Daily Sunshine

ছায়াবর্ষী বটগাছ এখন মৃত্যুফাঁদ

Share

নিয়ামতপুর প্রতিনিধি: একটি বটগাছ এখন প্রাণহানীর কারণ হয়ে দাঁড়িয়েছে। নিয়ামতপুর উপজেলার পাড়ইল ইউনিয়নের পৈলানপুর মোড়। রাজবাড়ী-খড়িবাড়ী পাকা রাস্তায় পৈলানপুর মোড়ে রাস্তার ধারে পোকা খাওয়া একটি বটগাছ কালের স্বাক্ষী হয়ে দাঁড়িয়ে আছে। সেখানে রয়েছে একটি ছোট স্টল। গ্রামের সাধারণ মানুষ অবসর সময়ে সেই স্টলে বসে চা পান করেন আর সময় কাটান। পোকা খাওয়া ঐ বটগাছটি ভেঙ্গে যে কোন মুহূর্তে ঘটতে পারে দুর্ঘটনা।
কথা হয় স্টলের মালিক পৈলানপুর গ্রামের আমেজ উদ্দিনের ছেলে মোজাম্মেল হক সন্টুর সাথে। তিনি বলেন, আমি ভয়ে ভয়ে স্টল চালাই। বটগাছটি ভেঙ্গে যে কোন মূহূর্তে বড় রকমের দুর্ঘটনা ঘটতে পারে। আমি প্রায় ৬ মাস আগে বটগাছটি অপসারণের জন্য উপজেলায় আবেদন দিয়েছি। তারা দেখেও গেছেন। কিন্তু আজ পর্যন্ত কোন ব্যবস্থা গ্রহন করেননি। গাছটি পোকায় খেয়ে দিন দিন আরো নষ্ট হয়ে যাচ্ছে। রাস্তার ধারে গাছটি থাকায় শুধু আমার স্টলে আসা মানুষের রাস্তায় যাতায়াতের সময় বড় রকমের ক্ষতি হতে পারে। তাই আমি মিডিয়ার মাধ্যমে আবারো দাবী জানাচ্ছি গাছটি অপসারণ করে দুর্ঘটনার হাত থেকে আমাদের মুক্তি দিন।
পৈলানপুর গ্রামবাসীর দাবী অবিলম্বে বটগাছটি অপসারণ করে আমাদের মৃত্যুর হাত থেকে রক্ষা করুন। তাছাড়া বটগাছ বা তার ডালপালা ভেঙ্গে যে কোন মূহূর্তে আমাদের বড় রকমের ক্ষতি হতে পারে।
এ বিষয়ে উপজেলা প্রকৌশলী নূরে আলম সিদ্দিকী বলেন, আমার কাছে কোন আবেদন জমা পড়েনি। রাস্তা আমাদের হলেও রাস্তার পাশের গাছ বিষয়ে সিদ্ধান্ত গ্রহনের মালিক উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী কমিশনার ভূমির। তারপরও উপজেলা নির্বাহী অফিসার স্যারের মাধ্যমে বিষয়টি সরেজমিনে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

জানুয়ারি ১৪
০৭:১৯ ২০২১

আরও খবর

বিশেষ সংবাদ

কবর খুঁড়তেই দেখা গেল আরবি হরফের ছাপ!

কবর খুঁড়তেই দেখা গেল আরবি হরফের ছাপ!

অবিশ্বাস্য হলেও সত্য, এক মৃত ব্যক্তির কবর খোরার সময় আরবি অক্ষর লেখা বের হয়েছে কবরে দুই পাশের মাটিতে। কবরের দুই পাঁজরের পাশে বিসমিল্লাহ, সুরা ইয়াছিন অক্ষরের কিছু অংশ এবং পূর্ব পাশে রয়েছে মীম হা মীম দাল (মোহাম্মদ) নাম। বৃহস্পতিবার (৭ জানুয়ারি) সকাল সাড়ে ৮টায় এই অলৌকিক ঘটনাটি ঘটেছে কুড়িগ্রামের ফুলবাড়ী

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪১ও ৪২তম বিসিএস পরীক্ষার তারিখ ঘোষণা

৪১ও ৪২তম বিসিএস পরীক্ষার তারিখ ঘোষণা

সানশাইন ডেস্ক : ৪১তম বিসিএসের প্রিলিমিনারি এবং ৪২তম বিশেষ বিসিএসের এমসিকিউ পরীক্ষার তারিখ ঘোষণা করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। আগামী ১৯ মার্চ সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে একযোগে হবে। তার আগে আগামী ২৬ ফেব্রুয়ারি বিকাল ৩টা

বিস্তারিত