Daily Sunshine

রাণীনগরে জমির দখল নিতে সাবেক এমপিপুত্রের অস্ত্রবাজি

Share

নওগাঁ প্রতিনিধি: নওগাঁর রাণীনগরে প্রয়াত সাবেক এমপি ইসরাফিল আলমের দখলকৃত জমি নিয়ে কথা বলায় এমপিপুত্র ইশরাক আহম্মেদ তার দলবল নিয়ে স্থানীয়দের মারপিট করায় পরিস্থিতি নিয়ন্ত্রনের বাহিরে গেলে তার কাছে থাকা রিভলবার ব্যবহার করে বিভিন্ন ভাবে হুমকি-ধামকি দেওয়ায় কাশিমপুর এলাকায় চ্যাঞ্চল্যকর অবস্থার সৃষ্টি হয়েছে। দখলকৃত জমি নিয়ে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে বলে আশংকা করছে এলাকাবাসি।
অভিযুক্তরা জানান, রাণীনগর উপজেলার কাশিমপুর ইউপির, কাশিমপুর রাজবাড়ীর পাশে অবস্থিত (তাদের পৈত্রিক সম্পত্তি ও সরকারী সম্পত্তি) রাণীনগর উপজেলা ভুমি অফিসের মাধ্যমে লিজ নিয়ে চাষাবাদ করে আসছিল স্থানীয় কৃষকেরা। গত ২০১৫ সালে সাবেক এমপি প্রয়াত ইসরাফিল আলম প্রায় ৮০ বিঘা জায়গা দখলে নিয়ে একটি প্রজেক্ট গড়ে তোলেন। দখলকৃত জমির সাথে কাশিমপুর গ্রামের বক্সর ছেলে সাদেকুল ইসলামের প্রায় ৭ বিঘা জমিসহ অন্যদের খতিয়ান ভুক্ত সম্পত্তি জোর জবরদস্তি করে দখলে নেন সাবেক ওই এমপি। সাদেকুল ইসলাম প্রতিবাদ করায় তাকে তুলে নিয়ে মাদক মামলা দিয়ে জেল হাজতে পাঠিয়ে ওই জায়গা দখলে নেন সাবেক এমপি।
গত জুলাই মাসে এমপি ইসরাফিল আলমের মৃত্যুর পর জমি উদ্ধারের জন্য মানববন্ধন করেন ভুক্তভোগিরা। বিষয়টি বিভিন্ন গণমাধ্যমে প্রকাশ হওয়ার পরে রাণীনগর উপজেলা নির্বাহী অফিসার বরাবরে দখলকৃত জমির ক্ষতিপুরণসহ ফেরত দেওয়ার নির্দেশ দিলে তখন থেকেই সাবেক এমপির স্ত্রীর সুলতানা পারভীন বিউটির সাথে দর কষাকষি হতে থাকে সাদেকুলের। এ অবস্থায় রবিবার সন্ধ্যায় প্রজক্টের নৈশ প্রহরী দিলিপ কুমার ওরফে ব্যালার সাথে সাদেকুলের তর্ক-তির্কের এক পর্যায়ে তাদের মধ্যে মারপিট ঘটলে এমপিপুত্র ইশরাক আহম্মেদ ও তার সহযোগি শাহীন, আলম ও জাহিদ ঠিকাদার বের হয়ে এসে অস্ত্র উচিঁয়ে সাদেকুলকে ভিতরে নিয়ে যাওয়ার চেষ্টা করলে স্থানীয় জনতার তোপের মুখে সাদেকুলকে ছেড়ে দেয় তারা।
সাদেকুল ঘটনাস্থল থেকে নগর ব্রীজ এলাকায় তার ব্যক্তিগত কাজ সেরে তার নিজ বাড়িতে যাবার সময় এমপি পুত্রের সংঘবদ্ধ দল সাদেকুলকে পিছন থেকে মাথায় আঘাত করলে মাটিতে লুটিয়ে পড়ে। এ সময় ঘটনাস্থল ত্যাগ করে তারা। আহত সাদেকুলকে উদ্ধার করে রাণীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
রাণীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহিন আকন্দ জানান, অভিযোগ পেয়েছি। ঘটনার সত্যতা পেলে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।
এ ঘটনায় সাবেক এমপির স্ত্রী সুলতানা পারভীন বিউটি জানান, সাদেকুলের সাথে নৈশ প্রহরীর মারপিটের ঘটনা ঘটলে আমার ছেলে প্রজেক্টের ভিতর থেকে বের হয়ে আসে। কিন্তু অস্ত্রের প্রসঙ্গ অমূলক।

জানুয়ারি ১২
০৬:৩৫ ২০২১

আরও খবর