Daily Sunshine

ধর্ষণ মামলা অভিযুক্ত শিক্ষককে অপসরণ দাবিতে আইএইচটি শিক্ষার্থীদের মানববন্ধন

Share

স্টাফ রিপোর্টার : ধর্ষণ মামলায় অভিযুক্ত শিক্ষককে বদলির দাবিতে রাজশাহী ইনস্টিটিউট অব হেলফ টেকনোলজির (আইএইচটি) শিক্ষার্থীরা মানববন্ধন করেছেন। মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে আইএইচটির প্রধান ফটকে শিক্ষার্থীরা মানববন্ধন থেকে আগামি ২৪ ঘন্টার মধ্যে অভিযুক্ত শিক্ষক মুকুলকে বদলির দাবি জানান।
বাঘা থানায় দায়ের করা মামলায় ওই নারী অভিযোগ করেন, তিন মাস আগে ঘটকের মাধ্যমে পারিবারিকভাবে তাদের বিয়ের কথা এগিয়ে যায়। এর কয়েকদিন পরে আতিয়ার রহমান ওরফে মুকুল তার ভাবিকে সঙ্গে নিয়ে তাদের বাড়িতে আসেন। সেই সময় কৌশলে তার মোবাইল ফোন নম্বর নিয়ে যান। এরপর থেকে আতিয়ার রহমান ওরফে মুকুল তার ফোন নম্বর থেকে ওই নারীর সঙ্গে যোগাযোগ করতে থাকে। বেশিরভাগ সময়ে ম্যাসেঞ্জার ও ইমুতে যোগাযোগ করেন অভিযুক্ত মুকুল। এরপরে ৩০ ডিসেম্বর বিয়ের প্রলোভন দিয়ে ওই নারীকে কৌশলে নাটোর গোপালপুরে ডাকেন।
অভিযোগে আরো জানা যায় যে, গোপালপুর থেকে মোটরসাইকেলযোগে বাঘায় ভুক্তোভুগি ওই নারীর এক দুরসম্পর্কের আত্মীয়ের বাড়িতে যান অভিযুক্ত শিক্ষক মুকুল ও ওই নারী। সেখানে গিয়ে মুকুল ওই নারীকে বিয়ের প্রতিশ্রুতি দেন ও ইচ্ছের বিরুদ্ধে ধর্ষণ করেন।
ঘটনাস্থলেই ওই নারী বিয়ের দাবি করেন। কিন্তু শিক্ষক মুকুল সময় চান। এক পর্যায়ে বিষয়টি জানাজানি হয়ে গেলে ওই নারীর আত্মীয়-স্বজনরা ক্ষিপ্ত হয়ে উঠে ও ঘটনাস্থলেই শিক্ষক আতিয়ার রহমান মুকুলকে হাতেনাতে আটক। পরে স্থানীয় লোকজনের সহযোগিতায় বাঘা থানায় নিয়ে আসা হয় আইএইচটি’র ওই শিক্ষককে। সেখানেই পরের দিন ৩১ ডিসেম্বর বাঘা থানায় অভিযোগটি দায়ের করা হয় (মামলা নম্বর ৯)।
শিক্ষার্থীদের অভিযোগ, ইনস্টিটিউট অব হেলফ টেকনোলজির (আইএইচটি) একটি স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান। এখানে কোন খারাপ চরিত্রের শিক্ষক থাকতে পারে না। দ্রুত ওই শিক্ষককে অপসরণ ও বিচারের আওতায় নেয়ার দাবি জানান শিক্ষার্থীরা।
আইএইচটির অধ্যক্ষ ডা. ফারহানা হক জানান, ‘আমি অফিসে এসে বিষয়টি শুনেছি। তবে এনিয়ে মানববন্ধনের কোন প্রয়োজন ছিলো না। তিনি যেহেতু চাকরি করেন, তার বিরুদ্ধে চাকির বিধান মোতাবেক ব্যবস্থাগ্রহণ করে উদ্ধতণ কর্তৃপক্ষ।
আইএইচটির অধ্যক্ষ ডা. ফারহানা হক আরও জানান, শিক্ষক মুকুল গত ১২ ডিসেম্বর থেকে শিক্ষাপ্রতিষ্ঠানে অনুপস্থিত। তাই তাকে শোকজ করা হয়েছে। তিনি কেনো শিক্ষাপ্রতিষ্ঠানে উপস্থিত হননি, তার জবাব দেবেন।’

জানুয়ারি ০৬
০৭:১২ ২০২১

আরও খবর