Daily Sunshine

চাঁপাইনবাবগঞ্জে গৃহহীনদের জন্য প্রস্তুত ১৩০টি বাসঘর

Share

মেহেদি হাসান, চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলায় ১৩০টি গৃহহীন পরিবার দৃষ্টিনন্দন ঘর পেতে যাচ্ছে। মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় উপজেলার বিভিন্ন এলাকার হতদরিদ্র, গৃহহীন ও ভূমিহীনদের এ ঘর উপহার দেওয়া হবে।
সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কার্যালয় সূত্রে জানা গেছে, উপজেলার বালিয়াডাঙ্গা ইউনিয়ন এ ৩৬, গোবরাতলা ১০, ঝিলিম ৩৬, সুন্দরপুর ইউনিয়নে ২১ নারায়নপুর ১০, রানীহাটি ৬, গোবরাতলা ১০, দেবীনগর ৩ অনুপনগর ৮, ঘর দেওয়া হবে। প্রতিটি ঘর নির্মাণে সরকার বরাদ্দ দিয়েছে ১ লাখ ৭১ হাজার টাকা।
এ নির্মাণকাজ তদারকি করছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুল ইসলাম সরকার। এরইমধ্যে সব কটি ঘর নির্মাণ শেষ হয়েছে।
উপজেলার এসব এলাকা ঘুরে দেখা গেছে, খাস জমিতে দৃষ্টিনন্দন ঘর নির্মাণকাজ শেষ হয়েছে ঘরগুলোর একটি ইউনিয়নে কিছু ঘরের প্লাস্টার কাজ বাকি রয়েছে যা আগামী দু-একদিনের মধ্যে সম্পন্ন হবে। প্রতিটি ঘরের জন্য থাকছে আলাদা টিউবওয়েল ও স্বাস্থ্যসম্মত পায়খানা। স্থানীয় প্রশাসন গৃহহীন ও ভূমিহীনদের তালিকা অনুমোদনের জন্য পাঠিয়েছে সংশ্লিষ্ট দপ্তরে।
সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আনিসুর রহমান বলেন, বিভিন্ন ইউনিয়নে ঘুরে প্রকৃত ভূমিহীন ও গৃহহীনদের নাম যাচাই-বাছাই করেই ঘর দেওয়া হচ্ছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুল ইসলাম সরকার বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশ কোনো ভূমিহীন ও গৃহহীন যেন প্রকল্প থেকে বাদ না যায়। সে লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি। জানুয়ারির মধ্যে ভূমিহীন পরিবারকে ঘর বুঝিয়ে দিতে পারবেন বলে আশাবাদ ব্যক্ত করেন এ কর্মকর্তা।
অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তাজকির উজ জামান জানান, প্রতিটি ঘর নির্মাণে সরকার বরাদ্দ দিয়েছে ১ লাখ ৭১ হাজার টাকা। কিন্তু আমরা চাঁপাইনবাবগঞ্জ জেলায় জেলা প্রশাসনের অর্থায়নে ঘর গুলো যাতে শক্তিশালী হয় এ কারণে প্রতিটি ঘরে অতিরিক্ত ১০ হাজার টাকা বরাদ্দ দিয়ে ঘরগুলো সম্পন্ন করা হয়েছে। যেহেতু জেলার অধিকাংশ ইউনিয়নগুলো বরেন্দ্র এলাকায় ঘরগুলো শক্তিশালী করতে ব্যবস্থা করা হয়েছে।
বুধবার বিকেলে সদর উপজেলার বালিয়াডাঙ্গা ইউনিয়নের ঘরগুলো পরিদর্শন করেছেন অতিরিক্ত জেলা প্রশাসক তাজকির উজ জ্জামান, সদর উপজেলা নির্বাহি অফিসার নাজমুল ইসলাম সরকার, সহকারী কমিশনার ভূমি আনিসুর রহমান, সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিন।

জানুয়ারি ০৭
০৪:৩৯ ২০২১

আরও খবর

বিশেষ সংবাদ

কবর খুঁড়তেই দেখা গেল আরবি হরফের ছাপ!

কবর খুঁড়তেই দেখা গেল আরবি হরফের ছাপ!

অবিশ্বাস্য হলেও সত্য, এক মৃত ব্যক্তির কবর খোরার সময় আরবি অক্ষর লেখা বের হয়েছে কবরে দুই পাশের মাটিতে। কবরের দুই পাঁজরের পাশে বিসমিল্লাহ, সুরা ইয়াছিন অক্ষরের কিছু অংশ এবং পূর্ব পাশে রয়েছে মীম হা মীম দাল (মোহাম্মদ) নাম। বৃহস্পতিবার (৭ জানুয়ারি) সকাল সাড়ে ৮টায় এই অলৌকিক ঘটনাটি ঘটেছে কুড়িগ্রামের ফুলবাড়ী

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪১ও ৪২তম বিসিএস পরীক্ষার তারিখ ঘোষণা

৪১ও ৪২তম বিসিএস পরীক্ষার তারিখ ঘোষণা

সানশাইন ডেস্ক : ৪১তম বিসিএসের প্রিলিমিনারি এবং ৪২তম বিশেষ বিসিএসের এমসিকিউ পরীক্ষার তারিখ ঘোষণা করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। আগামী ১৯ মার্চ সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে একযোগে হবে। তার আগে আগামী ২৬ ফেব্রুয়ারি বিকাল ৩টা

বিস্তারিত