Daily Sunshine

রাবির ছাত্রী হলে প্রবেশের সময়সীমা বৃদ্ধি

Share

রাবি প্রতিনিধি : বন্ধ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ছাত্রী হলে প্রয়োজনীয় জিনিসপত্র নিতে প্রবেশের সময়সীমা বৃদ্ধি করেছে কর্তৃপক্ষ। শুক্রবার (২৫ ডিসেম্বর) সকালে বিশ্ববিদ্যালয়ের ছয়টি ছাত্রী হলে গিয়ে প্রাধ্যক্ষ ও গেইটম্যানদের এ নির্দেশনা দেন প্রক্টর ও ছাত্র উপদেষ্টা (অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক লুৎফর রহমান।
হল সূত্রে জানা যায়, এর আগে বই ও প্রয়োজনীয় জিনিসপত্র নিতে সকাল নয়টা থেকে দুপুর একটা পর্যন্ত প্রবেশের অনুমতি ছিল। দিনে চার ঘন্টা হলে প্রবেশের নিয়ম থাকায় বিড়ম্বনায় পড়তো ছাত্রীরা। ছাত্রীদের বিড়ম্বনায় এড়াতে নতুন এ নির্দেশনা দেওয়া হয় বলে জানান প্রক্টর।
সরেজমিনে গিয়ে দেখা যায়, শুক্রবার সকালে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি প্রতিটি ছাত্রী হলে গিয়ে গেইটম্যান ও হল সুপারদের নতুন নির্দেশনা জানান। এসময় প্রক্টর হল প্রাধ্যক্ষদের মুঠোফোনে দিনের যেকোনো সময় ছাত্রীদের হলে প্রবেশের নির্দেশনা দেন।
জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের মন্নুজান হল প্রাধ্যক্ষ অধ্যাপক সাবিনা ইয়াসমিন বলেন, এর আগে প্রশাসনের নির্দেশনা অনুযায়ী শিক্ষার্থীরা সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত হলে প্রবেশ করে প্রয়োজনীয় জিনিসপত্র নিতে পারতো। তবে আজ সকালে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি আমাকে মুঠোফোনে জানান যে, এখন থেকে প্রাধ্যক্ষরা যেন দিনের যেকোনো সময় শিক্ষার্থীদের প্রবেশের অনুমতি দেয়।
ছাত্রীদের হলে প্রবেশের নতুন এ নির্দেশনা পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন হল প্রাধ্যক্ষ পরিষদের আহ্বায়ক ও রহমতুন্নেসা হল প্রাধ্যক্ষ অধ্যাপক রুকসানা বেগম।
এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও ছাত্র উপদেষ্টা (অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক লুৎফর রহমান বলেন, বেশকিছু ছাত্রীর অভিযোগের প্রেক্ষিতে আজ সকালে ছাত্রী হলগুলোতে যাই। এসময় হলের কর্তব্যরত গেইটম্যানদের নির্দেশনা দেই যেনো এখন থেকে দিনের যেকোনো সময় শিক্ষার্থীরা হলে প্রবেশ করে প্রয়োজনীয় জিনিসপত্র নিতে পারে। হল প্রাধ্যক্ষদের মুঠোফোনে নির্দেশনাটি জানিয়ে দিই।
এর আগে, গত ২১ ডিসেম্বর শিক্ষা পরিষদের জরুরি সভায় বিশ্ববিদ্যালয়ের ২০১৯ সালের আটকে থাকা চতুর্থ বর্ষ স্নাতক, স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর (মাস্টার্স) পরীক্ষাসমূহ সামনের বছরের ২ জানুয়ারি থেকে শুরু করার সিদ্ধান্ত নেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন। তার প্রেক্ষিতে শিক্ষার্থীদের হল থেকে বই ও প্রয়োজনীয় জিনিসপত্র নিতে বিড়ম্বনা এড়াতে এই নির্দেশনা দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন।

ডিসেম্বর ২৬
০৭:০২ ২০২০

আরও খবর

বিশেষ সংবাদ

কবর খুঁড়তেই দেখা গেল আরবি হরফের ছাপ!

কবর খুঁড়তেই দেখা গেল আরবি হরফের ছাপ!

অবিশ্বাস্য হলেও সত্য, এক মৃত ব্যক্তির কবর খোরার সময় আরবি অক্ষর লেখা বের হয়েছে কবরে দুই পাশের মাটিতে। কবরের দুই পাঁজরের পাশে বিসমিল্লাহ, সুরা ইয়াছিন অক্ষরের কিছু অংশ এবং পূর্ব পাশে রয়েছে মীম হা মীম দাল (মোহাম্মদ) নাম। বৃহস্পতিবার (৭ জানুয়ারি) সকাল সাড়ে ৮টায় এই অলৌকিক ঘটনাটি ঘটেছে কুড়িগ্রামের ফুলবাড়ী

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪১ও ৪২তম বিসিএস পরীক্ষার তারিখ ঘোষণা

৪১ও ৪২তম বিসিএস পরীক্ষার তারিখ ঘোষণা

সানশাইন ডেস্ক : ৪১তম বিসিএসের প্রিলিমিনারি এবং ৪২তম বিশেষ বিসিএসের এমসিকিউ পরীক্ষার তারিখ ঘোষণা করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। আগামী ১৯ মার্চ সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে একযোগে হবে। তার আগে আগামী ২৬ ফেব্রুয়ারি বিকাল ৩টা

বিস্তারিত