Daily Sunshine

বাগমারায় পরিবেশ অধিপ্তরের অভিযান গুড়িয়ে দিলো পাঁচটি অবৈধ ইটভাটা

Share

স্টাফ রিপোর্টার, বাগমারা: রাজশাহীর বাগমারায় অবৈধ ইটভাটায় এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট নিয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছে রাজশাহীর পরিবেশ অধিপ্তরের কর্মকর্তারা। জরিমানা ছাড়াই গুড়িয়ে দিয়েছে অবৈধ ইটভাটাগুলো। পরিবেশ রক্ষায় এলাকার লোকজন প্রশাসনের এ উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন।
জানা যায়, গত সপ্তাহে বিভিন্ন পত্র-পত্রিকায় বাগমারায় অবৈধ ইটভাটায় পুড়ছে কাঠ শিরোনামে সংবাদ প্রকাশিত হয়। সংবাদ প্রকাশের পরই পরই নড়েচড়ে বসে রাজশাহীর পরিবেশ অধিদপ্তরের কর্মকর্তারা। বুধবার বেলা সাড়ে ১০ টার দিকে রাজশাহীর পরিবেশ অধিদপ্তরের কর্মকর্তারা বাগমারায় আসেন এবং উপজেলা নির্বাহী কর্মকর্তাকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার বিষয়টির জন্য সহযোগীতা কামনা করেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা শরিফ আহম্মেদ পরিবেশ অধিদপ্তরের কর্মকর্তাদের সহযোগীতা করার জন্য এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাহামুদুল হাসানকে নির্দেশ দেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশ মোতাবেক সহকারী কমিশনার (ভুমি) মাহামুদুল হাসান পরিবেশ অধিদপ্তরের কর্মকর্তা, ফায়ার সার্ভিসসহ কর্মকর্তা ও ড্রেজার নিয়ে উপজেলার আউচপাড়া ইউনিয়নের কানাইশহর মাসুম মৃধার ও একই ইউনিয়নের বামনীগ্রামের দুলাল হোসেনের অবৈধ ড্রামচিমনির ইটভাটা গুড়িয়ে দেয়।
এছাড়াও ভ্রাম্যমাণ আদালতের দলটি উপজেলার গোবিন্দপাড়া ইউনিয়নের দামনাশ গ্রামের সাইফুল ইসলাম ও একই ইউনিয়নের সুতিয়াপাড়ার দেওপাড়া গ্রামের শহিদুল ইসলাম ও বাবুল হোসেনের অবৈধ ড্রামচিমনির ইটভাটা গুড়িয়ে দেয়।
উপজেলার সকল এলাকার অবৈধ ড্রামচিমনির ইটভাটা গুড়িয়ে দেয়া হবে বলে ভ্রাম্যমাণ আদালতের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মাহামুদুল হাসান জানান। ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় রাজশাহীর পরিবেশ অধিদপ্তরের কর্মকর্তা মনির উদ্দীন উপস্থিত ছিলেন বলে জানা গেছে।
এ ব্যাপারে ভ্রাম্যমাণ আদালতের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মাহামুদুল হাসান জানান, সকাল থেকেই অবৈধ ড্রামচিমনির ইটভাটাগুলোতে অভিযান চলছে। অভিযানে বিকেল সাড়ে ৫ টা পর্যন্ত দুইটি ইউনিয়নের ৫টি অবৈধ ড্রামচিমনির ভাটা গুড়িয়ে দেয়া হয়েছে। এভাবে অবৈধ ইটভাটার বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানিয়েছেন।

ডিসেম্বর ২৪
০৬:০৬ ২০২০

আরও খবর

বিশেষ সংবাদ

কবর খুঁড়তেই দেখা গেল আরবি হরফের ছাপ!

কবর খুঁড়তেই দেখা গেল আরবি হরফের ছাপ!

অবিশ্বাস্য হলেও সত্য, এক মৃত ব্যক্তির কবর খোরার সময় আরবি অক্ষর লেখা বের হয়েছে কবরে দুই পাশের মাটিতে। কবরের দুই পাঁজরের পাশে বিসমিল্লাহ, সুরা ইয়াছিন অক্ষরের কিছু অংশ এবং পূর্ব পাশে রয়েছে মীম হা মীম দাল (মোহাম্মদ) নাম। বৃহস্পতিবার (৭ জানুয়ারি) সকাল সাড়ে ৮টায় এই অলৌকিক ঘটনাটি ঘটেছে কুড়িগ্রামের ফুলবাড়ী

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪১ও ৪২তম বিসিএস পরীক্ষার তারিখ ঘোষণা

৪১ও ৪২তম বিসিএস পরীক্ষার তারিখ ঘোষণা

সানশাইন ডেস্ক : ৪১তম বিসিএসের প্রিলিমিনারি এবং ৪২তম বিশেষ বিসিএসের এমসিকিউ পরীক্ষার তারিখ ঘোষণা করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। আগামী ১৯ মার্চ সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে একযোগে হবে। তার আগে আগামী ২৬ ফেব্রুয়ারি বিকাল ৩টা

বিস্তারিত