Daily Sunshine

রেললাইনের পাশে পাওয়া সেই শিশুটি পেল পরিবার

Share

আরিফুল ইসলাম তপু, বাগাতিপাড়া: নাটোরের বাগাতিপাড়ায় পুলিশ প্রশাসন ও সমাজসেবা অধিদপ্তরের কল্যাণে পরিচয় বলতে না পারা আরজিনা খাতুন (১২) নামের কুড়িয়ে পাওয়া এক শিশু ফিরে পেল তার পরিবারকে। নিখোঁজের একদিন পর বুধবার বিকালে ইউএনও কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে বাবার কাছে শিশুটিকে হস্তান্তর করা হয়।
শিশু আরজিনা নাটোর সদর উপজেলার তেবাড়িয়ার সিংগারদহ পূর্বপাড়া গ্রামের আব্দুর রাজ্জাক ও লাভলী খাতুন দম্পতির মেয়ে। তবে তাদের স্থায়ী ঠিকানা বগুড়া জেলার সদর উপজেলার পীরগাছা গ্রামে।
বাগাতিপাড়া থানার ওসি নাজমুল হক জানান, মায়ের বকুনি খেয়ে রাগ করে মঙ্গলবার বিকাল ৫টার দিকে বাড়ি থেকে বেরিয়ে পড়ে শিশুটি। এরপর রেললাইন ধরে হাঁটতে হাঁটতে রাত ৮টার দিকে বাগাতিপাড়া উপজেলার ঠেঙ্গামারা এলাকায় পৌঁছে। সেখানে রেলের ধারে স্থানীয়রা শিশুটিকে দেখতে পায়।
তিনি জানান, খবর পেয়ে সেখান থেকে পুলিশ শিশুটিকে উদ্ধার করে থানা হেফাজতে নেয়। পরিচয় বলতে না পারায় পরদিন বুধবার সকালে তাকে উপজেলা সমাজসেবা কর্মকর্তার কাছে হস্তান্তর করা হয়। এছাড়াও তার বার্তায় বিভিন্ন থানায় খবরটি পৌঁছে দেয়া হয়। পরে দুপুরে শিশুটির বাবা নাটোর থানায় নিখোঁজের সাধারণ ডায়েরি (জিডি) করতে গেলে তার সন্ধান মেলে।
সমাজসেবা কর্মকর্তা রেজাউল করিম জানান, থানা থেকে পেয়ে শিশুটিকে রাজশাহীর বায়ায় সেফহোমে পাঠানোর ব্যবস্থা নেয়ার মুহূর্তে দুপুর সোয়া ২টার দিকে শিশুটির খোঁজ মেলে। পরে সংশ্লিষ্ট উপজেলার সমাজসেবা কর্মকর্তার মাধ্যমে পরিচয় নিশ্চিত হওয়ায় ইউএনও প্রিয়াঙ্কা দেবীর মাধ্যমে এদিন বিকাল সাড়ে ৩টায় শিশুটিকে তার বাবার কাছে হস্তান্তর করা হয়। ইউএনও প্রিয়াংকা দেবী পাল ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

জানুয়ারি ০৮
০৫:২৫ ২০২১

আরও খবর