Daily Sunshine

রাজশাহী সাংবাদিক ইউনিয়নের নির্বাচন : সভাপতি পদে ড্র, সম্পাদক আবারও তানজিমুল হক

Share

স্টাফ রিপোর্টার : রাজশাহী সাংবাদিক ইউনিয়নের (আরইউজে) ত্রি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকাল ১০টা থেকে বেলা ৩টা পর্যন্ত আরইউজে কার্যালয়ে ভোটগ্রহণ করা হয়। নির্বাচনে ৬৯ জন ভোটারের প্রত্যেকেই তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। ভোট গণনা শেষে বিকালে ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার।
নির্র্বাচনে সভাপতি পদে জনকণ্ঠের মামুন-অর-রশিদ ও কালের কণ্ঠের রফিকুল ইসলাম সমান ৩২টি করে ভোট পেয়েছেন। সভাপতি পদে অপর প্রার্থী ছিলেন সমকাল ও ডিবিসি নিউজের সৌরভ হাবিব। তিনি পেয়েছেন পাঁচ ভোট। সভাপতি পদে দুইজনের ভোটের সংখ্যা সমান হওয়ায় আগামী ২১ দিনের মধ্যে এই পদে পুনরায় নির্বাচন হবে।
নির্বাচনে সাধারণ সম্পাদক পদে পুনঃনির্বাচিত হয়েছেন দৈনিক যুগান্তরের রাজশাহী ব্যুরোর স্টাফ রিপোর্টার তানজিমুল হক। তিনি পেয়েছেন ৪০ ভোট। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী সময় টেলিভিশনের সাইফুর রহমান রকি পেয়েছেন ২৯ ভোট। তানজিমুল হক এর আগে উপ-নির্বাচনে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছিলেন।
সহ-সভাপতি পদে দৈনিক সোনালী সংবাদের তৈয়বুর রহমান ৩৬ ভোট পেয়ে নির্র্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী বাংলানিউজের শরীফ সুমন পেয়েছেন ৩০ ভোট। আগের নির্বাচনে শরীফ সুমন এই পদে বিজয়ী হয়েছিলেন।
এবার যুগ্ম সাধারণ সম্পাদক পদে বিজয়ী হয়েছেন সোনালী সংবাদের মিজানুর রহমান টুকু। তিনি পেয়েছেন ৩৯ ভোট। তার প্রতিদ্বন্দ্বী সোনার দেশের শামস উর রহমান রুমি পেয়েছেন ২৯ ভোট। মিজানুর রহমান টুকু আরইউজের আগের নির্বাচনে নির্বাহী সদস্য পদে বিজয়ী হয়েছিলেন।
কোষাধ্যক্ষ পদে পুননির্বাচিত হয়েছেন দৈনিক সানশাইনের সরকার দুলাল মাহবুব। তিনি পেয়েছেন ৫০ ভোট। তার প্রতিদ্বন্দ্বী বৈশাখী টেলিভিশনের আবদুস সাত্তার ডলার পেয়েছেন ১৭ ভোট। নির্বাহী সদস্য পদে নির্বাচিত হয়েছেন ইত্তেফাকের আনিসুজ্জামান ও সমকালের ফটোসাংবাদিক শরিফুল ইসলাম তোতা। আনিসুজ্জামান ৪৭ এবং তোতা ৬০ ভোট পেয়েছেন। তাদের প্রতিদ্বন্দ্বী সমাচারের আবুল কালাম আজাদ ১৯ ভোট পেয়ে পরাজিত হয়েছেন।
নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন খেলাঘরের সভাপতি ডা. এফএমএ জাহিদ। কমিশনের অন্য দুই সদস্য হলেন- অ্যাডভোকেট আসলাম সরকার ও অ্যাডভোকেট নাসরিন আখতার মিতা। সচিব হিসেবে দায়িত্ব পালন করেন আরইউজের সিনিয়র সদস্য জাবীদ অপু।
রাসিক মেয়র : রাজশাহী সাংবাদিক ইউনিয়নের ত্রি-বার্ষিক নির্বাচনে নব-নির্বাচিত সকল নেতৃবৃন্দকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। শনিবার বিকেলে এক অভিনন্দন বার্তায় নতুন নেতৃত্বের সাফল্য কামনা করেন মেয়র।
অভিনন্দন বার্তায় মেয়র বলেন, ‘নব-নির্বাচিত কমিটির নেতৃবৃন্দ মহান মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে রাজশাহী সাংবাদিক ইউনিয়নকে আরো সামনে দিকে এগিয়ে নিয়ে যাবে। সাংবাদিকদের পেশাগত দক্ষতা ও মানোন্নয়ন এবং স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। বস্তুনিষ্ঠু সংবাদ পরিবেশনের ধারাকে সুসংহত করবে এবং রাজশাহীর সুনাম অক্ষুণ্ন রাখতে অবদান রাখবে বলে আশা করি। আমি নতুন নেতৃত্বের সর্বাঙ্গীন সাফল্য কামনা করছি।
ওয়াকার্স পার্টি : রাজশাহী সাংবাদিক ইউনিয়নের (আরইউজে) ত্রি-বার্ষিক নির্বাচনে নব-নির্বাচিত সকল নেতৃবৃন্দকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি রাজশাহী মহানগর কমিটি। শনিবার বিকেলে মহানগর ওয়ার্কার্স পার্টির সভাপতি লিয়াকত আলী লিকু ও সাধারণ সম্পাদক দেবাশিষ প্রামানিক দেবুর পাঠানো এক অভিনন্দন বার্তায় নতুন নেতৃত্বের প্রতি এই শুভেচ্ছা ও অভিনন্দন জানানো হয়।
অভিনন্দন বার্তায় ওয়ার্কার্স পার্টির নেতৃবৃন্দ বলেন, রাজশাহী সাংবাদিক ইউনিয়নের নতুন নেতৃত্ব মহান মুক্তিযুদ্ধের আদর্শ ও চেতনাকে ধারণ করে সংগঠনকে আরও সামনের দিকে এগিয়ে নিবে বলে বিশ্বাস করি। এছাড়াও সত্যের পক্ষে বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের মাধ্যমে- রাজশাহীর কৃষক, শ্রমিক মেহনতী মানুষের স্বার্থ রক্ষায় অগ্রণী ভূমিকা পালন করবে বলে প্রত্যাশা করি।’

