Daily Sunshine

শ্রীলঙ্কাকে হোয়াইটওয়াশ করলো দ. আফ্রিকা

Share

স্পোর্টস ডেস্ক: দিমুথ করুণারত্নের সেঞ্চুরিতে দ্বিতীয় ইনিংসে শ্রীলঙ্কা ঘুরে দাঁড়ালেও দক্ষিণ আফ্রিকাকে বড় লক্ষ্য দিতে ব্যর্থ। জোহানেসবার্গ টেস্টে মাত্র ৬৭ রানের লক্ষ্যে নেমে কোনও উইকেট না হারিয়ে জয় নিশ্চিত করে প্রোটিয়ারা। ১০ উইকেটে হেরে স্বাগতিকদের কাছে হোয়াইটওয়াশ হলো লঙ্কানরা। দুই ম্যাচের সিরিজ ২-০ তে জিতলো দক্ষিণ আফ্রিকা।
৬ উইকেট হাতে রেখে ৫ রানের লিড নিয়ে মঙ্গলবার তৃতীয় দিনের খেলা শুরু করেছিল শ্রীলঙ্কা। ৯১ রানে করুণারত্নে আর ১৮ রানে নিরোশান ডিকবেলা অপরাজিত ছিলেন। ৪১ রানের অবিচ্ছিন্ন জুটিটা বড় হয়নি। করুণারত্নে ১২৩ বলে ১৯ চারে দশম সেঞ্চুরি উদযাপনের পর আর মাত্র পাঁচ বল টিকে ছিলেন ক্রিজে। আনরিখ নর্টিয়ে তাকে উইয়ান মুলডারের ক্যাচ বানান। ১০৩ রান করেন লঙ্কান অধিনায়ক। ডিকবেলার সঙ্গে করুণারত্নের জুটি ছিল ৬৯ রানের।
এই ধাক্কায় হুড়মুড় করে ভেঙে পড়ে লঙ্কানদের ব্যাটিং লাইন আপ। ডিকবেলা (৩৬) মাঠ ছাড়েন লুঙ্গি এনগিদির শিকার হয়ে। ৩ ব্যাটসম্যানকে ফিরিয়ে লোয়ার অর্ডারে ধস নামান লুথো সিম্পালা। শ্রীলঙ্কা তাদের শেষ ৬ উইকেট হারায় ৩৫ রানে। লাঞ্চের আগেই ২১১ রানে গুটিয়ে যায় সফরকারীদের দ্বিতীয় ইনিংস। এনগিদি চার উইকেট নিয়ে লঙ্কানদের সেরা বোলার। সিম্পালা নেন ৩ উইকেট।
লক্ষ্যে নেমে ২৪ রান স্কোরবোর্ডে যোগ করে লাঞ্চে যায় দক্ষিণ আফ্রিকা। এইডেন মারক্রাম ও ডিন এলগারের ওপেনিং জুটি শেষ পর্যন্ত খেলে গেছেন। ৬৭ রানের জুটি গড়েন তারা। মারক্রাম ৩৬ আর এলগার ৩১ রানে অপরাজিত ছিলেন।

জানুয়ারি ০৬
০৬:৫৯ ২০২১

আরও খবর

বিশেষ সংবাদ

কবর খুঁড়তেই দেখা গেল আরবি হরফের ছাপ!

কবর খুঁড়তেই দেখা গেল আরবি হরফের ছাপ!

অবিশ্বাস্য হলেও সত্য, এক মৃত ব্যক্তির কবর খোরার সময় আরবি অক্ষর লেখা বের হয়েছে কবরে দুই পাশের মাটিতে। কবরের দুই পাঁজরের পাশে বিসমিল্লাহ, সুরা ইয়াছিন অক্ষরের কিছু অংশ এবং পূর্ব পাশে রয়েছে মীম হা মীম দাল (মোহাম্মদ) নাম। বৃহস্পতিবার (৭ জানুয়ারি) সকাল সাড়ে ৮টায় এই অলৌকিক ঘটনাটি ঘটেছে কুড়িগ্রামের ফুলবাড়ী

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪১ও ৪২তম বিসিএস পরীক্ষার তারিখ ঘোষণা

৪১ও ৪২তম বিসিএস পরীক্ষার তারিখ ঘোষণা

সানশাইন ডেস্ক : ৪১তম বিসিএসের প্রিলিমিনারি এবং ৪২তম বিশেষ বিসিএসের এমসিকিউ পরীক্ষার তারিখ ঘোষণা করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। আগামী ১৯ মার্চ সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে একযোগে হবে। তার আগে আগামী ২৬ ফেব্রুয়ারি বিকাল ৩টা

বিস্তারিত