Daily Sunshine

বাগমারায় পাউবো’র জমি দখল করে পাকাঘর নির্মাণ

Share

স্টাফ রিপোর্টার, বাগমারা: রাজশাহীর বাগমারায় আমজাদ হোসেন ও সেলিম রেজা নামের দুই প্রভাবশালীর বিরুদ্ধে পানি উন্নয়ন বোর্ডের (পাউবো’র) জমি অবৈধ ভাবে জবরদখলের মাধ্যমে পাকাঘর নির্মানের অভিযোগ উঠেছে। ওই ঘটনায় বাগমারা গ্রামের রফিকুল ইসলাম নামের একব্যক্তি বাদী হয়ে পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী ও উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর একটি লিখিত অভিযোগ দাখিল করেছেন। তবে অভিযুক্তদের দাবী পানি উন্নয়ন বোর্ডের জমি অকেজো ভাবে পড়ে থাকার কারণেই তারা পাকাঘর নির্মাণের উদ্যোগ নিয়েছে।
রাজশাহীর পানি উন্নয়ন বোর্ড ও উপজেলা নির্বাহী কর্মকর্তার দপ্তরের লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার থানার মোড় সংলগ্ন পানি উন্নয়ন বোর্ডের জমিতে শ্রীপুর খামারপাড়া গ্রামের প্রভাবশালী আমজাদ হোসেন ও বাগমারা গ্রামের সেলিম রেজা অবৈধ ভাবে জোরপূর্বক পাকাঘর নির্মান করছে। পাকাঘর নির্মাণের কারণে অভিযোগকারী রফিকুল ইসলামের পার্শ্বের জমিতে যাতায়াতের কোন রাস্তা থাকছেনা। ঘর নির্মানকারীদের রাস্তার বিষয়ে বলতে গেলে তারা কোন কথা কর্ণপাত করছে না।
অভিযোগ পাওয়ার পর পরই রাজশাহী পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শনে আসেন এবং পাকাঘর নির্মানের প্রমান পান। পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তা আমজাদ হোসেন পাকাঘর নির্মানের কারন জানতে চাইলে তারা কোন উত্তর না দিয়ে ঘটনাস্থল ত্যাগ করেন। পানি উন্নয়ন বোর্ডে কর্মকর্তারা ঘটনাস্থল ত্যাগ করার সাথে সাথে অবৈধ দখলকারীরা আবারো ঘর নির্মানের কাজ শুরু করেন।
স্থানীয় লোকজনের অভিযোগ, পানি উন্নয়ন বোর্ডের কিছু অসাধু কর্মকর্তাদের কারনেই জমি গুলো অবৈধ দখলদারদের হাতে চলে যাচ্ছে। তারা অভিলম্বে অভিযান চালিয়ে পানি উন্নয়ন বোর্ডের কোটি কোটি টাকার সম্পত্তি অবৈধ দখলদারদের হাত থেকে উদ্ধারের দাবী জানিয়েছেন।
এ ব্যাপারে রাজশাহী পানি উন্নয়ন বোর্ডের এডিও আব্দুর রউফ জানান, তিনি অফিসের বাহিরে আছেন জানিয়ে বলেন অফিসে গিয়ে বিষয়টি দেখে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবেন বলে স্থানীয় সাংবাদিকদের জানিয়েছেন।

ডিসেম্বর ২৭
০৫:৪৩ ২০২০

আরও খবর

বিশেষ সংবাদ

কবর খুঁড়তেই দেখা গেল আরবি হরফের ছাপ!

কবর খুঁড়তেই দেখা গেল আরবি হরফের ছাপ!

অবিশ্বাস্য হলেও সত্য, এক মৃত ব্যক্তির কবর খোরার সময় আরবি অক্ষর লেখা বের হয়েছে কবরে দুই পাশের মাটিতে। কবরের দুই পাঁজরের পাশে বিসমিল্লাহ, সুরা ইয়াছিন অক্ষরের কিছু অংশ এবং পূর্ব পাশে রয়েছে মীম হা মীম দাল (মোহাম্মদ) নাম। বৃহস্পতিবার (৭ জানুয়ারি) সকাল সাড়ে ৮টায় এই অলৌকিক ঘটনাটি ঘটেছে কুড়িগ্রামের ফুলবাড়ী

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪১ও ৪২তম বিসিএস পরীক্ষার তারিখ ঘোষণা

৪১ও ৪২তম বিসিএস পরীক্ষার তারিখ ঘোষণা

সানশাইন ডেস্ক : ৪১তম বিসিএসের প্রিলিমিনারি এবং ৪২তম বিশেষ বিসিএসের এমসিকিউ পরীক্ষার তারিখ ঘোষণা করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। আগামী ১৯ মার্চ সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে একযোগে হবে। তার আগে আগামী ২৬ ফেব্রুয়ারি বিকাল ৩টা

বিস্তারিত