Daily Sunshine

পুঠিয়া পৌর নির্বাচনে ৯ কেন্দ্রের ৪টি ঝুঁকিপূর্ণ

Share

পুঠিয়া প্রতিনিধি: রাজশাহীর পুঠিয়া পৌর নির্বাচনে প্রচার প্রচারণা শেষ হচ্ছে শনিবার মধ্যরাত থেকে। ইতোমধ্যে নির্বাচন সুষ্ঠু করতে পুঠিয়া উপজেলা নির্বাচন অফিস সকল প্রস্তুতি সম্পন্ন করেছে।
এবারের পৌর নির্বাচনে পৌরসভার নয়টি কেন্দ্রের মধ্যে চারটি কেন্দ্রেকে ঝুঁকিপূর্ণ ঘোষণা করছে নির্বাচন কমিশন। কেন্দ্রগুলো হলো, লস্করপুর ডিগ্রী মহাবিদ্যানিকেতন (পুঠিয়া কলেজ) কেন্দ্র, গন্ডগোহালী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র, পালোপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র ও ঝলমলিয়া উচ্চ বিদ্যালয় কেন্দ্র। এসব কেন্দ্রে অতিরিক্ত আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা সার্বক্ষণিক টহলে থাকবে বলে পুঠিয়া নির্বাচন অফিস সূত্রে জানাগেছে।
পুঠিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা জয়নুল আবেদীন জানান, এবারের পুঠিয়া পৌরসভার নির্বাচনে ভোট কেন্দ্রে আইন শৃঙ্খলা রক্ষায় অতিরিক্ত পুলিশ, র‌্যাব, আনছার ভিডিপির সদস্য ছাড়াও গোয়েন্দা সংস্থার সদস্যরা মোতায়েন থাকবে। ৯টি কেন্দ্রে সার্বক্ষণিক থাকবেন ৯ জন ম্যাজিস্টেট। এছাড়াও একজন নির্বাহী ম্যাজিস্টেট থাকবেন।
তিনি ভোট কেন্দ্রে গোলযোগ সৃষ্টিকারীদের বিরুদ্ধে তাৎক্ষণিক ব্যবস্থা নিবেন। আগামি সোমবার ইভিএম মেশিনের মাধ্যমে বিরতিহীন ভাবে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। পুঠিয়া থানার অফিসার ইনচার্জ (তদন্ত) খালেদ হোসেন অতিরিক্ত পুলিশ মোতায়েনের কথা নিশ্চিত করে বলেন, ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলিতে অতিরিক্ত গোয়েন্দা নজরদারি থাকবে।
পাশাপশি ভোট কেন্দ্রে আইন শৃঙ্খলা রক্ষায় ৩টি মোবাইল টিম, ১টি স্টাইকিং ফোর্স এবং স্ট্যান্ডবাই ফোর্স হিসেবে পুঠিয়া থানায় পুলিশ রিজার্ভ থাকবে বলে তিনি জানান। উল্লেখ্য, আগামি ২৮ ডিসেম্বর প্রথম ধাপে পুঠিয়া পৌরসভার ভোট গ্রহন অনুষ্ঠিত হবে।
পুঠিয়া পৌরসভায় মেয়র পদে আ’লীগের নৌকা প্রতিক নিয়ে রবিউল ইসলাম রবি, বিএনপির ধানের শীষ প্রতিক নিয়ে আল মামুন ও স্বতন্ত প্রার্থী হিসেবে নারিকেল গাছ নিয়ে গোলাম আজম নয়ন প্রতিদ্বন্দ্বীতা করছেন।
এছাড়াও কাউন্সিলর পদে ৩৬ জন এবং মহিলা কাউন্সিলর পদে ৮ জন প্রতিদ্বন্দ্বীতা করছেন। এবারের পৌর নির্বাচনে ৯টি কেন্দ্রে ৪৮টি কক্ষে ১৬ হাজার ৬’শ ৩৩জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

ডিসেম্বর ২৭
০৫:৫৭ ২০২০

আরও খবর

বিশেষ সংবাদ

কবর খুঁড়তেই দেখা গেল আরবি হরফের ছাপ!

কবর খুঁড়তেই দেখা গেল আরবি হরফের ছাপ!

অবিশ্বাস্য হলেও সত্য, এক মৃত ব্যক্তির কবর খোরার সময় আরবি অক্ষর লেখা বের হয়েছে কবরে দুই পাশের মাটিতে। কবরের দুই পাঁজরের পাশে বিসমিল্লাহ, সুরা ইয়াছিন অক্ষরের কিছু অংশ এবং পূর্ব পাশে রয়েছে মীম হা মীম দাল (মোহাম্মদ) নাম। বৃহস্পতিবার (৭ জানুয়ারি) সকাল সাড়ে ৮টায় এই অলৌকিক ঘটনাটি ঘটেছে কুড়িগ্রামের ফুলবাড়ী

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪১ও ৪২তম বিসিএস পরীক্ষার তারিখ ঘোষণা

৪১ও ৪২তম বিসিএস পরীক্ষার তারিখ ঘোষণা

সানশাইন ডেস্ক : ৪১তম বিসিএসের প্রিলিমিনারি এবং ৪২তম বিশেষ বিসিএসের এমসিকিউ পরীক্ষার তারিখ ঘোষণা করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। আগামী ১৯ মার্চ সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে একযোগে হবে। তার আগে আগামী ২৬ ফেব্রুয়ারি বিকাল ৩টা

বিস্তারিত