Daily Sunshine

সান্তাহার পৌরসভা নির্বাচনে দুই মেয়ের পার্থীর মামলা

Share

আদমদীঘি প্রতিনিধি: আগামী ১৬ জানুয়ারি আসন্ন ২য় ধাপের পৌরসভা নির্বাচনে বগুড়ার সান্তাহারে আওয়ামী লীগ ও বিএনপি মনোনীত মেয়র পার্থীর একে অপরের বিরুদ্ধে করেন পাল্টা-পাল্টি মামলা। পৌর নির্বাচনে, আওয়ামী লীগের নির্বাচনী প্রচারণা অফিস ভাংচুর বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি সম্বিলিত নৌকা প্রতীকের পোস্টার পোড়ানো, অগ্নিসংযোগ এবং বিএনপির নির্বাচনী প্রচারণা অফিস ভাংচুর ও প্রচার প্রচারণায় বাধা, নেতা কর্মীদের হুমকি প্রদানের ঘটনায় দুই দলের মেয়র প্রার্থী বাদী হয়ে দু’পক্ষের প্রায় শতাধিক নেতা-কর্মীর নামে মঙ্গলবার সন্ধ্যায় আদমদীঘি থানায় পৃথক পৃথক দুটি মামলা দায়ের করেছেন। দুই পার্থীর এসব মামলা দায়েরের ঘটনায় পৌরসভা এলাকায় নির্বাচন নিয়ে জনসাধারণের মাঝে বিরাজ করছে টানটান উত্তেজনা।
আগামী ১৬ জানুয়ারি সান্তাহার পৌরসভা নির্বাচন ইভিএম মাধ্যমে অনুষ্ঠিত হবে সান্তাহার পৌরসভা নির্বাচন। নির্বাচনে মেয়র প্রতিদ্বন্দ্বিতা করছেন বর্তমান মেয়র তোফাজ্জল হোসেন ভুট্টু বিএনপি মনোনীত প্রার্থী এবং আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আশরাফুল ইসলাম মন্টু। নির্বাচনী প্রচারণার জন্য নির্বাচনী বিধি মেনে দুই প্রার্থীই পৌরসভার ৯টি ওয়ার্ডের প্রতিটিতে ১ টি করে নির্বাচনী ক্যাম্প করেন।
মঙ্গলবার বিএনপি মনোনীত মেয়র প্রার্থী তোফাজ্জল হোসেন ভুট্টু বিশেষ ক্ষমতা আইনে নিজেই বাদী হয়ে মেয়র প্রার্থীর ছেলে আল-মাহিদুল ইসলাম জয় সহ আরও ২৪ জনের নাম উল্লেখ করে আদমদীঘি থানায় একটি মামলা দায়ের করেন।
মামলায় বিএনপি মনোনীত ধানের শীষের মেয়র প্রার্থী তোফাজ্জল হোসেন বলেন, ৯ জানুয়ারি আওয়ামী লীগের প্রার্থীর লোকজন আমার ৪ টি নির্বাচনী ক্যাম্প ভাংচুর, পোস্টার ছিঁড়ে ফেলা, প্রার্থীসহ নেতা-কর্মীদের হুমকি প্রদান করেন।
একইদিনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আশরাফুল ইসলাম মন্টু বিশেষ ক্ষমতা আইনে নিজেই বাদী হয়ে বিএনপির নেতা মাহাফুজুল হকসহ ৪৭ জনের নাম উল্লেখ করে মামলা করেন। মামলায় আশরাফুল ইসলাম বলেন গত ১০ জানুয়ারি রাত ১০ টায় বিএনপির ধানের শীষ সমর্থিত মেয়র প্রার্থী তোফাজ্জল হোসেনের পক্ষের নেতা-কর্মী নৌকা প্রার্থীর ১নং ওয়ার্ড নির্বাচনী ক্যাম্পে অর্তকিত হামলা চালিয়ে অফিস ভাংচুর করে বঙ্গবন্ধু ও শেখ হাসিনার ছবি সম্বিলিত নৌকা প্রতিকের পোস্টার ছিঁড়ে ফেলে ও অগ্নিসংযোগে পুড়ে ফেলা হয় নির্বাচনী অফিস। এবং আমাকে তারা প্রাণনাশের হুমকি প্রদান করেন।
এ বিষয়ে আদমদীঘি থানার অফিসার ইনচার্জ জালাল উদ্দীন বলেন, সান্তাহার পৌরসভার নির্বাচনী এলাকায় ভাংচুর অগ্নিসংযোগ ও হুমকি প্রদানের অভিযোগে পৃথক পৃথক দুটি মামলা দায়ের হয়েছে।

জানুয়ারি ১৪
০৭:১৯ ২০২১

আরও খবর

বিশেষ সংবাদ

কবর খুঁড়তেই দেখা গেল আরবি হরফের ছাপ!

কবর খুঁড়তেই দেখা গেল আরবি হরফের ছাপ!

অবিশ্বাস্য হলেও সত্য, এক মৃত ব্যক্তির কবর খোরার সময় আরবি অক্ষর লেখা বের হয়েছে কবরে দুই পাশের মাটিতে। কবরের দুই পাঁজরের পাশে বিসমিল্লাহ, সুরা ইয়াছিন অক্ষরের কিছু অংশ এবং পূর্ব পাশে রয়েছে মীম হা মীম দাল (মোহাম্মদ) নাম। বৃহস্পতিবার (৭ জানুয়ারি) সকাল সাড়ে ৮টায় এই অলৌকিক ঘটনাটি ঘটেছে কুড়িগ্রামের ফুলবাড়ী

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪১ও ৪২তম বিসিএস পরীক্ষার তারিখ ঘোষণা

৪১ও ৪২তম বিসিএস পরীক্ষার তারিখ ঘোষণা

সানশাইন ডেস্ক : ৪১তম বিসিএসের প্রিলিমিনারি এবং ৪২তম বিশেষ বিসিএসের এমসিকিউ পরীক্ষার তারিখ ঘোষণা করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। আগামী ১৯ মার্চ সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে একযোগে হবে। তার আগে আগামী ২৬ ফেব্রুয়ারি বিকাল ৩টা

বিস্তারিত