Daily Sunshine

গোলরক্ষকরা পাচ্ছেন মেসির নামে ৬৪৪ বোতল বিয়ার

Share

স্পোর্টস ডেস্ক: তিনবার বিশ্বকাপজয়ী সর্বকালের সেরা ফুটবলারদের মধ্যে অন্যতম কালো মানিক খ্যাত ব্রাজিলের পেলেকে ছাড়িয়ে বিশ্বরেকর্ড গড়েছেন মেসি। একটি ক্লাবের হয়ে সর্বোচ্চ ৬৪৪ গোলের রেকর্ড এখন বার্সেলোনার আর্জেন্টাইন সুপারস্টারেরের দখলে। ৬৪৩ গোল নিয়ে যা এতদিন দখলে ছিল পেলের।
আর এমন অনন্য সাফল্য উদযাপন করতে এক ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে আমেরিকান বিয়ার কোম্পানি বাডউইজার। তারা মেসির নামে ৬৪৪টি বিয়ারের বোতল তৈরি করবে। ৬৪৪ গোল মেসি যেসব গোলরক্ষকদের বিরুদ্ধে করেছেন তাদের বাসায় পাঠানো হবে বিয়ারগুলো।
যে গোলরক্ষক যতটি গোল খেয়েছেন মেসির কাছ থেকে সেই গোলরক্ষক পাবেন ততটি বিয়ারের বোতল। মেসি ১৬০ জন গোলরক্ষকের বিপক্ষে ৬৪৪ গোল করেন। তার মধ্যে সবচেয়ে বেশি গোল করেন ভ্যালেন্সিয়ার সাবেক গোলরক্ষক ডিয়েগো আলভেসের বিপক্ষে। বাডউইজার নিজেদের অফিসিয়াল টুইটার পেইজে গোলরক্ষকদের বিয়ার বোতল দেওয়ার বিষয়টি নিশ্চিত করে।
গত শনিবার ভ্যালেন্সিয়ার বিপক্ষে পেলের রেকর্ডের সঙ্গে সমতা আনার পর মঙ্গলবার রাতে রিয়াল ভ্যালাডোলিডের বিপক্ষে ছাড়িয়ে যান পেলেকে। এতদিন পর্যন্ত ৬৪৩ গোল নিয়ে এই রেকর্ড নিজের করে রেখেছিলেন ব্রাজিলের কালো মানিক। ৬৪৪ গোল করে নতুন ইতিহাস লিখলেন বর্তমান বিশ্বের অন্যতম সেরা খেলোয়াড় মেসি।
পেলে গোলগুলো করেছিলেন ব্রাজিলিয়ান ক্লাব সান্টোসের হয়ে। মেসি করেন স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনার হয়ে। ১৭ মৌসুম আর ৭৪৯টি ম্যাচে ৬৪৪ গোল করেন মেসি। অন্যদিকে পেলের ১৯টি মৌসুম লাগলেও মেসি থেকে প্রায় ৯৩ ম্যাচ কম খেলে ৬৪৩ গোল করেন।
রেকর্ডের পর মেসি জানালেন এমন কিছু তিনি কখনো ভাবেননি। সামাজিক যোগাযোগমাধ্যমে এক পোস্টে মেসি লেখেন, ‘যখন আমি খেলা শুরু করি তখন আমি ভাবিনি কখনো কোনো রেকর্ড ভাঙতে পারব। বিশেষ করে পেলের রেকর্ড যেটা আজ ভেঙেছি। এ বছরগুলোতে যারা আমাকে সহায়তা করেছেন, আমার সতীর্থ, আমার পরিবার, আমার বন্ধু ও যারা প্রতিদিন আমাকে সমর্থন করেছেন তাদের আমি শুধু ধন্যবাদ জানাতে পারি।’

ডিসেম্বর ২৫
০৬:৪২ ২০২০

আরও খবর

বিশেষ সংবাদ

পাথর কুড়িয়ে চলে সংসার

পাথর কুড়িয়ে চলে সংসার

স্টাফ রিপোর্টার, রাবি : ভোর ছয়টা। মাঘের কনকনে শীত। কুয়াশার চাদরে আবৃত চারপাশ। রোদ নেই, উল্টো মৃদু বাতাস বইছে। বাংলাবান্ধা ইউনিয়ন সংলগ্ন জিরো পয়েন্ট স্থলবন্দরের পাশে মহানন্দা নদীতে নিজেদের কাজে ব্যস্ত সময় পার করছেন শত শত শ্রমিক। নদীর স্বচ্ছ জলে তারা সকলেই পাথর কুড়োচ্ছেন। হিমালয় থেকে উদ্ভূত হয়ে ভারতের পশ্চিমবঙ্গের

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪১ও ৪২তম বিসিএস পরীক্ষার তারিখ ঘোষণা

৪১ও ৪২তম বিসিএস পরীক্ষার তারিখ ঘোষণা

সানশাইন ডেস্ক : ৪১তম বিসিএসের প্রিলিমিনারি এবং ৪২তম বিশেষ বিসিএসের এমসিকিউ পরীক্ষার তারিখ ঘোষণা করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। আগামী ১৯ মার্চ সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে একযোগে হবে। তার আগে আগামী ২৬ ফেব্রুয়ারি বিকাল ৩টা

বিস্তারিত