Daily Sunshine

রাজশাহীতে জমেছে অনলাইনের উদ্যোক্তাদের নানা পণ্যের মেলা

Share

স্টাফ রিপোর্টার : রাজশাহীতে জমে উঠেছে অনলাইনের উদ্যোক্তাদের নানা পণ্যের মেলা। রাজশাহী মহানগরীর সাহেববাজার এলাকায় টেস্টি টাইম রেস্তোরাঁর চতুর্থতলায় এ মেলা চলছে। ‘কাঠগোলাপ’ নামের একটি প্রতিষ্ঠান এর আয়োজন করেছে। কাঠগোলাপ অনলাইনে পণ্য বিক্রি করে থাকে। প্রতিষ্ঠানটির উদ্যোগেই রোববার থেকে মেলা শুরু হয়েছে। তিন দিনের এ মেলা মঙ্গলবার শেষ হবে।
মেলায় ১৪ জন উদ্যোক্তার ১২টি স্টল রয়েছে। স্টলে রয়েছে সব দেশী পণ্য। মেলার দ্বিতীয় দিন সোমবার সন্ধ্যায় সেখানে গিয়ে দেখা যায়, ক্রেতা সামলাতে ব্যস্ত সময় কাটাচ্ছেন উদ্যোক্তারা। ‘দ্য কালার ফেস্ট’ নামের স্টলের উদ্যোক্তা রিফা তাসমিয়া জানালেন, তার স্টলে হাতে তৈরি ব্যাগ, মসলিন সিল্ক শাড়ি, কম্বো সেট শাড়ি, ছোট ছোট ক্যানভাসসহ নানা পণ্য রয়েছে। ১০ টাকা থেকে ছয় হাজার টাকা মূল্যের পণ্য রয়েছে তার কাছে।
অনলাইনে বাহারি শাড়ি বিক্রি করে ‘ব্রশতী’। প্রতিষ্ঠানটির উদ্যোক্তা মেহেনাজ ঝুমুর জানালেন, সিরাজগঞ্জের তাঁতত জামদানি আর সিলেটের হ্যান্ডলুম মনিপুরি শাড়ি রয়েছে তার স্টলে। এক হাজার ২০০ টাকা থেকে দুই হাজার ৩০০ টাকা পর্যন্ত দাম এসবের। মেলায় বিক্রি বেশ ভাল।
‘হেমন্ত’ নামের একটি স্টলের উদ্যোক্তা জিন্নাত আরা জানালেন, তিনি অনলাইনেই হ্যান্ডপ্রিন্ট পণ্য বিক্রি করে থাকেন। করোনাকালে এই প্রথম তারা কোন মেলায় অংশ নিয়েছেন। পণ্য বিক্রির ক্ষেত্রে করোনার প্রভাব লক্ষ্য করা যাচ্ছে। দামি পণ্যের চেয়ে ছোট ছোট পণ্যগুলোই বেশি বিক্রি হচ্ছে। তাই ছাড় দিয়ে হলেও তারা পণ্য বিক্রি করছেন যেন ক্রেতা ফিরে না যান।
মেলার উদ্যোক্তা ‘কাঠগোলাপ’-এর স্বত্বাধিকারী রোহানা হক বললেন, তারা সব সময় অনলাইনেই পণ্য বিক্রি করেন। ক্রেতাদের সঙ্গে কথা হয়, কিন্তু দেখা হয় না। ক্রেতারা যেন তাদের সঙ্গে দেখা করে তাদের ইচ্ছেমতো পণ্য কিনতে পারেন সে জন্যই এই মেলার আয়োজন করা হয়েছে। করোনাকালেও বেশ ভাল সাড়া পেয়েছেন। এমন আয়োজন আগামীতেও হবে।

জানুয়ারি ১২
০৬:৫১ ২০২১

আরও খবর

বিশেষ সংবাদ

কবর খুঁড়তেই দেখা গেল আরবি হরফের ছাপ!

কবর খুঁড়তেই দেখা গেল আরবি হরফের ছাপ!

অবিশ্বাস্য হলেও সত্য, এক মৃত ব্যক্তির কবর খোরার সময় আরবি অক্ষর লেখা বের হয়েছে কবরে দুই পাশের মাটিতে। কবরের দুই পাঁজরের পাশে বিসমিল্লাহ, সুরা ইয়াছিন অক্ষরের কিছু অংশ এবং পূর্ব পাশে রয়েছে মীম হা মীম দাল (মোহাম্মদ) নাম। বৃহস্পতিবার (৭ জানুয়ারি) সকাল সাড়ে ৮টায় এই অলৌকিক ঘটনাটি ঘটেছে কুড়িগ্রামের ফুলবাড়ী

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪১ও ৪২তম বিসিএস পরীক্ষার তারিখ ঘোষণা

৪১ও ৪২তম বিসিএস পরীক্ষার তারিখ ঘোষণা

সানশাইন ডেস্ক : ৪১তম বিসিএসের প্রিলিমিনারি এবং ৪২তম বিশেষ বিসিএসের এমসিকিউ পরীক্ষার তারিখ ঘোষণা করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। আগামী ১৯ মার্চ সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে একযোগে হবে। তার আগে আগামী ২৬ ফেব্রুয়ারি বিকাল ৩টা

বিস্তারিত