Daily Sunshine

আক্কেলপুরে পাথরের বিষ্ণুমূর্তি উদ্ধার

Share

আক্কেলপুর প্রতিনিধি: জয়পুরহাটের আক্কেলপুরে জমিতে ভরাটকৃত মাটি থেকে হাজার বছরের পুরানো প্রায় ১২ কে.জি ওজনের পাথরের অর্ধেক ভাঙ্গা অবস্থায় বৃত্তাকার বিষ্ণুমূর্তি উদ্ধার করা হয়েছে। উপজেলার গোপীনাথপুর ইউনিয়নের বারইল নয়াপাড়া গ্রাম থেকে মূর্তিটি উদ্ধার করা হয়।
গোপীনাথপুর ইউপি চেয়ারম্যান আবু সাঈদ জোয়াদ্দার জানান, গত কয়েকদিন ধরে পার্শ্ববর্তী বগুড়া জেলার দুপচাঁচিয়া উপজেলার মহিষমুন্ডা গ্রামের খননকৃত পুকুরের মাটি ক্রয় করে আক্কেলপুরের গোপীনাথপুর ইউনিয়নের বারইল নয়াপাড়া এলাকায় জমি ভরাট করা হয়। মাটি ভরাটকৃত ওই জমিতে বুধবার বিকালে বারইল নয়াপাড়া গ্রামের মাটিকাটা শ্রমিক আব্দুল ফকিরের পুত্র মুকুল হোসেনের কোদালে পাথর সদৃশ্য মূর্তিটি উঠে আসে।
স্থানীয়রা প্রায় ১২ কে.জি ওজনের কষ্টি পাথরের অর্ধেক বৃত্তাকার বিষ্ণু মূর্তি উদ্ধার করে প্রথমে ইউপি চেয়ারম্যানকে খবর দেন। খবর পেয়ে ইউপি চেয়ারম্যান উপজেলা নির্বাহী অফিসারের নিকট মূর্তিটি হস্তান্তর করেন।
উপজেলা নির্বাহী অফিসার হাবিবুল হাসান বলেন, মূর্তিটি খ্রিষ্টীয় ৯ম-১০ম শতাব্দী সময়কালের হতে পারে বলে ধারণা করা হচ্ছে। ঘটনাস্থল থেকে মহামূল্যবান অর্ধেক বৃত্তাকার বিষ্ণু মূর্তিটি উদ্ধার করে জেলা প্রশাসকের মাধ্যমে জেলা ট্রেজারিতে রাখা হয়েছে। পরবর্তীতে প্রত্নতত্ব অধিদপ্তরের নিকট হস্তান্তর করা হবে।

জানুয়ারি ১৪
০৭:২৩ ২০২১

আরও খবর

বিশেষ সংবাদ

কবর খুঁড়তেই দেখা গেল আরবি হরফের ছাপ!

কবর খুঁড়তেই দেখা গেল আরবি হরফের ছাপ!

অবিশ্বাস্য হলেও সত্য, এক মৃত ব্যক্তির কবর খোরার সময় আরবি অক্ষর লেখা বের হয়েছে কবরে দুই পাশের মাটিতে। কবরের দুই পাঁজরের পাশে বিসমিল্লাহ, সুরা ইয়াছিন অক্ষরের কিছু অংশ এবং পূর্ব পাশে রয়েছে মীম হা মীম দাল (মোহাম্মদ) নাম। বৃহস্পতিবার (৭ জানুয়ারি) সকাল সাড়ে ৮টায় এই অলৌকিক ঘটনাটি ঘটেছে কুড়িগ্রামের ফুলবাড়ী

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪১ও ৪২তম বিসিএস পরীক্ষার তারিখ ঘোষণা

৪১ও ৪২তম বিসিএস পরীক্ষার তারিখ ঘোষণা

সানশাইন ডেস্ক : ৪১তম বিসিএসের প্রিলিমিনারি এবং ৪২তম বিশেষ বিসিএসের এমসিকিউ পরীক্ষার তারিখ ঘোষণা করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। আগামী ১৯ মার্চ সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে একযোগে হবে। তার আগে আগামী ২৬ ফেব্রুয়ারি বিকাল ৩টা

বিস্তারিত