Daily Sunshine

রাবি অধ্যাপক ড. আখতার ফারুক আর নেই

Share

রাবি প্রতিনিধি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) রসায়ন বিভাগের অধ্যাপক ড. এম আখতার ফারুক (৬২) আর নেই (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। গতকাল সোমবার রাত ১১টায় রাজধানীর নিউমার্কেট এলাকায় নিজ বাসায় হঠাৎ হেঁচকি উঠলে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে তিনি মারা যান।
তথ্যাটি নিশ্চিত করে বিভাগের অধ্যাপক ড. কুদরত-ই-জাহান বলেন, তিনি ব্যক্তিগত কাজে ঢাকায় তার নিজ বাসায় গিয়েছিলেন। সোমবার রাত ১১টায় হঠাৎ তাঁর হেঁচকি উঠলে সাথে থাকা বিশ্ববিদ্যালয়ের একজন স্টাফ তাকে মেডিকেলে নিতে চায়। পূর্বেও এমনটা হয়েছে বলে তিনি প্রথমে মেডিকেলে যেতে রাজি হয় নি। তবে একটু পরেই তাঁর অবস্থার অবনতি হয়। পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান। চিকিৎসকরা ধারনা করছেন হৃদরোগে আক্রান্ত হয়ে তাঁর মৃত্যু হয়েছে।
মৃত্যুকালে তিনি স্ত্রী, এক পুত্র ও কন্যা সন্তানকে রেখে গেছেন। ঠাকুরগাঁও জেলায় তার নিজ গ্রামে দাফন করা হবে বলে জানান অধ্যাপক কুদরত-ই-জাহান। দাফনের সময় এখনও নির্ধারণ করা হয় নি।
অধ্যাপক আখতার ফারুক ১৯৫৯ সালের ১৭ অক্টোবর ঠাকুরগাঁও জেলার পীরগঞ্জে জন্মগ্রহণ করেন। কর্মজীবনের শুরুতে তিনি পীরগঞ্জ সরকারি কলেজে (১৯৮৪-১৯৮৯) শিক্ষকতা করেন। পরে ১৯৮৯ সালের ২০ অক্টোবর তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ে যোগদান করেন। পরবর্তীতে তিনি বিজ্ঞান অনুষদের ডিন নির্বাচিত হন এবং বর্তমানে তিনি রসায়ন বিভাগের সভাপতি ছিলেন।

জানুয়ারি ১৩
০৬:০০ ২০২১

আরও খবর