Daily Sunshine

বাংলাদেশের র‌্যাংকিং নিয়ে আইসিসির ভুল স্বীকার

Share

স্পোর্টস ডেস্ক: ২০১৯ সালে টেস্ট ক্রিকেটের নবীন দেশ আফগানিস্তানের কাছে সাদা পোশাকের ম্যাচে হেরে গিয়েছিল বাংলাদেশ। সেটাও আবার দেশের মাটিতে! ২২৪ রানের বিশাল ব্যবধানে সেই পরাজয়ের গ্লানি এখনও বইতে হয় জাতীয় দলের ক্রিকেটারদের। এর মাঝে গতকাল হুট করেই দেখা গেল, টেস্ট র‌্যাংকিংয়ে আফগানিস্তানের নিচে নেমে গেছে বাংলাদেশ। বিষয়টি নিয়ে সোশ্যাল সাইটে তুমুল ট্রল আর সমালোচনার সৃষ্টি হয়। আগের দিন প্রকাশিত ভুল র‌্যাংকিং।
গতকাল বুধবার প্রকাশিত আইসিসির র‌্যাংকিংয়ে দেখা গেছে, ৫৭ রেটিং পয়েন্ট নিয়ে নয় নম্বরে উঠে গেছে আফগানিস্তান। আর দীর্ঘদিন ৯ নম্বরে থাকা বাংলাদেশ দল ৫৫ রেটিং পয়েন্ট নিয়ে নেমে গেছে দশে। বিষয়টি নিয়ে ক্রিকেটপ্রেমীরা যখন হায় করছিলেন, তখন গণমধ্যমকর্মীরা খুঁজছিলেন একটি প্রশ্নের জবাব। আইসিসি র‌্যাংকিংয়ে আসতে হলে যে পরিমাণ ম্যাচ খেলার প্রয়োজন হয়, আফগানরা এখনও সেই টার্গেট পূরণ করতে পারেনি। তাহলে বিষয়টা কী হলো? ৭ জানুয়ারি বৃহস্পতিবার আইসিসির সংশোধিত র‌্যাংকিং।
২০১৮ সালের জুনে টেস্ট ক্রিকেটে পথচলা শুরু হয় আফগানিস্তানের। এখন পর্যন্ত তারা খেলেছে ৪টি টেস্ট, জয়-পরাজয় ২টি করে। কিন্তু মজার বিষয় হলো, টেস্ট র‌্যাংকিংয়ে আসার যোগ্যতা না থাকলেও আফগানদের পয়েন্ট বাংলাদেশের চেয়ে বেশি।
কারণ একই সময়ে খেলা ৭ টেস্টের মাত্র একটিতে জিতেছে বাংলাদেশ। আইসিসির যে কর্তব্যরত ব্যক্তি পয়েন্ট টেবিল তৈরি করেছেন, তিনি হয়তো র‌্যাংকিংয়ের নিয়মটা ভুলে গিয়েছিলেন। আজ বৃহস্পতিবার আবারও র‌্যাংকিং হালনাগাদ করেছে আইসিসি। বাংলাদেশ যথারীতী ৯ নম্বর জায়গা ধরে রেখেছে।

জানুয়ারি ০৮
০৫:২৪ ২০২১

আরও খবর

বিশেষ সংবাদ

পাথর কুড়িয়ে চলে সংসার

পাথর কুড়িয়ে চলে সংসার

স্টাফ রিপোর্টার, রাবি : ভোর ছয়টা। মাঘের কনকনে শীত। কুয়াশার চাদরে আবৃত চারপাশ। রোদ নেই, উল্টো মৃদু বাতাস বইছে। বাংলাবান্ধা ইউনিয়ন সংলগ্ন জিরো পয়েন্ট স্থলবন্দরের পাশে মহানন্দা নদীতে নিজেদের কাজে ব্যস্ত সময় পার করছেন শত শত শ্রমিক। নদীর স্বচ্ছ জলে তারা সকলেই পাথর কুড়োচ্ছেন। হিমালয় থেকে উদ্ভূত হয়ে ভারতের পশ্চিমবঙ্গের

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪১ও ৪২তম বিসিএস পরীক্ষার তারিখ ঘোষণা

৪১ও ৪২তম বিসিএস পরীক্ষার তারিখ ঘোষণা

সানশাইন ডেস্ক : ৪১তম বিসিএসের প্রিলিমিনারি এবং ৪২তম বিশেষ বিসিএসের এমসিকিউ পরীক্ষার তারিখ ঘোষণা করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। আগামী ১৯ মার্চ সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে একযোগে হবে। তার আগে আগামী ২৬ ফেব্রুয়ারি বিকাল ৩টা

বিস্তারিত