Daily Sunshine

ভূমি অফিসের ছাগল কাহিনী

Share

মান্দা প্রতিনিধি: নওগাঁর মান্দা উপজেলার নুরুল্লাবাদ-কালিকাপুর ইউনিয়ন ভূমি অফিস চত্বরে ছাগল প্রবেশ করার ঘটনা প্রবাহে ছাগল মলিক হাসিনা বানু ও তার দুই ছেলেকে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।
সাজাপ্রাপ্তরা হলেন, উপজেলার নুরুল্লাবাদ ইউনিয়নের কালীগ্রাম গ্রামের তহিদুল ইসলামের স্ত্রী হাসিনা বানু (৪৫), তার দুই ছেলে সিফাত (২৫) ও সজীব (১৮)। এনিয়ে এলাকাজুড়ে মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।
এ ঘটনায় বুধবার সন্ধ্যায় উপজেলা সহকারি কমিশনার ভূমির কার্যালয়ে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে একমাস করে কারাদণ্ড দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ইমরানুল হক। বৃহস্পতিবার সাজাপ্রাপ্তদের নওগাঁ জেল-হাজতে পাঠানো হয়।
স্থানীয়রা জানান, বুধবার দুপুরে হাসিনা বানু ইউনিয়ন ভূমি অফিস চত্বরে গেলে তার একটি ছাগলও সঙ্গে অফিস চত্বরে ঢুকে পড়ে। এনিয়ে ইউনিয়ন ভূমি উপসহকারি কর্মকর্তা লতিফুর রহমান ওই গৃহবধূর সঙ্গে বাকবিতন্ডায় জড়িয়ে পড়েন। একপর্যায়ে ভূমি উপসহকারি কর্মকর্তা লতিফুর রহমান ওই গৃহবধূকে ধাক্কা দিয়ে লাঞ্ছিত করে।
এসময় গৃহবধূর হাতে থাকা ছাগলের দড়ি দিয়ে ভূমি কর্মকর্তাকে আঘাত করেন। মাকে লাঞ্ছিত করার সংবাদ পেয়ে দুই ছেলে সিফাত ও সজীব ভূমি অফিসে ছুটে আসলে দ্বিতীয় দফায় সেখানে বাকবিতন্ডার ঘটনা ঘটে। এরপর হাসিনা বানু তার দুই ছেলেকে নিয়ে বাড়ি চলে যান।
স্থানীয়রা আরও জানান, ভুমি অফিসের বাউন্ডারির সঙ্গে লাগানো সাজাপ্রাপ্ত হাসিনা বানুর স্বামী তহিদুল ইসলামের একটি চায়ের স্টল রয়েছে। ঘটনার দুঘণ্টা পর কৌশলে চায়ের অর্ডার দিয়ে তহিদুল ইসলামকে ভূমি অফিসে ডেকে নেওয়া হয়। এরপর তাকে জিম্মি করে স্ত্রী ও দুই ছেলেকে ভূমি অফিসে হাজির করতে বাধ্য করেন ভূমি অফিসের লোকজন।
এসময় পুলিশ নিয়ে সেখানে হাজির হন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ইমরানুল হক। পরে তাদের আটক করে উপজেলা ভূমি অফিসে নিয়ে একমাস করে বিনাশ্রম কারাদন্ড দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ইমরানুল হক।
নুরুল্লাবাদ ইউনিয়ন ভূমি উপসহকারি কর্মকর্তা লকিফুর রহমান জানান, অফিস চত্বরে ছাগল প্রবেশকে কেন্দ্র করে হাসিনা বানুর সঙ্গে বাকবিতন্ডা হয়েছে। এর একপর্যায়ে দুর থেকে ছাগল বাঁধার দড়ি দিয়ে তাকে দুবার আঘাত করেন হাসিনা বানু। তবে ওই নারীর গায়ে হাত দেওয়ার অভিযোগ অস্বীকার করেন তিনি।
নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় একাধিক ব্যক্তি জানান, ছোট্ট একটা বিষয় নিয়ে এসিল্যান্ড যে কাজটি করেছেন তা ঠিক হয়নি। বিষয়টি নিয়ে উনাকে আরও দায়িত্বশীল হওয়া উচিত ছিল।
এ প্রসঙ্গে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইমরানুল হক বলেন, ইউনিয়ন ভূমি উপসহকারি কর্মকর্তাকে লাঞ্ছিত করার অভিযোগে হাসিনা বানু এবং হুমকি দেওয়া অভিযোগে সিফাত ও সজীবকে একমাস করে বিনাশ্রম কারাদন্ড দেওয়া হয়েছে।

জানুয়ারি ০৮
০৫:৪০ ২০২১

আরও খবর

বিশেষ সংবাদ

পাথর কুড়িয়ে চলে সংসার

পাথর কুড়িয়ে চলে সংসার

স্টাফ রিপোর্টার, রাবি : ভোর ছয়টা। মাঘের কনকনে শীত। কুয়াশার চাদরে আবৃত চারপাশ। রোদ নেই, উল্টো মৃদু বাতাস বইছে। বাংলাবান্ধা ইউনিয়ন সংলগ্ন জিরো পয়েন্ট স্থলবন্দরের পাশে মহানন্দা নদীতে নিজেদের কাজে ব্যস্ত সময় পার করছেন শত শত শ্রমিক। নদীর স্বচ্ছ জলে তারা সকলেই পাথর কুড়োচ্ছেন। হিমালয় থেকে উদ্ভূত হয়ে ভারতের পশ্চিমবঙ্গের

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪১ও ৪২তম বিসিএস পরীক্ষার তারিখ ঘোষণা

৪১ও ৪২তম বিসিএস পরীক্ষার তারিখ ঘোষণা

সানশাইন ডেস্ক : ৪১তম বিসিএসের প্রিলিমিনারি এবং ৪২তম বিশেষ বিসিএসের এমসিকিউ পরীক্ষার তারিখ ঘোষণা করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। আগামী ১৯ মার্চ সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে একযোগে হবে। তার আগে আগামী ২৬ ফেব্রুয়ারি বিকাল ৩টা

বিস্তারিত