Daily Sunshine

প্রার্থীতা প্রত্যাহার করবে না মুক্তার, বিপাকে সাইদ

Share

স্টাফ রিপোর্টার, বাঘা: আসন্ন আড়ানী পৌর নির্বাচনকে সামনে রেখে মনোনয়ন যাচাই-বাছাই এরপর প্রার্থীতা প্রত্যাহার না করার ঘোষণা দিয়েছেন সরকার দলীয় বিদ্রোহী প্রার্থী ও চলমান মেয়র মুক্তার আলী। ফলে অনেকটাই বিপাকে রয়েছেন দলীয় প্রার্থী শহিদুজ্জামান সাইদ।
আসন্ন আড়ানী পৌর নির্বাচনকে সামনে রেখে গত ২০-ডিসেম্বর ছিলো মনোনয়ন জমা দেয়ার শেষদিন। ঐদিন বিএনপি থেকে একক প্রার্থী তোজাম্মেল হক মনোনয়ন জমা দিলেও সরকারি দলের প্রার্থী শহিদুজ্জামান সাইদের বিপক্ষে আরো দুই প্রার্থী মনোনয়ন জমাদেন। এরা হলেন-বর্তমান মেয়র মুক্তার আলী ও তরুণ ছাত্রলীগ নেতা রিবন আহাম্মেদ বাপ্পী।
এ দু’জনের মধ্যে ২২ ডিসেম্বর সমর্থন সূচক ভোটার যাচাই-বাছাইএ ত্রুটি থাকায় রিবন আহাম্মেদ বাপ্পীর মনোনয়ন বাতিল করা হয়। তবে অপর বিদ্রোহী প্রার্থী মুক্তার আলীসহ সকল কাউন্সিলর প্রার্থীদের মনোনয়ন বহাল থাকে।
মুক্তার আলী বুধবার স্থানীয় সাংবাদিকদের বলেন, আমি চলমান মেয়র। আমার উন্নয়ন দৃশ্যমান। যদি এমন হতো, আমি কোন উন্নয়ন করিনি, তাহলে দল আমাকে মনোনয়ন না দিলেও আমার কোন দুঃখ থাকতো না। কিন্তু এখানে সেটা হয়নি, তৃণমুলের মতামত উপেক্ষা করে রাজনৈতিক লভিং-গ্রুপিং এর জায়গা থেকে পৌর আ’লীগের সভাপতিকে দলীয় মনোনয়ন দেয়া হয়েছে। আমি আমার অসমাপ্ত উন্নয়ন কাজগুলো বাস্তবায়নের লক্ষে ভোট করবো এটায় চুড়ান্ত সিদ্ধান্ত।
এদিক থেকে এখন পর্যন্ত বিপাকে রয়েছেন আওয়ামী লীগের দলীয় প্রার্থী শহিদুজ্জামান সাইদ। কারণ একই দল থেকে দুই প্রার্থী প্রচারনার মাঠে নামলে তারা দলের তৃণমুল নেতা-কর্মীদের কাছে প্রশ্নবিদ্ধ হচ্ছেন। এ কারণে এখন পর্যন্ত উপজেলা পর্যায়ের নেতারা প্রচারনায় নামেন নি বলেও উল্লেখ করেন তৃণমুলের কর্মীরা।
তবে সাইদ দাবি করেছেন, একটি বড় রাজনৈতিক দলের মধ্যে মতবিভেদ থাকতেই পারে। সামনে সময় আছে, মনোনয়ন প্রত্যাহারের শেষদিন পর্যন্ত হলেও নিজেদের কোন্দল নিরসন করা হবে।
এদিকে সরকারি দলের দুই প্রার্থী অদ্যাবধি গনসংযোগ করায় ফুর-ফুরে মেজাজে রয়েছেন বিএনপির দলীয় প্রার্থী তোজাম্মেল হক।তিনি গনমাধ্যম কর্মীদের জানান, সরকারি দল সমর্থীত দুই প্রার্থী শেষ পর্যন্ত মাঠে থাকলে তার বিজয় সু-নিশ্চিত।
উপজেলা সহকারি রিটারিং অফিসার মুজিবুল আলম জানান, আগামী ১৬ জানয়ারি ২০২১ আড়ানী পৌর নির্বাচন। এখানে প্রার্থীতা প্রত্যাহার ২৯ ডিসেম্বর। প্রতীক বরাদ্দ ৩০ ডিসেম্বর। পৌরসভায় মোট ভোটার সংখ্যা ১৩ হাজার ৮৮৪। এরমধ্যে পুরুষ ভোটার ৬ হাজার ৮৭৮ ও নারী ভোটার ৭ হাজার ১০৬ জন।

ডিসেম্বর ২৪
০৬:০৫ ২০২০

আরও খবর

বিশেষ সংবাদ

কবর খুঁড়তেই দেখা গেল আরবি হরফের ছাপ!

কবর খুঁড়তেই দেখা গেল আরবি হরফের ছাপ!

অবিশ্বাস্য হলেও সত্য, এক মৃত ব্যক্তির কবর খোরার সময় আরবি অক্ষর লেখা বের হয়েছে কবরে দুই পাশের মাটিতে। কবরের দুই পাঁজরের পাশে বিসমিল্লাহ, সুরা ইয়াছিন অক্ষরের কিছু অংশ এবং পূর্ব পাশে রয়েছে মীম হা মীম দাল (মোহাম্মদ) নাম। বৃহস্পতিবার (৭ জানুয়ারি) সকাল সাড়ে ৮টায় এই অলৌকিক ঘটনাটি ঘটেছে কুড়িগ্রামের ফুলবাড়ী

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪১ও ৪২তম বিসিএস পরীক্ষার তারিখ ঘোষণা

৪১ও ৪২তম বিসিএস পরীক্ষার তারিখ ঘোষণা

সানশাইন ডেস্ক : ৪১তম বিসিএসের প্রিলিমিনারি এবং ৪২তম বিশেষ বিসিএসের এমসিকিউ পরীক্ষার তারিখ ঘোষণা করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। আগামী ১৯ মার্চ সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে একযোগে হবে। তার আগে আগামী ২৬ ফেব্রুয়ারি বিকাল ৩টা

বিস্তারিত