্ষর করা অভিযোগের কপি উপজেলা নির্বাহী অফিসার,বিএমডিএ প্রকৌশলী বরাবর প্রদান করা হয়েছে। এবং বুধবার বেলা ১১ টার সময় দেউলা-ভিমপাড়া মোড়ে একটি মানববন্ধন ও করেন কৃষকেরা।
কৃষকদের অভিযোগ,দেউলা মৌজার ব্যাক্তিমালিকাধীন গভীর নলকূপ অপরেটর নাজমুল হক দীর্ঘ দিনর যাবত ২০০ থেকে ২৫০ টাকা প্রতি ঘন্টা সেচ চার্জ কৃষকদের কাছে আদায় করছেন। কৃষকেরা তার কাছে জিম্মি হয়ে পড়ার সুযোগে তার চাহিদা অনুযায়ী সেচ চার্জ প্রদান করে চাষাবাদ করছেন।
এমন অবস্থায় সেচ চার্জ যেন কৃষকের কাছে ২০০ টাকা পরিবর্তে ১৫০ টাকা নেয়া হয় সে দাবি জানিয়ে প্রশাসনের কাছে অভিযোগ ও মানববন্ধন করা হয়েছে।
এ বিষয়ে গভীর নলকূপ অপরেটর নাজমুল হক অতিরিক্ত সেচ চার্জ নেয়ার কথা অস্বিকার করে বলেন,তার গভীর নলকূপের আওতায় কৃষকদের কাছে থেকে কোন প্রকার স্কিম চার্জ নেয়া হয়নি। এছাড়া টেন্সেফরমার ক্ষয়ক্ষতি হলে কৃষকদের কাছে থেকে কোন টাকা নেয়া হয়না। বিদ্যুৎ খরচ বাদে কিছু বেশি টাকা নেয়া হয়,এ টাকা জমা রেখে ডাইভার ,ড্রেন নির্মানসহ অন্য অন্য কাজ করা হয়ে থাকে।
বরেন্দ্র বহুমুখি উন্নয়ন কর্তৃপক্ষ(বিএমডিএ) সহকারী প্রকৌশলী মাহাফুজুর রহমান বলেন,কৃষকদের অভিযোগ পেয়েছি। তবে,ব্যাক্তিমালিকাধীন গভীর নলকূপের সেচ চার্জের বিষয় সিন্ধান্ত নেয়ার দায়িত্ব আমাদের নয়,এটি স্থানীয় ইউপি চেয়ারম্যানেরা ঠিক করে দিবেন।

জানুয়ারি ১৪
০৭:২৮ ২০২১

আরও খবর

বিশেষ সংবাদ

কবর খুঁড়তেই দেখা গেল আরবি হরফের ছাপ!

কবর খুঁড়তেই দেখা গেল আরবি হরফের ছাপ!

অবিশ্বাস্য হলেও সত্য, এক মৃত ব্যক্তির কবর খোরার সময় আরবি অক্ষর লেখা বের হয়েছে কবরে দুই পাশের মাটিতে। কবরের দুই পাঁজরের পাশে বিসমিল্লাহ, সুরা ইয়াছিন অক্ষরের কিছু অংশ এবং পূর্ব পাশে রয়েছে মীম হা মীম দাল (মোহাম্মদ) নাম। বৃহস্পতিবার (৭ জানুয়ারি) সকাল সাড়ে ৮টায় এই অলৌকিক ঘটনাটি ঘটেছে কুড়িগ্রামের ফুলবাড়ী

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪১ও ৪২তম বিসিএস পরীক্ষার তারিখ ঘোষণা

৪১ও ৪২তম বিসিএস পরীক্ষার তারিখ ঘোষণা

সানশাইন ডেস্ক : ৪১তম বিসিএসের প্রিলিমিনারি এবং ৪২তম বিশেষ বিসিএসের এমসিকিউ পরীক্ষার তারিখ ঘোষণা করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। আগামী ১৯ মার্চ সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে একযোগে হবে। তার আগে আগামী ২৬ ফেব্রুয়ারি বিকাল ৩টা

বিস্তারিত