Daily Sunshine

পাঠাও নিয়ে নুহাশের চলচ্চিত্র

Share

সানশাইন ডেস্ক : নাটক-বিজ্ঞাপনচিত্রে আগেই হাত পাকিয়েছেন নন্দিত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদ পুত্র নুহাশ হুমায়ূন। ঘোষণাও দিয়েছিলেন, চলচ্চিত্রের দিকেই এগুবেন। এবার আসছে তার প্রথম চলচ্চিত্র। ছবির নাম ‘মুভিং বাংলাদেশ’।

দেশে পাঠাও অ্যাপের যাত্রা শুরু ও শহুরে জীবন নিয়ে এর গল্পটি আঁকা হয়েছে। কীভাবে একদল তরুণ ঢাকার যানজটে অতিষ্ঠ হয়ে নিজেরাই একটি উপায় বের করে ফেললো- সেই কাহিনিই উঠে আসবে এতে।

নুহাশ হুমায়ূন জানান, সিনেমার স্ক্রিপ্ট লেখা হয়েছে বছর খানেক আগে। তখন থেকেই চলছে এর প্রস্তুতি। গল্পে ২০১৩-১৪ সালের ঢাকা উঠে আসবে।

তরুণ এ নির্মাতা বলেন, ‘স্ক্রিপ্টটি ভারতের প্রোডাকশন মার্কেট ফিল্ম বাজারে পাঠানো হয়েছিল। চলতি বছরে সেখানে এটিই একমাত্র বাংলাদেশি সিনেমা হিসেবে নির্বাচিত হয়েছে।’

ফিল্ম বাজার মূলত সিনেমাবিষয়ক বেচাকেনার উৎসব। যেখানে প্রযোজক, পরিবেশক, সম্পাদকসহ চলচ্চিত্র বিশেষজ্ঞরা অংশ নেন। সেখানে ছবির বিভিন্ন কিছুর পৃষ্ঠপোষক পাওয়া যায়।

গুপী বাঘা প্রোডাকশনের ব্যানারে ‘মুভিং বাংলাদেশ’ প্রযোজনা করছেন আরিফুর রহমান ও বিজন ইমতিয়াজ। এর আগে এই জুটি ‘মাটির প্রজার দেশে’ চলচ্চিত্র তৈরি করেছেন। তাদের প্রযোজিত ‘রোকাইয়া’ চলতি মাসে কলকাতা স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র উৎসবে সেরা হয়েছে।

আরিফুর রহমান বলেন, ‘ছবিটি নিয়ে অনেকদিন ধরেই কাজ চলছে। ফিল্ম বাজার ইস্যুটি সামনে আসায় এখন এটি প্রকাশ করলাম। আশা করছি, আগামী বছর থেকে এর শুটিং শুরু হবে।’

এদিকে জানা যায়, ‘মুভিং বাংলাদেশ’ লোকার্নো চলচ্চিত্র উৎসবের ওপেন ডোর কনসালটেন্সি থেকেও চিত্রনাট্য বিষয়ে পরামর্শ পাবে। ছবিটির কলাকুশলীদের নাম এখনও ঘোষণা করা হয়নি।

সানশাইন/২৩ ডিসেম্বর/রনি

ডিসেম্বর ২৩
১৩:১০ ২০২০

আরও খবর

বিশেষ সংবাদ

কবর খুঁড়তেই দেখা গেল আরবি হরফের ছাপ!

কবর খুঁড়তেই দেখা গেল আরবি হরফের ছাপ!

অবিশ্বাস্য হলেও সত্য, এক মৃত ব্যক্তির কবর খোরার সময় আরবি অক্ষর লেখা বের হয়েছে কবরে দুই পাশের মাটিতে। কবরের দুই পাঁজরের পাশে বিসমিল্লাহ, সুরা ইয়াছিন অক্ষরের কিছু অংশ এবং পূর্ব পাশে রয়েছে মীম হা মীম দাল (মোহাম্মদ) নাম। বৃহস্পতিবার (৭ জানুয়ারি) সকাল সাড়ে ৮টায় এই অলৌকিক ঘটনাটি ঘটেছে কুড়িগ্রামের ফুলবাড়ী

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪১ও ৪২তম বিসিএস পরীক্ষার তারিখ ঘোষণা

৪১ও ৪২তম বিসিএস পরীক্ষার তারিখ ঘোষণা

সানশাইন ডেস্ক : ৪১তম বিসিএসের প্রিলিমিনারি এবং ৪২তম বিশেষ বিসিএসের এমসিকিউ পরীক্ষার তারিখ ঘোষণা করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। আগামী ১৯ মার্চ সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে একযোগে হবে। তার আগে আগামী ২৬ ফেব্রুয়ারি বিকাল ৩টা

বিস্তারিত