Daily Sunshine

দুর্গাপুরে পৌর নির্বাচনে নৌকা চান কৃষকলীগ নেতা জাহাঙ্গীর

Share

স্টাফ রিপোর্টার, দুর্গাপুর: আসন্ন দুর্গাপুর পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের হয়ে মেয়র পদে মনোনয়ন চাইছেন তরুণ নেতা জাহাঙ্গীর আলম। ইতোমধ্যে তিনি নিজেক মেয়র পদে প্রার্থীতা ঘোষণা করে সামাজিক যোগাযোগ মাধ্যমে সরব রয়েছেন। দলীয় নেতাদের কাছেও নিজেকে উপস্থাপন করছেন একজন যোগ্য প্রার্থী হিসেবে। ছাত্র রাজনীতির মধ্যে দিয়ে বেড়ে উঠা এই তরুণ নেতা দলীয় মনোনয়ন পেলে দুর্গাপুর পৌরসভাকে একটি দৃষ্টি নন্দন পৌরসভা হিসেবে গড়ে তুলবেন বলে প্রত্যয় ব্যাক্ত করেন।
দুর্গাপুর পৌরবাসীর জন্য মেয়র পদে মনোনয়ন প্রত্যাশী জাহাঙ্গীর আলম ইতোমধ্যে উন্নয়নমূলক কর্মকান্ডের ফিরিস্তি তুলে ধরে সংক্ষিপ্ত নির্বাচনী ইশতেহারও ঘোষণা করেছেন তিনি। যেগুলোর মধ্যে রয়েছে সিংগা বাজারের আধুনিকায়ন, বিশেষ করে কসাই খানা, মাছ বাজারের আধুনিকায়ন, বাজার সংলগ্ন মুরগী হাটার পেছনের অস্বাস্থ্যকর জরার্জীণ পুকুরের সংস্কার, সবজি বাজারের সংস্কার, পরিকল্পিত ড্রেনেজ ব্যবস্থা, সড়ক বাতির ব্যবস্থা, বাজারের মধ্য দিয়ে বয়ে যাওয়া হোজা নদীর দু’পাশে বেড়ী বাঁধ নির্মাণ করে জনগনের বিনোদন কেন্দ্র তৈরী করা, খেলাধুলার উন্নয়নের জন্য পৌর স্টেডিয়াম নির্মাণ, শিক্ষার মান উন্নয়নের জন্য শিশু থেকে পিজি পর্যন্ত মেধাবীদের বৃত্তি প্রদান, বেকার যুবকদের কর্মসংস্থানেরে ব্যবস্থা করে মাদক মুক্ত সমাজ গঠন। রাস্তা ঘাটের আধুনিকায়ন। পৌরবাসীর স্বাস্থ্যসেবার মানোন্নয়ন ও স্বল্প খরচে অ্যাম্বুলেন্সের ব্যবস্থা করা।
মনোনয়ন প্রত্যাশী জাহাঙ্গীর আলম কর্ম জীবনে তাহেরপুর কলেজের রসায়ন বিভাগের প্রভাষক হিসেবে কর্মরত রয়েছেন। শিক্ষা জীবনে তিনি সফল ভাবে বিএসসি (অর্নাস), এমএসসি (রসায়ন) সম্পন্ন করেছেন। তার পিতা আব্দুল মোতালেব বর্তমানে দুর্গাপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন। এছাড়াও দুর্গাপুর বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করছেন। স্ত্রী বিলকিস নাহার কাচুপাড়া সরকারি প্রাথমকি বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করছেন।
রাজনৈতিক ভাবে ছাত্রলীগের রাজনীতির মাধ্যমে রাজনৈতিক পদচারনা শুরু করেন তিনি। বর্তমানে উপজেলা কৃষক লীগের সহ সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। বিগত বিএনপি জামায়াত জোট সরকারের আমলে হামলা-মামলা ও নির্যাতনে শিকার হয়েছেন জাহাঙ্গীর আলম ও তার পরিবার। সে সময় বিএনপির ক্যাডাররা তাদের দোকান পাট ভাংচুর ও লুটপাট করে ছোট ভাই আরিফকে হত্যার উদ্দেশ্যে মারাত্মক ভাবে আহত করে।
এছাড়াও ২০০১ সালে বানেশ্বরে সাবেক সাংসদ মরহুম তাজুল ইসলাম মোহাম্মাদ ফারুককে হত্যার উদ্দেশ্যে গুলি করলে ছোট ভাই আশরাফুল গুলিবিদ্ধ হন।
আসন্ন দুর্গাপুর পৌরসভা নির্বাচন মনোনয়ন পেলে জনননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার অঙ্গীকার করেন তরুন এই ছাত্রনেতা। এ জন্য দুর্গাপুরবাসী সহ সকলের সহযোগীতা ও দেয়া কামণা করেছেন তিনি।

জানুয়ারি ১১
০৫:৩৩ ২০২১

আরও খবর

বিশেষ সংবাদ

পাথর কুড়িয়ে চলে সংসার

পাথর কুড়িয়ে চলে সংসার

স্টাফ রিপোর্টার, রাবি : ভোর ছয়টা। মাঘের কনকনে শীত। কুয়াশার চাদরে আবৃত চারপাশ। রোদ নেই, উল্টো মৃদু বাতাস বইছে। বাংলাবান্ধা ইউনিয়ন সংলগ্ন জিরো পয়েন্ট স্থলবন্দরের পাশে মহানন্দা নদীতে নিজেদের কাজে ব্যস্ত সময় পার করছেন শত শত শ্রমিক। নদীর স্বচ্ছ জলে তারা সকলেই পাথর কুড়োচ্ছেন। হিমালয় থেকে উদ্ভূত হয়ে ভারতের পশ্চিমবঙ্গের

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪১ও ৪২তম বিসিএস পরীক্ষার তারিখ ঘোষণা

৪১ও ৪২তম বিসিএস পরীক্ষার তারিখ ঘোষণা

সানশাইন ডেস্ক : ৪১তম বিসিএসের প্রিলিমিনারি এবং ৪২তম বিশেষ বিসিএসের এমসিকিউ পরীক্ষার তারিখ ঘোষণা করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। আগামী ১৯ মার্চ সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে একযোগে হবে। তার আগে আগামী ২৬ ফেব্রুয়ারি বিকাল ৩টা

বিস্তারিত