Daily Sunshine

নজিপুরে দুই মেয়র, ৪৮ কাউন্সিলরে মনোনয়নপত্র বৈধ, একটির বাতিল

Share

পত্নীতলা প্রতিনিধি: পত্নীতলায় নজিপুর পৌরসভা নির্বাচনে মঙ্গলবার মনোনয়নপত্র বাছাই শেষে মেয়র পদে প্রধান দুই দলের ২ জনসহ সংরক্ষিত আসনে মহিলা কাউন্সিলর পদে ১২ জন ও সাধারণ আসনে কাউন্সিলর পদে ৩৬ জন প্রার্থীর মনোনয়ন পত্র বৈধ হিসাবে বিবেচিত হয়েছে। এসময় একজন কাউন্সিলর প্রার্থীর মনোনয়নপত্র বাতিল ঘোষনা করা হয়েছে।
দ্বিতীয় ধাপে পৌরসভা নির্বাচনে মনোনয়নপত্র বাছাই শেষে মেয়র পদে প্রধান দুই দলের প্রার্থীর মনোনয়নপত্র বৈধ হিসাবে গণ্য হয়েছে। তারা হলেন আওয়ামী লীগ থেকে বর্তমান মেয়র ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক রেজাউল কবির চৌধুরী বাবুু এবং বিএনপি থেকে সাবেক পৌর মেয়র ও পৌর বিএনপির যুগ্ম-আহ্বায়ক আনোয়ার হোসেন।
নজিপুর পৌরসভার সংরক্ষিত আসনের মহিলা কাউন্সিল পদে মনোনয়ন পত্র বাছাই শেষে বৈধ ১২জন প্রার্থী হলেন ১নং আসন (১, ২, ৩নং ওয়ার্ড) কল্যাণী রানী ঘোষ, মাহফুজা খাতুন, ফারহানা বেগম, আহ্নিকা মাহবুব ও মমতা হেনা। ২নং আসন (৪, ৫, ৬নং ওয়ার্ড) শাহানাজ বেগম, রাশিদা খাতুন, দীপালী রানী বর্মন ও ফরিদা। ৩নং সংরক্ষিত আসন (৭, ৮, ৯নং ওয়ার্ড) ফারজানা খাতুন, আফরোজা শাহীন ও আকলিমা।
পৌরসভার সাধারণ আসনে ৯ ওয়ার্ডের বিপরীতে কাউন্সিলর পদে মনোনয়নপত্র দাখিরের শেষ দিনে ৩৭ জন মনোনয়নপত্র দাখিল করে এবং মঙ্গলবার বাছাই শেষে ১ নং ওয়ার্ডের কোরবান আলীর মনোনয়ন পত্র বাতিল হয়েছে। মনোনয়নপত্র বাছাইয়ে বৈধ কাউন্সিলর প্রার্থীরা হলেন ১ নং ওয়ার্ডে মোজাহেদুল ইসলাম, সুশান্ত কুমার হালদার, আব্দুস সালাম, আবুল কালাম আজাদ ও দিলিপ চন্দ্র দাস।
২নং ওয়ার্ডে আবু হোসেন, স্বপন কুমার ভাওয়াল, গোপাল চন্দ্র ঘোষ, অরুণ কুমার পাল, গৌতম চন্দ্র দে ও জাহাঙ্গীর আলম। ৩নং ওয়ার্ডে জাহিদুল ইসলাম, রমজান আলী, আব্দুল মজিদ, আবু সুফিয়ান ও সুশান্ত চন্দ্র ঘোষ। ৪নং ওয়ার্ডে আব্দুর রাজ্জাক, শহিদুল আলম ও যুগল চন্দ্র দেবনাথ। ৫নং ওয়ার্ডে আমজাদ হোসেন ও সুদর্শন চন্দ্র সাহা।
৬নং ওয়ার্ডে মাসুদ রানা, মারুফুল ইসলাম, আপেল মাহমুদ ও অমৃত কুমার ঘোষ। ৭নং ওয়ার্ডে জাহাঙ্গির আলম, মোস্তফা কিবরিয়া, মতিবুল ইসলাম, আজাদ হোসেন, ওবাইদুল ইসলাম ও বিপ্লব সরকার। ৮নং ওয়ার্ডে সূর্য্য কান্ত সরকার, বিমান চন্দ্র মন্ডল ও বিমান কুমার দাস। ৯নং ওয়ার্ডে মিজানুর রহমান ও সুকুমার দাস।
নির্বাচন অফিস সুত্রে জানাগেছে মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ২৯ ডিসেম্বর, প্রতিক বরাদ্দ ৩০ ডিসেম্বর এবং আগামী ১৬ জানুয়ারি ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ১১.৮১ বর্গ কিলোমিটারের এ পৌরসভায় প্রায় অর্ধলক্ষ মানুষের বসবাস। মোট ভোটার সংখ্যা ১৬ হাজার ৯০৫ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৮১৭৭ জন ও মহিলা ভোটার ৮৭২৮ জন।
এদিকে পৌর নির্বাচনকে সামনে রেখে ভোটারদের সঙ্গে মতবিনিময় এবং নিজেদের পক্ষে সমর্থন আদায়ের চেষ্টায় বাড়ি বাড়ি গিয়ে প্রার্থীরা দোয়া ও সহযোগিতা চাইতে শুরু করেছেন। সবকিছু মিলিয়ে সরগম হয়ে উঠেছে নজিপুর পৌর এলাকা।
নির্বাচনকে ঘিরে এলাকার বিভিন্ন মহল্লায়, পাড়ায়, ওয়ার্ডের চায়ের দোকানীগুলোতে জমে উঠেছে নির্বাচনী আলাপ আলোচনা। শীতকে উপক্ষো করে আনেক রাত অবধি এসব দোকানীগুলোতে চলছে বেঁচা-কেনা। তবে প্রতীক বরাদ্দের পরে এ প্রচারণা আরো বাড়বে বলে এলাকাবাসী জানান।

ডিসেম্বর ২৫
০৬:৪১ ২০২০

আরও খবর

বিশেষ সংবাদ

কবর খুঁড়তেই দেখা গেল আরবি হরফের ছাপ!

কবর খুঁড়তেই দেখা গেল আরবি হরফের ছাপ!

অবিশ্বাস্য হলেও সত্য, এক মৃত ব্যক্তির কবর খোরার সময় আরবি অক্ষর লেখা বের হয়েছে কবরে দুই পাশের মাটিতে। কবরের দুই পাঁজরের পাশে বিসমিল্লাহ, সুরা ইয়াছিন অক্ষরের কিছু অংশ এবং পূর্ব পাশে রয়েছে মীম হা মীম দাল (মোহাম্মদ) নাম। বৃহস্পতিবার (৭ জানুয়ারি) সকাল সাড়ে ৮টায় এই অলৌকিক ঘটনাটি ঘটেছে কুড়িগ্রামের ফুলবাড়ী

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪১ও ৪২তম বিসিএস পরীক্ষার তারিখ ঘোষণা

৪১ও ৪২তম বিসিএস পরীক্ষার তারিখ ঘোষণা

সানশাইন ডেস্ক : ৪১তম বিসিএসের প্রিলিমিনারি এবং ৪২তম বিশেষ বিসিএসের এমসিকিউ পরীক্ষার তারিখ ঘোষণা করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। আগামী ১৯ মার্চ সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে একযোগে হবে। তার আগে আগামী ২৬ ফেব্রুয়ারি বিকাল ৩টা

বিস্তারিত