Daily Sunshine

ভবানীগঞ্জে জমজমাট শেষ সময়ের নির্বাচনী প্রচারণা

Share

মাহফুজুর রহমান প্রিন্স, বাগমারা: শেষ মুহুর্তে জমে উঠেছে রাজশাহীর বাগমারা উপজেলার ভবানীগঞ্জ পৌরসভায় নির্বাচনী প্রচারণা। মেয়র পদে চারজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করলেও তিনজন প্রার্থী ফেভারিট হিসেবে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন বলে এলাকার সাধারন মানুষ ও ভোটারেরা ধারনা করছেন। কে হবেন ভবানীগঞ্জ পৌরসভার পিতা ? এ নিয়েই চলছে ভোটার ও সাধারণ মানুষের মধ্যে জল্পনা কল্পনা।
আগামী ১৬ জানুয়ারি শনিবার ভবানীগঞ্জ পৌরসভা নির্বাচনের তারিখ নির্ধারণ করা হয়েছে। আওয়ামী লীগের একক নৌকার প্রার্থী হিসেবে পৌর আওয়ামী লীগের সভাপতি, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ও পৌর মেয়র আব্দুল মালেক মন্ডলকে মনোনয়ন দেয়া হয়।
নির্বাচনী এলাকায় আধিপত্য বিস্তার করলেও পৌর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মামুনুর রশিদ মামুন স্বতন্ত্র প্রার্থী থাকায় নির্বাচনী মাঠে বেগ পেতে হচ্ছে তাকে। সমানা সমান আধিপত্য বিস্তার ও জনসমর্থন পাওয়ায় বেকায়দা পড়তে হচ্ছে নৌকার প্রার্থী আব্দুল মালেক মন্ডলকে। মাথার ঘাম পায়ে ফেলেই তাকে নির্বাচনে মেয়র নির্বাচিত হতে হবে বলে এলাকার ভোটার ও সচেতন মানুষ মনে করছেন। কেউ কেউ নৌকার প্রার্থী আব্দুল মালেক মন্ডলের উন্নয়নের দিক লক্ষ্য করে আগামী নির্বাচনে তাকে আবারো ভোট দেয়ার চিন্তা ভাবনা করছেন।
অপরদিকে মামুনুর রশিদ মামুনকে দলীয় কোন পদ না দেয়ায় এলাকার আওয়ামী লীগ সমর্থিত ব্যক্তিদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। যার কারণেই পৌরসভার আওয়ামী লীগের একাংশের নেতাকর্মীরা মামুনের পক্ষে কাজ করছে বলে জানা গেছে। নৌকা ও স্বতন্ত্র প্রার্থীর জন সমর্থন সমান হওয়ায় সাধারণ মানুষের মধ্যেই গুঞ্জন শুরু হয়েছে।
অন্যদিকে বিএনপি’র একক প্রার্থী হিসেবে সাবেক মেয়র আব্দুর রাজ্জাককে দলের মনোনয়ন দেয়া হয়েছে। আব্দুর রাজ্জাক দলের একক প্রার্থী হিসেবে পৌর নির্বাচনে শক্ত অবস্থানে রয়েছেন বলে বিএনপি’র জেলা পর্যায়ের নেতাকর্মীরা মনে করছেন। কিন্তু দলীয় কোন্দলের কারণে বিএনপির একক প্রার্থী হলেও শক্ত অবস্থান লক্ষ করা যাচ্ছে না। দলীয় কোন্দলের কারনেই বিএনপির প্রার্থী মাঠ পর্যায়ে নড়বড়ে অবস্থায় রয়েছেন বলে জানা গেছে।
বিএনপি’র স্থানীয় নেতারা মনে করছেন সুষ্ঠু নির্বাচন হলে তাদের প্রার্থী একক ভাইে বিজীয় হবে বলে মনে করছেন। শুরুর দিকে বিএনপির নেতাকর্মীদের মাঠে দেখা না গেলেও বর্তমানে তারা সংঘবদ্ধ হয়ে ধানের শীষের ভোটের জন্য মাঠে নেমেছে।
আ’লীগ সমর্থিত ও স্বতন্ত্র প্রার্থীর মধ্যে কোন্দলের কারণেই বিএনপি’র প্রার্থী শক্ত অবস্থানে রয়েছে বলে এলাকার সাধারন ভোটারেরা ধারনা করছেন। তবে সাধারণ ভোটারেরা সুষ্ঠু নির্বাচনের জন্য নির্বাচন কমিশনসহ নির্বাচনে দায়ীত্বে থাকা কর্মকর্তাদের কাছে আহবান জানিয়েছেন।

জানুয়ারি ১৪
০৭:১৯ ২০২১

আরও খবর

বিশেষ সংবাদ

কবর খুঁড়তেই দেখা গেল আরবি হরফের ছাপ!

কবর খুঁড়তেই দেখা গেল আরবি হরফের ছাপ!

অবিশ্বাস্য হলেও সত্য, এক মৃত ব্যক্তির কবর খোরার সময় আরবি অক্ষর লেখা বের হয়েছে কবরে দুই পাশের মাটিতে। কবরের দুই পাঁজরের পাশে বিসমিল্লাহ, সুরা ইয়াছিন অক্ষরের কিছু অংশ এবং পূর্ব পাশে রয়েছে মীম হা মীম দাল (মোহাম্মদ) নাম। বৃহস্পতিবার (৭ জানুয়ারি) সকাল সাড়ে ৮টায় এই অলৌকিক ঘটনাটি ঘটেছে কুড়িগ্রামের ফুলবাড়ী

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪১ও ৪২তম বিসিএস পরীক্ষার তারিখ ঘোষণা

৪১ও ৪২তম বিসিএস পরীক্ষার তারিখ ঘোষণা

সানশাইন ডেস্ক : ৪১তম বিসিএসের প্রিলিমিনারি এবং ৪২তম বিশেষ বিসিএসের এমসিকিউ পরীক্ষার তারিখ ঘোষণা করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। আগামী ১৯ মার্চ সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে একযোগে হবে। তার আগে আগামী ২৬ ফেব্রুয়ারি বিকাল ৩টা

বিস্তারিত