ডিসেম্বর ২৭
০৫:৪৬ ২০২০

আরও খবর

বিশেষ সংবাদ

কবর খুঁড়তেই দেখা গেল আরবি হরফের ছাপ!

কবর খুঁড়তেই দেখা গেল আরবি হরফের ছাপ!

অবিশ্বাস্য হলেও সত্য, এক মৃত ব্যক্তির কবর খোরার সময় আরবি অক্ষর লেখা বের হয়েছে কবরে দুই পাশের মাটিতে। কবরের দুই পাঁজরের পাশে বিসমিল্লাহ, সুরা ইয়াছিন অক্ষরের কিছু অংশ এবং পূর্ব পাশে রয়েছে মীম হা মীম দাল (মোহাম্মদ) নাম। বৃহস্পতিবার (৭ জানুয়ারি) সকাল সাড়ে ৮টায় এই অলৌকিক ঘটনাটি ঘটেছে কুড়িগ্রামের ফুলবাড়ী

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪১ও ৪২তম বিসিএস পরীক্ষার তারিখ ঘোষণা

৪১ও ৪২তম বিসিএস পরীক্ষার তারিখ ঘোষণা

সানশাইন ডেস্ক : ৪১তম বিসিএসের প্রিলিমিনারি এবং ৪২তম বিশেষ বিসিএসের এমসিকিউ পরীক্ষার তারিখ ঘোষণা করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। আগামী ১৯ মার্চ সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে একযোগে হবে। তার আগে আগামী ২৬ ফেব্রুয়ারি বিকাল ৩টা

বিস্তারিত