Daily Sunshine

রাজশাহী বিমানবন্দরে দুর্ঘটনার কবলে প্রশিক্ষণ বিমান

Share

স্টাফ রিপোর্টার : রাজশাহীর হযরত শাহমখদুম (র.) বিমানবন্দরে দুর্ঘটনার কবলে পড়েছে একটি প্রশিক্ষণ বিমান। শনিবার বেলা ৩টার দিকে বিমানবন্দরের রানওয়েতে এই ঘটনা ঘটে। তবে এতে কেউ আহত হননি।
বিমানবন্দরের নিরাপত্তা সুপারভাইজার আবদুল মতিন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, চেসনা-১৫২ মডেলের এই প্রশিক্ষণ বিমানটি গ্যালাক্সি ফ্লাইং একাডেমির। প্রশিক্ষণের সময় বিমানটি রানওয়েতে মুখ থুবড়ে পড়ে। বিমানটি ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে কেউ হতাহত হননি।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গ্যালাক্সি ফ্লাইং একাডেমির চিফ ফ্লাইং প্রশিক্ষক ক্যাপ্টেন মশিউর রহমান নিজেই ছিলেন পাইলটের আসনে। তার পাশে ছিলেন প্রশিক্ষণার্থী রায়হান গফুর। উত্তর দিক থেকে অবতরণের সময় বিমানটির পেছনের ডান পাশের একটি চাকা গোড়া থেকে ভেঙে যায়।
এ সময় উড্ডয়নের চেষ্টা করলে সামনের চাকাটিও গোড়া থেকে ভেঙে যায় এবং বিমানটি হুমড়ি খেয়ে পড়ে। দুর্ঘটনায় বিমানটি ক্ষতিগ্রস্ত হলেও দুই আরোহী অক্ষত আছেন। দুর্ঘটনার কারণ অনুসন্ধান করছেন ফ্লাইং একাডেমির কর্মকর্তারা। দুর্ঘটনা কবলিত বিমানটি বিমানবন্দরের রানওয়েতে পড়ে থাকায় রাজশাহী-ঢাকা ও ঢাকা-রাজশাহী রুটের বিমান চলাচল বন্ধ আছে।

জানুয়ারি ১০
০৭:১৯ ২০২১

আরও খবর