Daily Sunshine

‘অশ্রাব্য’ ভাষার ব্যবহারে ক্ষমা চাইলেন পেইন

Share

স্পোর্টস ডেস্ক: সিডনিতে ভারতের বিপক্ষে তৃতীয় টেস্টের পঞ্চম দিন বাজে আচরণের কারণে মঙ্গলবার ক্ষমা চাইলেন অস্ট্রেলিয়া অধিনায়ক টিম পেইন। সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি স্বীকার করলেন যে মাথার ওপর থেকে চাপ সরাতে এমন কিছু শব্দের ব্যবহার করেছেন, যা করা উচিত হয়নি।
নাথান লিয়নের ওভারে স্টাম্পের পেছন থেকে অশ্বিনকে অশ্রাব্য ভাষায় স্লেজিং করেন পেইন। স্টাম্প মাইকে যা শোনা গিয়েছিল, তা লেখার যোগ্য নয়। কিন্তু মাথা ঠাণ্ডা রাখেন অশ্বিন এবং হনুমা বিহারির সঙ্গে ৬২ রানের অবিচ্ছিন্ন জুটিতে শেষ সেশনে প্রতিরোধ গড়েন। তাতে ঐতিহাসিক ড্রতে সিরিজ সমতায় রাখে ভারত।
দিনটা একদম ভালো ছিল না পেইনের। ৯৭ রান করা ঋষভ পান্তের দুটি ক্যাচ ছেড়েছেন, ফস্কে গেছে আরও একটি সুযোগ। অবশ্য তিনটি ক্যাচ গ্লাভসবন্দি করতে না পারায় সোমবারই ম্যাচ শেষে ক্ষমা চেয়েছিলেন অজি উইকেটকিপার। মঙ্গলবার আবারও ক্ষমা চাইতে এলেন অশ্বিনকে কুরুচিপূর্ণ ভাষায় স্লেজিং করায়।
পেইন সাংবাদিকদের বলেছেন, ‘যেভাবে ওই পরিস্থিতির মধ্যে দিয়ে গেছি তার জন্য আমি ক্ষমা চাই। এই দলকে আমি নেতৃত্ব দিতে পেরে গর্বিত এবং গতকাল ছিল অধিনায়কত্বের বাজে প্রতিচ্ছবি। আমার নেতৃত্ব যথাযথ ছিল না। আমার ওপর থেকে চাপ সরাতে চেয়েছিলাম। আমার নিজের প্রত্যাশা ও দলের মাপকাঠি থেকে অনেক দূরে ছিলাম।’ এমন ভুলের জন্য দুঃখ প্রকাশ করলেন অজি অধিনায়ক, ‘আমি মানুষ। যে ভুলগুলো করেছিলাম তার জন্য দুঃখ প্রকাশ করছি। গত ১৮ মাস ধরে আমরা সত্যিই উচ্চ মান নিয়ে খেলেছি। কিন্তু গতকাল তাতে কিছুটা কালিমার ছাপ লাগলো।’
সিডনিতে পুরো ম্যাচে বাজে সময় কেটেছে ৩৬ বছর বয়সীর। আম্পায়ারের সিদ্ধান্তের সঙ্গে দ্বিমত পোষণ করে ১৫ শতাংশ ম্যাচ ফি জরিমানা করা হয়েছে পেইনকে। ম্যাচ শেষে অশ্বিনের সঙ্গে বিষয়টি নিয়ে মিটমাট করে ফেলেছেন বলে তিনি জানালেন, ‘গতকাল খেলা শেষে আমি দ্রুত (অশ্বিনের সঙ্গে) কথা বলেছিলাম। আমাদের মধ্যে হাসাহাসি হয়েছিল। সবকিছু ঠিক ছিল।’

জানুয়ারি ১৩
০৫:৫৫ ২০২১

আরও খবর