Daily Sunshine

তবুও শুভমানের ওপর খুশি নন মা-বাবা

Share

স্পোটস ডেস্ক: সিডনি টেস্টের দ্বিতীয় দিন পার হলো মাত্র। এর ভেতরেই শিরোনামে ভারতের নবাগত ওপেনার শুভমান গিল। অস্ট্রেলিয়ার বিপক্ষে বক্সিং ডে টেস্টে অভিষেক; আর সিডনিতে ক্যারিয়ারের দ্বিতীয় টেস্ট খেলতে নেমেই তুলে নিয়েছেন প্রথম অর্ধশতক। তার ব্যাটিংয়ের প্রশংসায় পঞ্চমুখ সুনীল গাভাষ্কার-ভিভিএস লক্ষণরা। কিন্তু খুশি নন খোদ শুভমানের মা-বাবা!
কেন? বৃহস্পতিবার টেস্টের দ্বিতীয় দিন অসিদের দেওয়া ৩৩৮ রানের লিডকে সামনে রেখে রোহিত শর্মার সঙ্গে দুর্দান্ত শুরু করে শুভমান। খেলতে খেলতে তুলে নিয়েছেন ক্যারিয়ারের প্রথম হাফসেঞ্চুরি। কিন্তু ১০০ বলে ৫০ করার পর আর কোনো রানই যোগ করতে পারেননি। প্যাট কামিন্সের বলে গালিতে ক্যামেরন গ্রিনের হাতে ক্যাচ দিয়ে ফেরেন সাজঘরে।
এতেই অসন্তুষ্ট তার বাবা লখবিন্দর সিং ও মা কীর্ত কৌর। ভারতের একটি গণমাধ্যমে শুভমানের বাবা বলেন, ‘ছেলের প্রথম টেস্ট অর্ধ শতরানের পরেও আমরা পুরোপুরি খুশি নই। ও কত বড় মাপের ব্যাটসম্যান সেটা আমি জানি। তাই দলের স্বার্থে ওর আরও লম্বা ইনিংস খেলা উচিত ছিল।’
সিডনির সবুজ গালিচায় মিচেল স্টার্ক-প্যাট কামিন্সের গতি সামলে সিঙ্গেলস-ডাবলস কিংবা বাউন্ডারি খেলা চাট্টিখানি কথা নয়। শুভমানকে তাদের সামনে দেখা গেছে সাবলীল। ঠাণ্ডা মাথায় দেখেশুনে খেলেছেন প্রতিটি বল। শুরুতেই ছুঁড়ে দিয়ে আসেননি উইকেট। গাভাষ্কার-লক্ষণদের মতো ছেলের ব্যাটিংয়ে মুগ্ধ তার বাবাও।
‘সবকটা প্রস্তুতি ম্যাচে ও রান পেয়েছিল। তাই জানতাম টেস্ট দলে সুযোগ পেলেই রান করবে। সত্যি বলতে ওর ব্যাটিং দেখা চোখের শান্তি। বাবা হিসেবে নয়, কথাটা একজন দর্শক হিসেবে বলছি। কিন্তু ক্ষণিকের ভুলে প্রথম টেস্ট শতরান ফেলে এলো। এই আফসোস কিছুতেই মিটবে না’-বলছিলেন শুভমানের বাবা। অথচ শুভমান ভারতীয় টিম ম্যানেজম্যান্টের বিবেচনায় ছিলেন না। অ্যাডিলেডে ঐতিহাসিক গোলাপি টেস্টে ওপেনার হিসেবে মায়াঙ্ক আগারওয়ালের সঙ্গে ভারতের প্রথম পছন্দ ছিলো পৃথ্বী শ। দুই ইনিংসে বাজেভাবে শুরুতেই ফেরেন পৃথ্বী। এরপরেই সুযোগ পেয়ে সদ্ব্যবহার করতে ভুলেননি শুভমান।

জানুয়ারি ০৯
০৪:৫১ ২০২১

আরও খবর