Daily Sunshine

বাগাতিপাড়া পৌরসভার রাস্তা নির্মাণে অনিয়মের অভিযোগ

Share

বাগাতিপাড়া প্রতিনিধি: নাটোরের বাগাতিপাড়া পৌরসভার রাস্তা নির্মাণে নিম্নমানের ইট-খোয়া ও মাটিযুক্ত বালু ব্যবহারের অভিযোগ উঠেছে। পৌরসভার পেড়াবাড়িয়া, বারইপাড়া, বিহারকোল, মাছিমপুর, টুনিপাড়া, উত্তর-দক্ষিণ মুরাদপুর ও ঘোরলাজ-আরাজী মাড়িয়ার এলাকার প্রায় ৫ কিলোমিটার রাস্তা নির্মাণে ব্যাপক অনিয়ম হয়েছে বলে পৌর বাসীর অভিযোগ।
মেয়র ও প্রকৌশলীকে ম্যানেজ করে রাস্তার কাজে এ ধরনের অতি নিম্নমানের সামগ্রী ব্যবহার করেছে পৌর তালিকাভুক্ত ঠিকাদাররা বলে স্থানীয় বাসিন্দা রুবেল আলী দাবী করেন, গত কয়েকদিন আগে থেকে রাস্তাগুলোর পুননির্মাণ কাজ শুরু হয়। কিন্তু রাস্তার পুরোনো কাপেটিং ভালো ভাবে না উঠিয়ে জরাজির্ণ স্থানে বালু নামক ধুলা দিয়ে তার উপর কিছু তিন নাম্বার ইটের সাথে ঝুনা প্রিকেট মিশিয়ে কাজ করছেন। এ সকল বিষয়ে আমরা প্রতিবাদ জানালে ঠিকাদারের লোকজন বিভিন্ন ভাবে হুমকি দেয়।
বিষয়টি নিয়ে বারইপাড়া মহল্লার বাসিন্দা এ্যাড. হাসান সৈকত প্রতিবাদ করলেও কর্ণপাত করেননা ঠিকাদারের লোকজন। তবে রাস্তার কাজে কোনো গাফলতি বা অনিয়ম হচ্ছে না বলে দাবি তাদের।
এ বিষয়ে ঠিকাদার মুক্তার হোসেন ও মান্নাফ বলেন, কাজ গুলো বাজেট ও অফিস ম্যানেজ করে করতে হয়। বোঝেন তো, আমাদের সাধ্য মতো ভালো করে কাজ করছি। সংষ্কার কাজ এর থেকে আর ভালো করা সম্ভব না। নিম্নমানের সামগ্রী ব্যবহারের বিষয়টি বললে, আমাদের বিরুদ্ধে মিথ্যা কথা প্রচার করছে দাবী করেন তারা।
বিষয়টি নিয়ে ‘নিরাপদ সড়কচাই’ সংগঠনের বাগাতিপাড়া সভাপতি আরিফুল ইসলাম তপু বলেন, এ জনগুরুত্বপূর্ণ সড়ক গুলো আগে থেকেই নিম্নমানের সামগ্রী ব্যবহারের ফলে অতিঅল্প সময়ে রাস্তা গুলো নষ্ট হয়ে গেছে। যদি নিম্নমানের সামগ্রী দিয়ে আবারও রাস্তা তৈরি হয় তাহলে শুধু সরকারি অর্থ তোছুরপাত হবে। তাই অতি দ্রুত সময়ের মধ্যে নিরাপদ ভ্রমনের স্বার্থে রাস্তা গুলো মানসম্মত ভাবে সংস্কার করার দাবি জানান তিনি।
এ ব্যাপারে পৌর মেয়র মোশাররফ হোসেন বলেন, রাস্তার কাজে কোনো অনিয়ম ও ম্যানেজ করে কাজ করার সুযোগ নেই। আমাদের একজন দায়িত্ব প্রাপ্ত উপ-সহকারী প্রকৌশলী তা দেখভাল করছে। ঠিকাদার যিনিই হোক না কেনো কাজে অনিয়ম পেলে আমরা তার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেব।

ডিসেম্বর ২৭
০৫:৫৫ ২০২০

আরও খবর

বিশেষ সংবাদ

কবর খুঁড়তেই দেখা গেল আরবি হরফের ছাপ!

কবর খুঁড়তেই দেখা গেল আরবি হরফের ছাপ!

অবিশ্বাস্য হলেও সত্য, এক মৃত ব্যক্তির কবর খোরার সময় আরবি অক্ষর লেখা বের হয়েছে কবরে দুই পাশের মাটিতে। কবরের দুই পাঁজরের পাশে বিসমিল্লাহ, সুরা ইয়াছিন অক্ষরের কিছু অংশ এবং পূর্ব পাশে রয়েছে মীম হা মীম দাল (মোহাম্মদ) নাম। বৃহস্পতিবার (৭ জানুয়ারি) সকাল সাড়ে ৮টায় এই অলৌকিক ঘটনাটি ঘটেছে কুড়িগ্রামের ফুলবাড়ী

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪১ও ৪২তম বিসিএস পরীক্ষার তারিখ ঘোষণা

৪১ও ৪২তম বিসিএস পরীক্ষার তারিখ ঘোষণা

সানশাইন ডেস্ক : ৪১তম বিসিএসের প্রিলিমিনারি এবং ৪২তম বিশেষ বিসিএসের এমসিকিউ পরীক্ষার তারিখ ঘোষণা করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। আগামী ১৯ মার্চ সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে একযোগে হবে। তার আগে আগামী ২৬ ফেব্রুয়ারি বিকাল ৩টা

বিস্তারিত