Daily Sunshine

মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়তে ইয়ূথ ব্রিগেড সদস্যদের প্রশিক্ষণ অনুষ্ঠিত

Share

প্রেস বিজ্ঞপ্তি : মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তোলার লক্ষ্যে যুব সমাজের জন্য পিয়ার এডুকেশন প্রশিক্ষণের আয়োজন করা হয়। রবিবার দিনব্যাপী এ আয়োজনে হোটেল ওয়ারিসান এ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লাইট হাউস প্রধান নির্বাহী হারুন অর রশিদ।
লাইট হাউস কনসোর্টিয়াম-যৌথ অংশীদারিত্বের ভিত্তিতে লাইট হাউস, ঢাকা আহ্ছানিয়া মিশন, আসক্ত পূনর্বাসন সংস্থা (আপস)- রাজশাহী এবং নারী ও শিশু কল্যাণ সোসাইটির আয়োজনে মাদক বিরোধী কার্যক্রম ‘ড্রাগ এবিউজ রেসিসটেন্ট অ্যান্ড আন্ডারস্ট্যান্ডিং (দাড়াঁও)’ প্রকল্পটি ইউএসএইড এবং ইউকেএইড-এর আর্থিক সহায়তায় কাউন্টারপার্ট ইন্টারন্যাশনাল কর্তৃক বাস্তবায়নাধীন প্রোমোটিং এ্যাডভোকেসি এন্ড রাইটস (পার) কর্মসূচির আওতায় রাজশাহী ও নাটোর জেলায় প্রকল্প বাস্তবায়ন করছে।
কনসোর্টিয়াম সদস্য সংগঠন আসক্ত পুনর্বাসন সংস্থার আয়োজনে নির্বাহী পরিচালক মো. আবুল বাশার পল্টু স্বাগত বক্তব্য রাখেন। এসময় রাজশাহী সিটি কর্পোরেশন এর সংরক্ষিত নারী কাউন্সিলর আয়েশা খাতুন আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত।
প্রশিক্ষণে অংশগ্রহণকারীবৃন্দ বলেন, সরকারের ঘোষিত মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স (শূন্য সহিষ্ণুতা) নিশ্চিত করতে আমরা প্রতিজ্ঞাবদ্ধ। মাদকদ্রব্যের অপব্যবহার ও চাহিদা হ্রাস করতে, এখনই সময়, একসঙ্গে সরকার, সাধারণ মানুষ, নাগরিক সমাজ মাদক সমস্যার বিরুদ্ধে সমবেত হওয়ার এবং এদেশের তরুণ প্রজন্মকে সুস্থ ও নিরাপদ জীবন যাপনে সহায়তা করার লক্ষ্যেই এ প্রশিক্ষণের আয়োজন করা হয়।
প্রশিক্ষণের পিয়ার এডুকেটরের ভূমিকা, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ২০১৮, স্বয়ংক্রিয় নেতৃত্ব, যোগাযোগ দক্ষতা নিয়ে দিনব্যাপী বিভিন্ন প্রক্রিয়ায় আলোচনা করা হয়। মাদকমুক্ত মানবিক সমাজ গড়ার লক্ষ্যে বিদ্যমান সামাজিক সমস্যাসমূহ চিহ্নিত করার পাশাপাশি পরিকল্পনা প্রণয়ন করা হয়। ইয়ূথ ব্রিগেড এর রাজশাহী নগরীর ৩০জন সদস্য উপস্থিত ছিলেন।

জানুয়ারি ১২
০৬:৪১ ২০২১

আরও খবর