Daily Sunshine

পুরুষদের টেস্টে প্রথম নারী ম্যাচ অফিসিয়াল

Share

স্পোর্টস ডেস্ক: পুরুষদের টেস্ট ম্যাচে প্রথমবার কোনও নারী ম্যাচ অফিসিয়ালের আবির্ভাব ঘটছে। সিডনি ক্রিকেট গ্রাউন্ডে বৃহস্পতিবার থেকে শুরু হতে যাওয়া অস্ট্রেলিয়া ও ভারতের তৃতীয় টেস্টে চতুর্থ আম্পায়ারের ভূমিকায় ইতিহাস গড়তে যাচ্ছেন ক্লেয়ার পোলোসাক।
নিউ সাউথ ওয়েলসের বাসিন্দা পোলোসাক এরই মধ্যে পুরুষদের ওয়ানডেতে নামিবিয়া ও ওমানের ম্যাচে অন-ফিল্ড আম্পায়ারিং করেছিলেন, ২০১৯ সালে উইন্ডহোয়েকে আইসিসির দ্বিতীয় বিভাগীয় লিগ ম্যাচে। এই অস্ট্রেলিয়ান দেশের মাটিতে পুরুষদের লিস্ট ‘এ’ ম্যাচেও প্রথম নারী ম্যাচ অফিসিয়ালের মর্যাদা লাভ করেন। চতুর্থ আম্পায়ারের দায়িত্বের মধ্যে পড়ে আম্পায়ারদের জন্য মাঠে নতুন বল ও পানি টানা, লাইট মিটারের ব্যাটারি পরীক্ষা করা, লাঞ্চ ও চা বিরতির মাঠে পিচ পর্যবেক্ষণ ও নতুন বেল আনা।
এছাড়া তৃতীয় আম্পায়ারের দায়িত্বও পালন করা লাগতে পারে চতুর্থ আম্পায়ারের, যদি কোনও কারণে অন-ফিল্ড আম্পায়ারদের কারও কিছু ঘটে। সেক্ষেত্রে তৃতীয় আম্পায়ার অন-ফিল্ড আম্পায়ারের ভূমিকায় যাবেন। ভারত-অস্ট্রেলিয়ার ম্যাচে অন-ফিল্ড আম্পায়ার থাকবেন সাবেক দুই পেসার পল রেইফেল ও পল উইলসন। টিভি আম্পায়ার ব্রুস অক্সেনফোর্ড। ম্যাচ রেফারি অস্ট্রেলিয়ার ডেভিড বুন।
আইসিসির নিয়ম অনুযায়ী টেস্ট ম্যাচে চতুর্থ আম্পায়ার নিয়োগ দেয় স্বাগতিক ক্রিকেট বোর্ড। আইসিসির আন্তর্জাতিক প্যানেল থেকে মনোনীত ও স্বাগতিক দেশের কাউকে এই দায়িত্ব দেওয়া হয়।

জানুয়ারি ০৭
০৪:৩৮ ২০২১

আরও খবর